টলিউডের এই ৭ নায়ক বিখ্যাত হতে বদলে ফেলেছেন নিজের নাম

নাম পরিবর্তন করে নকল নামেই টলিউডে সুপারস্টার এই ৭ তারকা

Tollywood Celebrities who have Chaned their Names Before Entering into Film Industry

বলিউড তারকাদের মধ্যে বেশিরভাগকেই আমরা তাদের আসল নামে চিনি না। তবে সোশ্যাল মিডিয়ার এই যুগে বলিউড তারকাদের আসল নাম এখন তাদের ভক্তদের অজানা নয়। বলিউডের পাশাপাশি টলিউডের তারকারা যে তাদের আসল নাম ব্যবহার করেননি তা জানতেন কি? উত্তম কুমার থেকে শুরু করে চিরঞ্জিত চ্যাটার্জী, এমনকি যিশু সেনগুপ্তও নাম বদলে হয়েছেন টলিউডের সুপারস্টার। আজ এই প্রতিবেদনে রইল টলিউডের তারকাদের (Tollywood Superstars Real Name) আসল নাম।

উত্তম কুমার (Uttam Kumar) : উত্তম কুমারকে ভালবেসে তার ভক্তরা মহানায়ক উপাধি দিয়েছেন। টলিউডের ইতিহাসে সিনেমা জগতে তার অবদান অবিস্মরণীয়। বিশেষত উত্তম-সুচিত্রা জুটি তো এভারগ্রিন হয়েই থেকে যাবে সকলের মনে। উত্তম কুমারের পিতৃপ্রদত্ত নাম ছিল অরুণ কুমার চট্টোপাধ্যায়। টলিউডে প্রবেশের আগে তিনি তার নাম বদলে নেন।

চিরঞ্জিত চক্রবর্তী (Chiranjit Chakraborty) : ৯০ এর দশকের সুপারস্টার ছিলেন চিরঞ্জিত। প্রসেনজিৎ চ্যাটার্জী, তাপস পাল, ভিক্টর ব্যানার্জীদের সময়কালে তিনিও যথেষ্ট দক্ষতার পরিচয় রেখেছেন। টলিউডের এই হ্যান্ডসাম সুপারস্টারের আসল নাম হল দীপক চক্রবর্তী। পরে তিনি চিরঞ্জিত নামেই টলিউডে বিখ্যাত হয়েছেন।

যিশু সেনগুপ্ত (Jishu Sengupta) : ৯০ এর দশকের দিকে যিশু সেনগুপ্তও টলিউডে পা রেখেছিলেন। সেই সময় তিনি বিশেষ জনপ্রিয়তা না পেলেও এখন টলিউড,, বলিউড এবং দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে তিনি চুটিয়ে কাজ করে চলেছেন। যিশু সেনগুপ্তর আসল নাম বিশ্বরূপ সেনগুপ্ত।

টোটা রায় চৌধুরী (Tota Roy Chowdhury) : টলিউড অভিনেতা টোটা রায়চৌধুরীকে আমরা যে নামে চিনি তা আসলে তার আসল নাম নয়ই। তিনি একজন বনেদি পরিবারের সন্তান। তার বাবা-মা তার নাম রেখেছিলেন পুষ্পপরাগ রায় চৌধুরী। টলিউডের এসেই নিজের সেই নাম বদলে ফেলেন টোটা।

জিৎ (Jeet) : টলিউডের এক নম্বর সুপারস্টারদের মধ্যে জিতের নাম না নিলেই নয়। এই অবাঙালি অভিনেতা বাংলাতে এসে যশ-খ্যাতি সবই পেয়েছেন। তার আসল নাম ছিল জিতেন্দ্র মদনানি। সেখান থেকেই ছোট করে নিজের নাম রেখেছেন জিৎ।

দেব (Dev) : টলিউডের নামী সুপারস্টারদের মত দেবও নিজের নাম বদলে অভিনয় করেছেন। তিনি যে বছর লোকসভা নির্বাচনে তৃণমূলের হয়ে লড়াই করতে নামলেন সেই সময়েই তার আসল নাম জানা গেল। তার আসল নাম হল দীপক অধিকারী। আজ দেব এবং দীপক দুই নামেই তিনি পরিচিতি পেয়েছেন।

Here is Why Dev Opened his Own Production House Dev Entertainment Ventures

বনি সেনগুপ্ত (Bony Sengupta) : টলিউডের এই তরুণ প্রজন্মের অভিনেতাও নাম বদলে প্রবেশ করেছেন টলিউডে। তার আসল নাম অনুপ্রিয় সেনগুপ্ত। বাবা অনুপ এবং মা পিয়ার নামের সঙ্গে মিলিয়ে ছেলের নাম রাখা হয়েছিল। পরে তার এই নামটি হারিয়ে যায়। এখন সকলে থাকে বনি নামেই চেনেন।