টুকে টুকেই ব্লকবাস্টার, দক্ষিণের ছবি ভাঙ্গিয়েই বক্সঅফিসে রাজত্ব করেছে বলিউড

দক্ষিণের ছবি টুকেই চলছে বলিউড, এই ৫ ব্লকবাস্টার ছবি আসলে দক্ষিণের রিমেক

Here is Why Akshay Kumar is Not a Part of Bhool Bhulaiyaa 2 Reveals Director Anees Bazmee

করোনা পরবর্তী সময় থেকেই কার্যত বলিউডের (Bollywood) দুর্দিন শুরু হয়েছে। অন্যদিকে দক্ষিণের ছবিগুলো একের পর এক ব্লকবাস্টার তকমা পাচ্ছে। দক্ষিণী ছবি রমরমা বাজারের কাছে থই পাচ্ছে না বলিউড। তবে জানেন কি এক সময় এই দক্ষিণই কিন্তু বলিউডের একমাত্র আশা-ভরসা হয়ে উঠেছিল। দক্ষিণের কিছু ব্লকবাস্টার ছবি টুকে রিমেক (South Indian Movie Remake) বানিয়ে বলিউডের ভাঁড়ারও পরিপূর্ণ হয়। এই তালিকায় রয়েছে কোন কোন ছবি? দেখে নিন তালিকা।

গজিনি (Ghajini) : আমির খান, আসিন অভিনীত এই ছবিটি বক্সঅফিসে সুপার ডুপার হিট হয়েছিল। তবে এই ছবিটি আদতে ছিল তামিল সিনেমা ‘সুরিয়ার’র হিন্দি রিমেক। যদিও তামিল ছবিটি ছিল ক্রিস্টোফার নোলানের ‘মেমেন্টো’ ছবির রিমেক। ছবিতে দেখানো হয় একজন বিজনেস টাইকুনকে যিনি শর্ট টার্ম মেমোরি লসের সমস্যায় ভোগেন এবং ১৫ মিনিটের বেশি কিছু মনে রাখতে পারেন না। তিনি কীভাবে তার প্রেমিকার হত্যাকারীকে খুঁজে শাস্তি দেন সেই গল্প নিয়ে বানানো হয় ছবিটি। ছবিটা সেই সময় বক্স অফিসে ২২৩ কোটি টাকা উপার্জন করেছিল।

GAJHINI

ওয়ান্টেড (Wanted) : সালমান খান অভিনীত এই ছবিটির পরিচালনা করেছিলেন প্রভু দেবা। এই ছবিটি আদতে তেলেগু ছবি ‘পোকিরি’র হিন্দি রিমেক ছিল। ছবিটি বক্স অফিসে দারুণ সাফল্য পেয়েছিল। সর্বমোট ১১৮ কোটি টাকা উপার্জন করতে পেরেছিল সালমানের এই ছবিটি।

ভুলভুলাইয়া (Bhool Bhulaiyaa) : বলিউডের অন্যতম জনপ্রিয় ছবি হল ভুলভুলাইয়া। ছবিটি মুক্তি পেয়েছিল ২০০৭ সালে। অক্ষয় কুমার, বিদ্যা বালান অভিনীত এই হরর-কমেডি ছবির জনপ্রিয়তা আজও রয়ে গিয়েছে। ছবিটি আসলে ১৯৯৩ সালে মুক্তিপ্রাপ্ত মালায়ালাম ছবি ‘মনিচিত্রাথাজু’র হিন্দি রিমেক।

Here is Why Akshay Kumar is Not a Part of Bhool Bhulaiyaa 2 Reveals Director Anees Bazmee

দৃশ্যম (Drishyam) : অজয় দেবগন অভিনীত এই ছবিটি ছিল ওই একই নামের মালায়ালাম ছবির রিমেক। থ্রিলার-সাসপেন্স নিয়ে ছবিটি বক্স অফিসে দারুণ হিট হয়েছিল। ছবির সিক্যুয়েল বানিয়েছে কলিউড। যদিও বলিউড এখনও এই ছবির সিক্যুয়েল বানায়নি।

রাউডি রাঠোর (Rowdy Rathore) : দক্ষিণের রিমেক ছবির তালিকায় রয়েছে অক্ষয় কুমারের এই ছবিটিও। এটি ছিল তেলেগু ছবি ‘বিক্রমকুডু’র হিন্দি রিমেক। ছবিতে দ্বৈত ভূমিকায় অভিনয় করেছিলেন অক্ষয় কুমার। এই ছবিটি বক্স অফিসে ২৮১ কোটি টাকা উপার্জন করে।