একবার নয় দুবার নয় তিন তিনবার ডিভোর্স! নিজের জীবন সংগ্রাম নিয়ে মুখ খুললেন শ্রাবন্তী

১৬ বছরে বিয়ে, ১৭ বছর বয়সে মা, জীবনের কঠিন সংগ্রাম নিয়ে মুখ খুললেন শ্রাবন্তী চ্যাটার্জী

টলিউড (Tollywood) অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জীর (Srabanti Chatterjee) ব্যক্তিগত জীবন বরাবর সাধারণের চর্চার বিষয়বস্তু হয়েছে। প্রেম-বিয়ে এবং ডিভোর্স নিয়ে তার মত চর্চা টলিউডের আর কোনও নায়িকাকে নিয়ে তেমন হয় না। এ পর্যন্ত তিনবার বিয়ের পিঁড়িতে বসে পড়েছেন শ্রাবন্তী। প্রত্যেকবারই সম্পর্ক ভেঙে আবার নতুন সম্পর্কে জড়িয়েছেন। ছোট বয়সেই প্রেম করে বিয়ে করা থেকে শুরু হয়েছিল তার সংসার যাত্রা। আজ পেছন ফিরে তাকালে নিজের জীবন নিয়ে নিজেই অবাক হন বৈকি।

টলিউডে মাত্র ১০ বছর বয়সে বাংলা ছবিতে ডেবিউ করেছিলেন শ্রাবন্তী। মাত্র কয়েক বছরের মধ্যেই তিনি হয়ে ওঠেন টলিউডের এক নম্বর নায়িকা। তার মত সুন্দরীর গুণমুগ্ধ অনেকে। ১৬ বছর বয়সে সিনেমার নির্মাতা রাজীব বিশ্বাসের সঙ্গে প্রেমের সম্পর্ক পরিণতি দিতে বিয়ের পিঁড়িতে বসেন শ্রাবন্তী। তা ঠিক এক বছরের মধ্যেই তার কোল জুড়ে আসে তাদের সন্তান অভিমুন্য চ্যাটার্জী ওরফে ঝিনুক। তখন শ্রাবন্তীর বয়স মাত্র ১৭ বছর!

বিয়ে এবং সন্তানের জন্ম দেওয়ার পরেই টলিউডে নিজের কেরিয়ার শুরু করেন অভিনেত্রী। সম্প্রতি সংবাদমাধ্যমের কাছে এই বিষয়ে সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি বলেন, ‘আমি যে কত কম বয়সে মা হয়েছি! এখন ভাবলেই কেমন লাগে। তবে আমি ওর মা, আমিই ওর বাবা। এভাবেই আমাদের দুজনের জীবন এগিয়েছে। আমার ছেলেও খুব পরিণত। আমার সব পদক্ষেপে ঝিনুক পাশে থাকে।’

শ্রাবন্তীর ছেলে ঝিনুক এখন বড় হয়েছেন। পড়াশোনার পাশাপাশি ক্যামেরার পেছনে সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন। মা এবং বাবার মতো তিনিও ইন্ডাস্ট্রিতে থাকতে চান। তবে বাবার মতো সিনেমা বানানোতেই তার ঝোঁক। শ্রাবন্তীর কথায়, ‘ঝিনুক ইন্ডাস্ট্রিতেই কাজ করবে। তবে ক্যামেরার সামনে নয়। ক্যামেরার পেছনে। কিছু দিন আগে তো সহকারী হিসেবে শ্রীজাতের সঙ্গে কাজ করেছে। হ্যাঁ, মা নয় পেশা হিসাবে বাবার পথেই হাঁটতে চায় অভিমন্যু।’

Srabanti Chatterjee is on Maldives with Abhiiiimanyu Damini and Boyfriend Abhirup

 

২০০৩ সালে রাজীব বিশ্বাসকে বিয়ে করেছিলেন শ্রাবন্তী। তবে তাদের সম্পর্ক টিকেছিল ১৩ বছর। রাজীবকে ডিভোর্স দিয়ে মডেল কৃষ্ণ বিরাজকে বিয়ে করেন অভিনেত্রী। ১ বছরের মাথায় তাকে ডিভোর্স দিয়ে রোশন সিংয়ের প্রেমে পড়েন। ২০১৯ সালে রোশনকে বিয়ে করলেও ১ বছরের মাথায় সম্পর্ক থেকে বেরিয়ে আসেন অভিনেত্রী। বর্তমানে তিনি কলকাতার এক ব্যবসায়ীর সঙ্গে প্রেম করছেন বলে জানা যায়। শ্রাবন্তীর ছেলের ঝিনুকও প্রেম করছেন। তার প্রেমিকার নাম দামিনী ঘোষ। তিনি পেশায় একজন মডেল।