দ্য কাশ্মীর ফাইলস’-এর মুকুটে নতুন পালক, গড়ল একের পর এক রেকর্ড

ভাঙছে একের পর এক রেকর্ড, দ্য কাশ্মীর ফাইলসের সাফল্যে হিংসায় জ্বলছে বলিউড

একের পর এক মাইলস্টোন পেরোচ্ছে বিবেক অগ্নিহোত্রীর (Vivek Agnihotri) ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবিটি। মাত্র ১ সপ্তাহ আগে মুক্তি পেয়েই সপ্তাহ শেষে প্রায় ১০০ কোটির গন্ডিতে ঢুকে পড়েছে ছবিটি। প্রথম দিন থেকেই একের পর এক রেকর্ড ভাঙছে এই ছবি। প্রতিদিন বক্সঅফিসে হচ্ছে রেকর্ড আয়। এমনকি নিজের রেকর্ড নিজেই ভেঙ্গে ফেলছে এই ছবিটি।

৩০ বছর আগে কাশ্মীরে বসবাসকারী কাশ্মীরি পণ্ডিতদের বিতারণ ও উগ্রবাদীদের হাতে তাদের উপর হওয়া অত্যাচারের সত্য ঘটনা অবলম্বনে এই ছবি তৈরি হয়েছে। মুক্তির পরপরই সারা ভারতবর্ষে ছবিটি শোরগোল ফেলে দিয়েছে। দিন প্রতিদিন বক্সঅফিসের রেকর্ড চর্চার বিষয় হয়ে উঠেছে। মুক্তির প্রথম সপ্তাহেই রেকর্ড সাফল্য পেয়ে গিয়েছে অবাণিজ্যিক এই ছবিটি।

বলিউডের বাণিজ্য বিশেষজ্ঞ তরণ আদর্শ এই ছবির বক্স অফিসের প্রতিদিনের রেকর্ডের উপর নজর রাখছেন। ছবি মুক্তির প্রথম দিন থেকেই তিনি টুইটারে দ্য কাশ্মীর ফাইলসের প্রত্যেক দিনের বক্স অফিস কালেকশন উল্লেখ করছেন। তিনি ছবি মুক্তির অষ্টম দিনে যে তথ্য তুলে ধরেছেন। শুক্রবার : ৩.৫৫ কোটি, শনিবার : ৮.৫০ কোটি, রবিবার : ১৫.১০ কোটি, সোমবার : ১৫.০৫ কোটি, মঙ্গলবার : ১৮ কোটি, বুধবার : ১৯ কোটি, বৃহস্পতিবার : ১৮.০৫ কোটি। সর্বমোট আয় : ৯৭.৩০ কোটি

অর্থাৎ ধারাবাহিকভাবে নিজের বক্স অফিস কালেকশনের রেকর্ড নিজেই ভেঙে চলেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। শুধু তাই নয়, ছবির সাফল্য বিবেচনা করে দর্শকদের চাহিদায় প্রথম দিনের তুলনায় সিনেমাহলের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। প্রথম দিন ৬৩০টি স্ক্রিনে মুক্তি পেয়েছিল ছবিটি। অষ্টম দিনে সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৪০০০-এ! এই ধারাবাহিকতা বজায় রাখতে পারলে আর কিছুদিনের মধ্যেই বক্সঅফিসে এবং বলিউডে আরও বেশ কিছু রেকর্ড ভেঙে ফেলতে পারে ‘দ্য কাশ্মীর ফাইলস’, আশা রাখছেন সিনেপ্রেমিরা।