‘দর্শকদের সম্মান করুন’, বয়কট বিতর্কের মাঝেও শাহরুখের মন্তব্যে মুগ্ধ ভক্তরা

Riya Chatterjee

Published on:

গোটা দেশ তথা পৃথিবীর অন্যতম লেজেন্ডারি অভিনেতা হলেন শাহরুখ খান (Shah Rukh Khan)। শাহরুখ খানকে ছাড়া বলিউড যেন কল্পনাও করা যায় না। দেশে-বিদেশে তার অনুরাগী সংখ্যা আকাশ ছোঁয়া। অথচ এই শাহরুখ খানকেও সোশ্যাল মিডিয়াতে বয়কটের ডাক দেওয়া হচ্ছে। তার আসন্ন ছবি ‘পাঠান’ (Paathan) এখন ভয়ঙ্কর বিপদের মুখে। এই পরিস্থিতিতেও শাহরুখ যে মন্তব্য করলেন তা সত্যিই জিতে নিল মন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে শাহরুখের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে অভিনেতাকে ইন্ডিয়ান একাডেমি আওয়ার্ডসের লঞ্চের সময় মিডিয়ার সঙ্গে বসে আলাপচারিতা করতে দেখা যাচ্ছে। যদিও ভিডিওটি অবশ্য ২০১৬ সালের। কিন্তু এই পুরনো ভিডিওতে কিং খান যে বক্তব্য রেখেছেন তা এখন খুব প্রাসঙ্গিক বলে মনে করছেন তার ভক্তরা। এখানে তিনি দর্শকদের সম্মানের কথা বলেছেন।

একটি নামী সংবাদমাধ্যমের শাহরুখের কথা উদ্ধৃত করে লেখা হয়েছে, “এত বছর সিনেমা এবং সিনেমার দুনিয়ার মানুষদের সঙ্গে কাজ করার পর বুঝেছি যারা ছবিটি দেখেন তাঁদের মূল্য সবচেয়ে বেশি। সকালে ঘুম থেকে ওঠার পর ওনাদের জন্য সম্মান থাকা উচিত। কখনওই তাঁদের ছোট ভেবে এমন বলা উচিত না যে দর্শকরা বোকা, আমার সিনেমা বোঝে না। আমার মনে হয়, তাঁরা সব বোঝেন’’।

শাহরুখ খান আরও বলেছেন, প্রত্যেকের নিজের কাজকে সম্মমান “করা উচিত। আমি লজ্জা পাই। আমার বেশি আত্মবিশ্বাস নেই। তাই আমি ব্যাকস্টেজের লোকেদের থেকে সাহায্য নিই। আমি স্টেজে যাওয়ার আগে তৈরি হতে অনেক সময় নিই। সবসময় কিন্তু একেবারেই ঠিকটা করে ফেলি না”। শাহরুখের মন্তব্য শুনে ভরে উঠছে নেটিজেনদের মন।

উল্লেখ্য, হাল ফিলে স্টার কিডরা কিন্তু অন্য সুরেই কথা বলেছেন। বয়কটের প্রসঙ্গে উঠলেই তারা দর্শকদের এক হাত নিয়েছেন। নেপোটিজম বিতর্কে করিনা কাপুর খান যেমন বলেছিলেন “আসতে হবে না আমাদের ছবি দেখতে কেউ জোর করেনি”। একই সুরে আলিয়া ভাটও সম্প্রতি বলেছেন, “আমায় পছন্দ না হলে আমার সিনেমা দেখতে হবে না।”

আবার অর্জুন কাপুরও এই প্রসঙ্গে গোটা বলিউডকে একজোট হয়ে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছিলেন। তবে এতে কার্যত ফল হয়েছে উল্টো। দর্শকদের রোষ এতে একেবারেই কমেনি, উল্টে তারা দ্বিগুণ গতিতে তাদের ছবি বয়কট করার দাবি তুলেছেন। এখন কিং খানের এই মন্তব্য তার ‘পাঠান’ ছবির পালের অনুকূলে হাওয়া লাগাতে পারবে কিনা সেটাই দেখার।