ইলেকট্রিক বিল মেটাতে গিয়ে ফাঁকা ব্যাঙ্ক একাউন্ট, সর্বস্ব খুইয়ে মাথায় হাত অভিনেতার

Riya Chatterjee

Published on:

দিনে দিনে মানুষ যত অনলাইন পরিষেবার উপর নির্ভরশীল হয়ে পড়ছেন, ততই বাড়ছে জালিয়াতদের দৌরাত্ম্য বাড়ছে। প্রতারণা করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সমস্ত টাকা হাতিয়ে নেওয়ার নতুন নতুন ফন্দি খুঁজে বের করছে এই সাইবার হ্যাকাররা (Cyber Fraud)। এই সম্পর্কিত সচেতনতামূলক বার্তা দিয়েও সুরাহা করতে পারছে না পুলিশ প্রশাসন। সাধারণের পাশাপাশি সেলিব্রিটিদেরও পকেট ফাঁকা করে দিচ্ছে হ্যাকাররা। এবার এমনই এক প্রতারণার ফাঁদে পা দিয়ে সর্বস্ব হারালেন অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায় (Shantilal Mukherjee)।

সম্প্রতি সাইবার জালিয়াতির শিকার হয়েছেন এই প্রখ্যাত অভিনেতা। ইলেকট্রিক বিল মেটানোর নামে তার কাছে মোবাইলে একটি মেসেজ ও লিঙ্ক এসেছিল। লিঙ্কে ক্লিক করা মাত্রই ঘটে গেল সর্বনাশ। ব্যাঙ্ক থেকে মুহূর্তের মধ্যেই সব টাকা উধাও হয়ে গিয়ে পড়ে রইল শুধু শূন্য!

শান্তিলাল সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছেন গত ১৩ই জুন তার মোবাইলে একটি মেসেজ এসে পৌঁছায়। তাতে লেখা ছিল বিদ্যুতের বিল না মেটালে সেদিন রাতেই বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। এই মেসেজ দেখে ঘাবড়ে গিয়েছিলেন অভিনেতা। তৎক্ষণাৎ অনলাইন অ্যাপ্লিকেশন মারফত বিল মিটিয়ে দেন তিনি।

কিন্তু এরপরই এক অচেনা নম্বর থেকে তার কাছে ফোন আসে। তাকে বলা হয় টাকা এখনও এসে পৌঁছায়নি। শান্তিলালকে বলা হয় তাকে অতিরিক্ত ১১ টাকা দিতে হবে। বিষয়টি নিয়ে বিন্দুমাত্র সন্দেহ জন্মায়নি অভিনেতার মনে। এরপরই তার কাছে এসে পৌঁছায় সেই সাংঘাতিক লিঙ্ক।

লিঙ্কে ক্লিক করার পরই তার অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেয় প্রতারকরা। এরপরই সরাসরি ব্যাঙ্ক থেকে অভিনেতার কাছে ফোন আসে। তাকে জানানো হয় একটু আগেই তার অ্যাকাউন্ট থেকে আড়াই লক্ষ টাকা বেরিয়ে গিয়েছে। প্রতারিত যে হয়েছেন সেটা বুঝতে পেরে শেষমেষ লালবাজারে সাইবার সেল এবং সরশুনা থানায় অভিযোগ দায়ের করেন শান্তিলাল।

উল্লেখ্য, এর আগেও টলিউডে এমন ঘটনা ঘটেছে। অভিনেতা জিতু কমল এবং নবনীতা দাসের ক্রেডিট কার্ড থেকেও কিছু বুঝে ওঠার আগেই লক্ষ লক্ষ টাকা এভাবেই বেরিয়ে যায়। সাধারণের পাশাপাশি সেলিব্রিটিদেরকেও টার্গেট করছে জালিয়াতরা। একটু অসাবধান হলেই আর রক্ষা নেই। সর্বস্ব হারিয়ে এখন মাথায় হাত শান্তিলালের।