৭৩০ জিবি ডেটা, আনলিমিটেড কল, Jio-কে টেক্কা দিয়ে Airtel-এর নতুন প্ল্যান

প্রতিদিন ৩ জিবি ডেটা সহ ৮৪ দিন ভ্যালিডিটি, কয়েকদিন আগেই  নতুন রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে জিও। জিও ৮৪ দিনের এই প্ল্যান নিয়ে এসেছে ৯৯৯ টাকায়। এবার Jio-কে টেক্কা দিতে Airtel-ও বাজারে নিয়ে এলো প্রতিদিন ২ জিবি করে ইন্টারনেট সহ দীর্ঘমেয়াদী একটি রিচার্জ প্ল্যান। পাশাপাশি, আর একটি ডেটা প্ল্যানে এয়ারটেল দ্বিগুণ ডেটা দেওয়াও শুরু করেছে।

এয়ারটেলের প্রতিদিন ২ জিবি করে ডেটার এই নতুন রিচার্জ প্ল্যানটি হল  ২৪৯৮ টাকার। এছাড়াও এয়ারটেলের প্রতিদিন ১॰৫ জিবি ডেটা সহ করে আরও একটি প্ল্যান রয়েছে ২৩৯৮ টাকার। অন্যদিকে জিওর প্রতিদিন ২ জিবি ডেটা সহ দীর্ঘমেয়াদী রিচার্জ প্ল্যানটি হলো ২৩৯৯ টাকার। তবে এয়ারটেল ও জিওর মধ্যে পার্থক্য হল, জিওর অন্যান্য নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা নেই আর এয়ারটেলের গ্রাহকরা যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধা পায়।

এয়ারটেলের ২৪৯৮ টাকার রিচার্জ প্ল্যানের সুবিধা

এয়ারটেলের ২৪৯৮ টাকার নতুন রিচার্জ প্ল্যানে গ্রাহকরা ৩৬৫ দিনের জন্য ভ্যালিডিটি পাবেন। এই রিচার্জ প্ল্যান যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল করা যাবে। পাশাপাশি প্রতিদিন থাকছে ২ জিবি করে ডেটা। এছাড়াও থাকছে প্রতিদিন ১০০ টি করে এসএমএস।

এয়ারটেলের নতুন রিচার্জ প্ল্যানের সাথে জিওর প্ল্যানের পার্থক্য

প্রতিদিন ২ জিবি করে ডেটা সহ জিওর যে রিচার্জ প্ল্যানটি রয়েছে সেটি হল ২৩৯৯ টাকার। কিন্তু এই রিচার্জ প্ল্যানে জিও গ্রাহকরা জিও থেকে জিও আনলিমিটেড কল করার সুযোগ পান আর অন্য নেটওয়ার্কে ১২০০০ মিনিট পান কথা বলার জন্য। এই ১২০০০ মিনিট শেষ হয়ে যাওয়ার পর মিনিটে ৬ পয়সা করে চার্জ করা হয়। আর প্রতিদিন ১০০টি করে এসএমএস রয়েছে। সুতরাং এয়ারটেল ও জিওর রিচার্জের পার্থক্য মাত্র ৯৯ টাকার। এয়ারটেলে বাড়তি সুবিধা যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল।

আরও পড়ুন :- Jio-র ইন্টারনেট স্পিড কি খুবই স্লো? এইভাবে ৩ গুণ বাড়িয়ে নিন ইন্টারনেট স্পীড

এছাড়াও এয়ারটেল ৯৮ টাকার রিচার্জে আগে যেখানে ৬ জিবি করে ডেটা দিতো সেখানে এখন তারা ১২ জিবি ডেটা দিচ্ছে। তবে এই রিচার্জ তারাই করতে পারবেন যাদের আগে থেকে কোন প্ল্যান রিচার্জ করা রয়েছে। অর্থাৎ এই রিচার্জ বাড়তি ডেটার জন্য।