রাতারাতি বন্ধ হল স্টার জলসার আরও এক নতুন সিরিয়াল, মাথায় হাত দর্শকদের

Riya Chatterjee

Published on:

বাংলা ধারাবাহিকগুলো (Bengali Mega serial) কবে, কোনটা, কখন বন্ধ হয়ে যাচ্ছে আগে থাকতে কিছুই জানতে পারছেন না দর্শকরা। হঠাৎ হঠাৎ জনপ্রিয় ধারাবাহিক বন্ধ করে দেওয়ার খবর আসছে। জি বাংলা এবং স্টার জলসা (Star Jalsha) যেন পাল্লা দিয়ে নতুন ধারাবাহিক এনে পুরনো ধারাবাহিকগুলোকে বন্ধ করে দেওয়ার খেলায় মেতেছে। এবার যেমন স্টার জলসার আরও একটা নতুন সিরিয়াল বন্ধ হয়ে যেতে চলেছে।

কিছুদিন আগেই বন্ধ হয়ে গেল মাধবীলতা। মাত্র তিন মাসের মধ্যেই এই ধারাবাহিকটিকে শেষ করে দেওয়া হল গল্প অসম্পূর্ণ রেখে। সেই শোক সামলে উঠতে না উঠতেই নতুন ধাক্কা পেলেন দর্শকরা। বন্ধ হয়ে গেল স্টার জলসার আরও একটি নতুন সিরিয়াল। রূপকথার কাহিনী নিয়ে স্টার জলসাতে শুরু হয়েছিল বিক্রম বেতাল। তবে এই ধারাবাহিকের দুর্ভাগ্য, শেষমেষ মাঝপথেই বন্ধ হয়ে গেল এই সিরিয়ালটিও।

বিক্রম বেতাল সিরিয়ালের ভাগ্য প্রথম থেকেই ছিল খারাপ। প্রথমে শোনা গিয়েছিল এই ধারাবাহিকটি নাকি কালার্স বাংলাতে সম্প্রচারিত হবে। কিন্তু দিনের পর দিন পেরিয়ে গেলেও সিরিয়ালটি টেলিভিশনের সম্প্রচারিত হচ্ছিল না। মাঝে খবর মিলেছিল এক বছরের শুটিং করে নেওয়ার পর তবেই টেলিভিশনে এর সম্প্রচার শুরু হবে। শেষমেষ চ্যানেল বদলে কালার্স বাংলার বদলে স্টার জলসায় এই সিরিয়ালের সম্প্রচার শুরু হয়।

এই সিরিয়ালটিতে রাজা বিক্রমাদিত্যের ভূমিকায় অভিনয় করেছিলেন অভিনেতা জয় মুখার্জী। বেতালের ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা শুভাশিস মুখার্জী। স্টার জলসা সিরিয়ালটির সম্প্রচার শুরু করলেও বিকেল ৫.০০টার সময় একেবারেই দুর্বল স্লটে বিক্রম বেতালের সম্প্রচার শুরু করে। এই স্লটে এমনিতেই দর্শক কম থাকে। তার উপরে আবার বিপরীতে রয়েছে দিদি নাম্বার ওয়ান!

স্বভাবতই দিদি নাম্বার ওয়ানের বিপরীতে এঁটে উঠতে পারেনি বিক্রম বেতাল। তাই একমাস সম্প্রচার করার পরেই বিক্রম বেতালের স্লট বদলে দেওয়া হয়। কিন্তু তাতেও এই সিরিয়ালের কপালে প্রাইম টাইম জোটেনি। সকাল ১১:৩০ টার সময় পাঠিয়ে দেওয়া হয় সিরিয়ালটিকে। ওই সময় বিক্রম বেতালের টিআরপি আরও নেমে গিয়েছিল।

শেষমেষ নির্দিষ্ট সময়ের আগেই বন্ধ করে দেওয়া হল এই সিরিয়ালটিকেও। যতদূর জানা যাচ্ছে, বিক্রম বেতালের সম্প্রচার এর মধ্যে বন্ধ হয়েও গিয়েছে। রূপকথার গল্প নির্ভর নতুন এই সিরিয়ালটিকে নিয়ে আশাবাদী ছিল চ্যানেল। মনে করা হয়েছিল এই সিরিয়ালটি ভালই ফলাফল করবে। তবে মাধবীলতার তুলনায় তিন মাসেরও কম সময়ে বিদায় নিতে হল বিক্রম বেতালকে।