গোধূলি আলাপ ধারাবাহিকের নায়িকা বাস্তবে কে, রইলো অভিনেত্রীর আসল পরিচয়

গোধূলি আলাপের নোলক বাস্তবে কে, রইলো নবাগতা অভিনেত্রীর আসল পরিচয়

স্টার জলসার (Star Jalsha) গোধূলি আলাপ (Godhuli Alap) ধারাবাহিকে বর্ষীয়ান অভিনেতা কৌশিক সেনের (Koushik Sen) সঙ্গে জুটি বেঁধেছেন নবাগতা এক নায়িকা। নাম তার সোমু সরকার (Somu Sarkar)। সোমু বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রির আনকোরা নতুন মুখ। প্রথম ধারাবাহিকেই কৌশিক সেনের মত অভিনেতার বিপরীতে অভিনয়ের সুযোগ পেয়েছেন তিনি! স্বভাবতই উচ্ছ্বসিত নোলক ওরফে সোমু। দর্শকদের কাছে এখন তার পরিচয় নোলক বহুরূপী।

মাঝবয়সী অ্যাডভোকেট অরিন্দম রায়ের সঙ্গে নোলকের অসমবয়সী প্রেমের দৃশ্য পর্দায় ফুটিয়ে তুলতে হবে সোমুকে। অন্যদিকে কৌশিক সেন বাংলা ইন্ডাস্ট্রির পোড়খাওয়া অভিনেতা। তবে এই জুটি ইতিমধ্যেই দর্শকদের মনে ধরতে শুরু করেছে। নোলক ওরফে সোমুর আসল পরিচয় জানতে চান দর্শকরা। আজ এই প্রতিবেদনের রইল নায়িকার আসল পরিচয়।

সোমু সরকার দক্ষিণ দিনাজপুরের মেয়ে। অভিনয় তার পড়াশোনার বিষয় ছিল না। সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করেছেন তিনি। মালদাতে সাংবাদিকতায় স্নাতক হওয়ার পর যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ করেন সোমু। তবে পড়াশোনার পাট চুকিয়ে পেশা বদলে ফেলেছেন তিনি। সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করলেও মনে মনে তার বরাবরের ইচ্ছে ছিল অভিনয় করবেন। স্টার জলসার নায়িকা ‘নোলক’ হয়ে তার সেই স্বপ্ন পূরণ হয়েছে।

তবে যদি সত্যিই অভিনেত্রী হয়ে ওঠা না হতো তাহলে অন্য পেশাও ভেবে রেখেছিলেন তিনি।  সোমুর কথায়, ‘কিন্তু হ্যাঁ, যদি অভিনয়ের দিকে আমার ভাগ্য না খুলত, তা হলে হয়তো ভিডিয়ো এডিটর হতাম। আগে ভিডিয়ো এডিট করে রোজগারও করেছি। একটি স্বল্পদৈর্ঘ্যের ছবি এডিট করেছিলাম।’ কৌশিক সেন মানেই অসংখ্য মহিলার হার্টথ্রব। বাংলা টেলিভিশনের ‘হট’ অভিনেতা বলা হয় তাকে।

তবে সোমুর কথায়, ‘উনি আমার স্যার। ওভাবেই দেখি। এ সব জানি না’। তবে তিনি বিশ্বাস করেন ধারাবাহিকের পর্দাই কৌশিক সেনের সঙ্গে প্রেম ফুটিয়ে তুলতে তাকে বিশেষ বেগ পেতে হবে না। তার কথায়, ‘আমার ধারণা, সেটে উকিলবাবুর সামনে ‘নোলক’ হয়ে উঠলেই প্রেমের সংলাপ বলতে লজ্জা করবে না।

কৌশিক স্যার আর পরিচালক তো আছেনই। ওঁরা আমায় সাহায্য করবেন নিশ্চয়ই।’ ধারাবাহিকে কৌশিক সেনের সঙ্গে প্রেমের সম্পর্ক ফুটিয়ে তুলতে হবে তাকে। তবে বাস্তবে এ পর্যন্ত প্রেম আসেনি তার জীবনে। তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘এখনও প্রেম কী, তাই বুঝিনি। প্রেমে পড়িইনি। অসমবয়সি ছেড়েই দিলাম। সমবয়সি পুরুষের প্রেমেও পড়িনি আমি।’