টলিউড ছেড়ে বলিউডে পা রাখতে চলেছেন ‘উমা’ ধারাবাহিকের ‘ঈশিতা

‘কি করে বলবো তোমায়’ (Ki Kore Bolbo Tomai) এর দাপুটে খলনায়িকা ‘পায়েল সেন’ হোন অথবা জি বাংলার (Zee Bangla) নতুন ধারাবাহিক ‘উমা’র (Uma) ‘ঈশিতা’, অভিনেত্রী মানসী সেনগুপ্তকে (Manosi Sengupta) এককথায় বেশ ভালোভাবেই চেনেন দর্শকরা। ইনিই আবার কামারহাটির কালারফুল বিধায়ক মদন মিত্রের গানের ভিডিওতে দেবী দুর্গাও সেজেছিলেন। তবে ইদানীং আর তাকে উমা ধারাবাহিকে দেখা যাচ্ছে না। তার বদলে অভিনয় করছেন সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়।

‘কি করে বলবো তোমায়’ এর খলনায়িকা ‘উমা’তে আদ্যোপান্ত ভালো মানুষ ছিলেন। অভিনয়গুণে দর্শকের মনে জায়গা করে নিচ্ছিলেন অভিনেত্রী। তবে আচমকাই ধারাবাহিক থেকে সরে দাঁড়ালেন তিনি। তার কারণ তিনি এখন মুম্বাইনিবাসী। সুদূর মুম্বাই থেকে ডাক পেয়েছেন এই বাঙালি অভিনেত্রী। নতুন বছরে একটি হিন্দি ধারাবাহিকে দেখা যাবে তাকে। শুটিংয়ের খাতিরে তাই মুম্বাই পাড়ি দিয়েছেন অভিনেত্রী।

‘কি করে বলবো তোমায়’ ধারাবাহিকের প্রযোজক শশী-সুমিতের সৌজন্যেই মুম্বাইতে কাজের সুযোগ পেয়ে গিয়েছেন অভিনেত্রী। অভিনেত্রী জানিয়েছেন, ধারাবাহিকের কাজের সূত্রে প্রযোজকের সঙ্গে তার বেশ ভাল সম্পর্ক গড়ে ওঠে। তারাই তাকে আশ্বাস দিয়েছিলেন মুম্বাই থেকেও এক সময় ডাক পড়বে তার।

হিন্দি ধারাবাহিকের কাজ নিয়ে বেজায় উৎসাহিত অভিনেত্রী। ধারাবাহিকের জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছেন তিনি। আনন্দবাজারের কাছে মানসী জানিয়েছেন, ‘‘আপাতত হিন্দি উচ্চারণে বেশি জোর দিয়েছি। বেশ কয়েক মাস ধরে আলাদা করে ভাষাটি শিখছি। যাতে উচ্চারণে বাংলা টান একেবারেই না থাকে।’’

হিন্দি ধারাবাহিকে বাড়ির বড় বউয়ের চরিত্রে তাকে দেখা যাবে। স্বামীহারা, এক সন্তানের মায়ের ভূমিকাতে অভিনয় করবেন তিনি। লুক টেস্ট হয়ে গিয়েছে। তবে বিধবার পোশাকে নয়, আজকালকার যুগের স্বামীহারা মহিলাদের মতই সাজপোশাকে দেখা যাবে মানসীকে। অভিনেত্রীর কথায়, ‘‘আজকের দিনে কোনও স্বামীহারা নারী আর এই সাজে থাকেন না। ফলে, আমাকেও ও ভাবে আর দেখা যাবে না। পরিবর্তে স্নিগ্ধ সাজে ছোট পর্দায় আসতে চলেছি। চরিত্রও অন্য ধরনের। আশা করি, নতুন বছরে নতুন মানসী মন ভরিয়ে দেবে দর্শকদের।’’