রূপ নিয়ে অশ্লীল মন্তব্য, পাল্টা জবাবে নিন্দুককে ধুয়ে দিলেন অভিনেত্রী শ্রুতি দাস

'এর থেকে পাড়ার চম্পা ঠাকুমা দেখতে ভালো', কটাক্ষের কড়া জবাবে নিন্দুককে উচিত শিক্ষা দিলেন অভিনেত্রী শ্রুতি দাস

বাংলা টেলিভিশনের (Bengali Telivision) বেশ নামী অভিনেত্রী শ্রুতি দাস (Shruti Das)। ‘ত্রিনয়নী’ ধারাবাহিকের পর ‘দেশের মাটি’ ধারাবাহিকেও তার অভিনয় প্রশংসা পেয়েছে। এরপর তিনি ক্যামেরার সামনে থেকে কিছুদিনের জন্য ব্রেক নিয়ে নিয়েছেন। তবে মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়াতে বিতর্কিত বিষয় নিয়ে তার নাম উঠে আসে। এই বিতর্কের বিষয় বস্তু হয় তার রূপ, যা নিয়ে মাঝেমধ্যেই কটাক্ষ করে বসেন একদল নেটিজেন।

অভিনেত্রী শ্রুতি দাস আর পাঁচজন বাংলা সিরিয়ালের নায়িকার মত ধবধবে ফর্সা ত্বকের অধিকারী নন। শ্যামলা রঙের এই মেয়েটির রূপ নয়, গুণে মুগ্ধ দর্শকরা। তবুও সোশ্যাল মিডিয়াতে তাকে তার রূপ নিয়ে মাঝে মাঝেই কটাক্ষ করা হয়। তবে শ্রুতিও কিন্তু চুপ করে অপমান হজম করার মত মেয়ে নন। পাল্টা জবাব দিতে জানেন তিনিও। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে তার তেমনই এক প্রতিবাদী রূপের সাক্ষী থাকলেন নেটিজেনরা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে একটি পুরনো ঘটনা। আজ থেকে প্রায় ৩ বছর আগে যখন জি বাংলাতে ‘ত্রিনয়নী’ ধারাবাহিকটি চলতো তখন জনৈক নেটিজেন শ্রুতিকে নিয়ে ফেসবুকে একটি পোস্ট করেছিলেন। সেখানে অবশ্য অপমানজনক কিছু ছিল না। নিতান্তই মজার ছলে তিনি ‘ত্রিনয়নী’কে নিয়ে পোস্টটি করেছিলেন। তবে এই পোস্টের নিচে কমেন্ট বক্সে শ্রুতিকে কটাক্ষ করে বসেন আরেক ব্যক্তি।

ওই ব্যক্তি শ্রুতিকে তার গায়ের শ্যামলা রঙ নিয়ে কটাক্ষ করেন। তিনি লেখেন, “ওর থেকে তো আমাদের পাড়ার চম্পা ঠাকুমাকে অনেক ভালো দেখতে!” এই কমেন্ট শ্রুতির নজরে পড়তেই তিনি উপযুক্ত জবাব দিয়ে নিন্দুকের মুখ বন্ধ করলেন। তিনি সমালোচককে উদ্দেশ্য করে লিখেছেন, “দেখতে ভালো বলেই আপনার চম্পা ঠাকুমাকে কেউ চেনে না আর আপনার বন্ধু আমায় নিয়ে স্টেটাস দেয়।”

শ্রুতির এই উত্তর কার্যত নেটিজেনদের বেশ পছন্দ হয়েছে। খারাপ কমেন্ট নজরে পড়লেও মাথা ঠান্ডা রেখে তিনি বুদ্ধিমত্তার সঙ্গে যে উত্তর দিয়েছেন তার প্রত্যুত্তর দেওয়ার সাহস কার্যত সমালোচকদের নেই। বর্তমানে শ্রুতি ক্যামেরার পর্দা থেকে দূরে রয়েছেন, তবে অভিনয় থেকে নয়। তিনি একটি সাক্ষাৎকারে জানিয়েছেন বর্তমানে তিনি অভিনয় শেখাচ্ছেন এবং পরিবারের সঙ্গে কিছু ভালো মুহূর্ত কাটাচ্ছেন।