দর্শকদের বিচারে সিরিয়ালের সেরা ১৩ চরিত্র, ১০ বছর পরও যাদের কেউ ভুলতে পারেনি

Unforgettable TV Characters : সিরিয়ালের এই ১৩ চরিত্র দর্শকদের বিচারে আজও সেরা, কোনদিনও ভোলা যাবে না

Unforgettable TV Characters : হিন্দি হোক অথবা বাংলা, সিনেমা হোক বা ধারাবাহিক, বলিউড (Bollywood) হোক অথবা হলিউড (Hollywood), পর্দার কিছু কিছু চরিত্র এতটাই আমাদের মনের কাছে থেকে যায় যে চরিত্রগুলি থেকে আমরা নিজেদের আলাদা করতে পারি না। কোন সিনেমা শেষ হয়ে গেলে বা কোন ধারাবাহিক বন্ধ হয়ে গেলেও এই চরিত্রগুলি আমাদের মনে থেকে যায় চিরকাল। আজ তেমনি ১৩ টি চরিত্রের কথা বলব, যেগুলির নাম শুনলে আপনি আবার হয়ে উঠতে পারেন নস্টালজিক।

১) রত্না পাঠক শাহ (Ratna Pathak Shah) : সারাভাই ভার্সেস সারা ভাই, এমন একটি কমেডি ধারাবাহিক যেখানে কমেডির মোড়কে তুলে ধরা হয়েছিল একটি পরিবারের কয়েকটি চরিত্রকে। এই ধারাবাহিকে মনীষার শাশুড়ি অর্থাৎ মায়া সারাভাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন রত্না পাঠক। রত্নার প্রত্যেকটি ডায়লগ ডেলিভারি এই ধারাবাহিককে অন্য মাত্রা দিয়েছিল।

Disha Vakani

২) দিশা ভাকানি (Disha Vakani) : তারাক মেহতা কা উলটা চশমা, ধারাবাহিকে একজন ভারতীয় গৃহবধূর চরিত্রে অভিনয় করে রীতিমতো জনপ্রিয়তা অর্জন করেছিলেন অভিনেত্রী দিশা। দিশার চরিত্রই ছিল এক প্রকার এই ধারাবাহিকের প্রাণকেন্দ্র।

৩) ফরিদা জালাল (Farida Jalal) : শারারাত ধারাবাহিকে মিষ্টি জাদুগরের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী ফরিদা জালাল। ফরিদা জালাল মূলত সিনেমা জগতের অভিনেত্রী হলেও তিনি এই ধারাবাহিকে অভিনয় করে ব্যাপক প্রশংসিত হয়েছিলেন।

Shivaji Satam

৪) শিবাজী সতম (Shivaji Satam) : সোনি অ্যান্টারটেইনমেন্ট চ্যানেলে দীর্ঘদিন ধরে চলা সিআইডিতে চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন শিবাজী। ১৯৯৮ সাল থেকে কোন পদোন্নতি ছাড়াই তিনি কাজ করে চলেছেন সিআইডিতে, এমন মিম বহুবার তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

৫) স্মৃতি ইরানি (Smriti Irani) : কিউকি সাসভি কাভি বহু থি, ধারাবাহিক তুলসির চরিত্রে অভিনয় করে একটি আইকনিক চরিত্র তৈরি করেছিলেন স্মৃতি ইরানি। এই চরিত্রটি এতটাই জনপ্রিয়তা অর্জন করেছিল, যে একসময় প্রত্যেক শাশুড়ি তুলসীর মত বৌমা চাইতেন নিজের বাড়িতে।

আরও পড়ুন : বাড়ির বউ হয়েও প্রতিবাদী চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন এই ৭ অভিনেত্রী

Rajeev Mehta

৬) রাজীব মেহতা (Rajeev Mehta) : ‘খিচড়ি’ নামক একটি জনপ্রিয় ধারাবাহিকে প্রাফুল চরিত্রে অভিনয় করে একটি আইকনিক কমেডি চরিত্র তৈরি করেছিলেন রাজীব। এই চরিত্রটি সবথেকে জনপ্রিয় ডায়লগ হল, হাংসা ম্যায় হু না। এই ধারাবাহিকের প্রায় প্রত্যেকটি চরিত্র ছিল ভীষণ ইউনিক এবং তাদের বুঝেও না বুঝার ভান করে থাকাতেই মানুষ আনন্দ পেত।

