পার্থর অর্পিতা থেকে রাখি সাওয়ান্ত, বাকিবুরের কীর্তি শুনলে চোখ কপালে উঠবে

Bakibur Rahman With Rakhi Sawant And Arpita Mukherjee : পার্থর অর্পিতা, রাখি সাওয়ান্তের সঙ্গে সম্পর্ক বাকিবুরের! ফাঁস হল চমকে দেওয়ার মত তথ্য

Pinki Banerjee

Published on:

West Bengal Ration Scam :  ১৩ ই অক্টোবর টানা তিন দিনের জিজ্ঞাসাবাদের পর রাজারহাট ফ্ল্যাট থেকে গ্রেফতার করা হয়েছিল চালকল মালিক বাকিবুর রহমান (Bakibur Rahman) -কে। রহমানের ফ্ল্যাট থেকে প্রচুর নথি উদ্ধার করেছে ইডি, শুধু তাই নয়, অভিযুক্তের সঙ্গে যোগসূত্র পাওয়া গেছে রাখি সাওয়ান্ত (Rakhi Sawant) এবং অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee) -র। কিন্তু অর্পিতা এবং রাখির সঙ্গে কি সম্পর্ক ছিল রহমানের? কেন এই অভিনেত্রীদের সঙ্গে কথা বলতেন অভিযুক্ত? সুদূর মুম্বাই থেকে কি উদ্দেশ্যে কলকাতায় যোগাযোগ রাখতেন রাখি?

১১ অক্টোবর ধৃত মন্ত্রী ঘনিষ্ট বাকিবুর রহমানকে রেশন দুর্নীতিতে অভিযুক্ত সন্দেহে জেরা করার জন্য ডেকে পাঠান ইডি। প্রায় ৫৪ ঘন্টা ম্যারাথন তল্লাশিতে মন্ত্রী ঘনিষ্ঠ রহমানের কথায় পাওয়া যায় একাধিক অসংলগ্নতা। কোটি কোটি টাকার নিয়মিত লেনদেন কিভাবে বা কেন তিনি করতেন, তা বলতে পারেননি বাকিবুর। তদন্ত শেষে ১৩ অক্টোবর গ্রেফতার করা হয় অভিযুক্তকে।

Bakibur Rahman

বাকিবুর রহমানের বিরুদ্ধে অভিযোগ, তিনি চালকল এবং গমকল চালানোর আড়ালে রেশনের সমস্ত জিনিসপত্র খোলা বাজারে বিক্রি করে কয়েক হাজার কোটি টাকা উপার্জন করেছেন। এই কোটি কোটি টাকা সম্পত্তি দিয়ে তিনি দেশ-বিদেশে বিভিন্ন কোম্পানি এবং ফ্ল্যাট কিনেছেন। শুধু তাই নয়, একাধিক সিনেমাতেও বিনিয়োগ করেছেন তিনি। বাকিবুর রহমানের প্রযোজনায় তৈরি সিনেমার নাম ‘ম্যানগ্রোভ’।

‘ম্যানগ্রোভ’ সিনেমার সব থেকে উল্লেখযোগ্য যে বিষয়টি, সেটি হল এই সিনেমায় অভিনয় করেছিলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। অর্পিতা যেহেতু এই সিনেমায় অভিনয় করেছেন তাই ধরে নিতে হবে এই অর্পিতার সঙ্গে ভালো সম্পর্ক ছিল বাকিবুর রহমানের। অর্পিতা ছাড়াও এই সিনেমায় একটি গানে নাচ করেছিলেন অভিনেত্রী রাখি সাওয়ান্ত। বলিউডের এই বিখ্যাত আইটেম ডান্সারকে সিনেমায় আনার জন্য যে কয়েক কোটি টাকা ঢালতে হয়েছে তা বলাই বাহুল্য। কিন্তু এত টাকা কিভাবে জোগাড় করলেন বাকিবুর? ঠিক কত কোটি টাকার সম্পত্তির মালিক তিনি? জানলে চোখ কপালে উঠে যাবে আপনার।

Bakibur Rahman

ইডি সূত্রে খবর, এলাকায় মূলত চালকল এবং গমকলের মালিক হিসেবে পরিচিত হলেও বাকিবুর রহমানের কাছে আছে কলকাতার এক পানশালা, চিনার পার্কে একটি হোটেল এবং কয়েকটি কোম্পানি। এছাড়াও বেঙ্গালুরু এবং দুবাইতে হোটেল রয়েছে অভিযুক্তের। দেগঙ্গার একটি মাল্টিস্পেশালিটি হাসপাতালের মালিকও নাকি বকিবুর। কল্যাণীর বিলাসবহুল আবাসন ছাড়াও রহমানের কাছে রয়েছে বিএমডাব্লিউ, জাগুয়ারের মতো বিলাসবহুল একাধিক গাড়ি।

আরও পড়ুন : অপরাধের আঁতুরঘর টলিউড! ফাঁস হল টলিউড তারকাদের কোটি কোটি টাকার দুর্নীতির কেচ্ছা

Bakibur Rahman

আরও পড়ুন : কোটি কোটি টাকার প্রতারণা! নুসরাতকে নিয়ে বোমা ফাটালেন সায়নী ঘোষ

শুধুমাত্র চালকল এবং গমকলের মালিক হয়ে কিভাবে এত কোটি কোটি টাকার সম্পত্তি এল তার কাছে তা নিয়েই চলছে তদন্ত। প্রসঙ্গত, রেশন বন্টন দুর্নীতি মামলায় বাকিবুর রহমান ছাড়াও গ্রেফতার হয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এই গ্রেফতারির খবর কিছুটা হলেও শাসক দলে অস্বস্তি তৈরি করেছে তা বলাই বাহুল্য। তবে ইডির তদন্ত থেকে এটা স্পষ্ট, আমাদের পশ্চিমবঙ্গের রাজনীতির রন্ধ্রে রন্ধ্রে রয়েছে দুর্নীতি।

আরও পড়ুন : সামান্য পান বিক্রেতা থেকে ‘যাদবপুরের ডন’! সায়নী ঘোষের বাবা কীভাবে বিপুল সম্পত্তির মালিক হলেন?