বলিউডের সেরা ৮ সুন্দরী অভিনেত্রী, যারা রুপ ও সৌন্দর্যে স্বর্গের অপ্সরাকেও টেক্কা দেয়

বলিউডের ইতিহাসে সেরা ৮ সুন্দরী অভিনেত্রী, যাদের সৌন্দর্যে পাগল গোটা বিশ্ব

Avatar

Published on:

বলিউড-এর (Bollywood) অভিনেত্রীদের সৌন্দর্যে মুগ্ধ সকল দেশবাসী। বয়স বাড়লেও তাদের সৌন্দর্য কমে যায় না। আমি সুন্দর রূপ পেতে চান সকল নারী। কিন্তু অনেক চেষ্টা করেও তাদের মত রূপ পায় না সকলে। এই প্রতিবেদনে বলিউডের এমনই ৯ জুন সুন্দরী অভিনেত্রীর নাম দেওয়া হয়েছে যাদের এক ঝলক দেখার জন্য মুখিয়ে থাকেন দর্শকরা (The Most Beautiful Actresses in Bollywood Ever)

ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan) : প্রাক্তন বিশ্ব সুন্দরী ঐশ্বর্য রায় শুধুমাত্র ভারতে নয় সারা বিশ্বের জনপ্রিয়। তার রূপের যাদুতে মুগ্ধ সারা পৃথিবীর মানুষ। আজ এত বছর পরেও নিজের সৌন্দর্য ধরে রেখেছেন এই ভারতীয় সুন্দরী।

Aishwarya Rai

হেমা মালিনী (Hema Malini) : বলিউডের ড্রিম গার্ল আশির দশকের সবথেকে সুন্দরী অভিনেত্রীদের মধ্যে একজন। শুধুমাত্র সাধারণ মানুষই নয় তার রূপের যাদুতে মুগ্ধ ছিলেন বলিউডের বহু নায়ক। আজও নিজের সৌন্দর্য হারিয়ে যেতে দেননি এই অভিনেত্রী।

Hema Malini

দীপিকা পাডুকোন (Deepika Padukone) : ঐশ্বর্যর পর যদি বিখ্যাত অভিনেত্রীর কথা বলা হয় তাহলে সবার আগে দীপিকার নাম নিতে হবে। তিনি বলিউডের পাশাপাশি হলিউডের ছবিতেও অভিনয় করেছে। তার সৌন্দর্য পাগল করেছে বহু পুরুষকে।

deepika padukone

মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) : ৯০-এর এর দশকের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী হলেন মাধুরী দীক্ষিত। সেই সময় কোন অভিনেত্রী তার জনপ্রিয়তাকে টক্কর দিতে পারেনি। এমনকি বহু অভিনেতা থেকে ও বেশি পরিশ্রমিক নিতেন তিনি। নিজের অভিনয় ও সৌন্দর্য দিয়ে বহু মানুষের মনে দাগ কেটেছিলেন তিনি।

মধুবালা (Madhubala) : বলিউড সৌন্দর্যের উদাহরণ যদি দিতে হয় তাহলে সব থেকে আগে নিতে হবে অভিনেত্রী মধুবালার। বলিউডে পা রাখার কয়েক বছরের মধ্যে তিনি নিজের অভিনয় ও সৌন্দর্য দিয়ে বহু মানুষের মন জয় করে নিয়েছিলেন। তার রূপ দেখে প্রেমে পড়েছেন অনেক অভিনেতাও।

Sridevi

শ্রীদেবী (Sridevi) : নাচ অভিনয় দুই বিষয় পারদর্শী ছিলেন প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী। ছিল তার পাশাপাশি রূপও বহু মানুষকে মুগ্ধ করেছিল। বলিউডের সুন্দরী অভিনেত্রীদের তালিকায় চিরকাল থেকে যাবেন এই সুন্দরী অভিনেত্রী।

নার্গিস (Nargis) : বলিউডের প্রতিভাবান অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন নার্গিস। বলিউডের একাকালের হিট নায়ক রাজ কাপুরের সাথে জুটি বেঁধে বহু ছবিতে অভিনয় করেছেন নার্গিস ভক্তদের তার অভিনয়ের পাশাপাশি তার সৌন্দর্য আকৃষ্ট করতো।

Saira Banu

আরও পড়ুন : রানী থেকে শ্রীদেবী, দেওর-বৌদির রোমান্স ঘিরে বারবার তোলপাড় হয়েছে বলিউড

সায়রা বানু (Saira Banu) : বলিউডের সুন্দরী অভিনেত্রী দের নাম বলললে সায়রা বানুর নাম নেওয়াটা আবশ্যিক তার মত সুন্দরী অভিনেত্রী বলিউডে খুব কম দেখা গিয়েছে। তার প্রেমে পাগল ছিল বলিউডের বহু নায়ক। যদিও তিনি বিয়ে করেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা দিলীপ কুমারকে।

আরও পড়ুন : মায়ের থেকেও সুন্দরী মেয়ে, সৌন্দর্যে রবিনাকে গুনে গুনে ১০ গোল দেবে তারই মেয়ে