৭) মুকেশ খান্না (Mukesh Khanna) : ৯০ দশকের প্রত্যেকটি ছেলে মেয়ের কাছে শক্তিমান এমন একটি সুপারহিরো, যাকে না দেখলে রবিবারটা যেন একেবারে বৃথা হয়ে যেত। শক্তিমানের শেখানো প্রত্যেকটি কথা তখনকার ছেলেমেয়েরা অক্ষরে অক্ষরে পালন করতো। এই ধারাবাহিকটি মুকেশ খান্নাকে এনে দিয়েছিল ব্যাপক জনপ্রিয়তা।

আরও পড়ুন : সিরিয়াল পিছু দিনে কত টাকা পান অপরাজিতা আঢ্য? জানলে ঘুরে যাবে মাথা

Jhanak Shukla

৮) ঝনক শুক্লা (Jhanak Shukla) : কারিশমা কি কারিশমা, ধারাবাহিকে এই ছোট্ট মেয়েটির অভিনয় দেখতে ভীষণ ভালো লাগলো সেই সময়। কি সুন্দর ছোট ছোট জাদু করে মানুষের মন ভালো করে দিত কারিশমা। ঝনক শুক্লা এখন অভিনয় জগত থেকে দূরে রয়েছেন।

৯) ঊর্বশী ঢোলাকিয়া (Urvashi Dholakia) : ‘কসৌটি জিন্দেগি কি’ ধারাবাহিকে কমলিকা বসু অর্থাৎ খলনায়িকার চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন ঊর্বশী। ঊর্বশীর কমলিকা চরিত্রটি সেই সময় ব্যাপক জনপ্রিয় হয়েছিল। এই ধারাবাহিকে অসাধারণ অভিনয় করার পর বহু ধারাবাহীকে ঊর্বশী খলনায়কের চরিত্রে অভিনয় করার সুযোগ পান।

আরও পড়ুন : ‘কমলিকা’ ঊর্বশী ঢোলাকিয়ার বাস্তব জীবন কাহিনী শুনলে ভিজে যাবে চোখ

Mona Singh

১০) মোনা সিং (Mona Singh) : জাসি জাইসি কোই নেহি ধারাবাহিকের মাধ্যমে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন মোনা সিং। এই চরিত্রটির জন্য বহুদিন লোকচক্ষুর আড়ালে থাকতে হয়েছিল মোনা সিংকে, কারণ অভিনেত্রীর আসল রূপ অনেকটা পরে দেখানো হয়েছিল ধারাবাহিকে।

১১) অভিকা গৌর (Avika Gor) : কালার্স বাংলা ‘বালিকা বধূ’ ধারাবাহিক একটি অন্যতম সেরা ধারাবাহিক, যেখানে রাজস্থানের বালিকা বধূদের জীবন কাহিনী তুলে ধরা হয়েছিল। আনন্দির চরিত্রে অভিনয় করে অভিকা, রাতারাতি সুপারস্টার হয়ে যান। বর্তমানে অভিকা, নিজের পড়াশোনা নিয়েই ব্যস্ত থাকেন।

আরও পড়ুন : ‘সোন পরী’র সুন্দরী পরী আজ কোথায়, কেন আর সিরিয়ালে দেখা যায় না তাকে

Mrinal Kulkarni

১২) মৃণাল কুলকার্নি (Mrinal Kulkarni) : ‘সোনপরী’ ধারাবাহিকে ফ্রুটির জীবনে মা হয়ে এসেছিলেন যিনি তিনি ছিলেন একজন পরী। এই পরীর আগমনে ফ্রুটির জীবনে আসে আনন্দ। পরবর্তীকালে অভিনেত্রী অবন্তিকা, সুবেদার, শের শিবরাজ, পাখন্ড সহ বহু ধারাবাহিককে অভিনয় করেছিলেন।

আরও পড়ুন : ৫১তেও গ্ল্যামার উপচে পড়ছে! দূরদর্শনের ‘শান্তি’কে এখন দেখলে ফেরাতে পারবেন না চোখ

১৩) মন্দিরা বেদী (Mandira Bedi) : ৯০ দশকে মন্দিরা বেদী ‘শান্তি’ নামক একটি ধারাবাহিকে সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছিলেন। তখনকার সময় এই ধারাবাহিকটি ভীষণ জনপ্রিয় ছিল মানুষের মধ্যে। পরবর্তীকালে মন্দিরা বহু সিনেমায় পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন ঠিকই, কিন্তু তিনি আমাদের কাছে সবথেকে পরিচিত হয়েছিলেন ক্রিকেট জগতের সঙ্গে যুক্ত হওয়ার পর।

আরও পড়ুন : দর্শকদের বিচারে বাংলা সিরিয়ালের সেরা ৫টি প্রেম কাহিনী, যা কোনও দিনও ভোলা যাবে না