নামেই নবাব! ৫০০০ কোটির সম্পত্তির কানাকড়িও পাবে না সইফের ছেলেমেয়েরা, কেন জানেন?

পাঁচ হাজার কোটির সম্পত্তি থাকতেও সন্তানদের কিছুই দিয়ে যেতে পারবেন না সইফ আলি খান

Avatar

Published on:

বলিউডে নবাব (Bollywood N awab) একজনই!আর তিনি হলেন সাইফ আলি খান ( Saif Ali Khan)। আজ অবধি অসংখ্য ছবিতে অভিনয় করেছেন সাইফ। প্রায় তিন দশক দীর্ঘ অভিনেতা সইফ আলি খানের কেরিয়ার। এছাড়াও রয়েছে বিজ্ঞাপন। সিনেমা ও বিজ্ঞাপন থেকে পারিশ্রমিক বাবদ কোটি কোটি টাকা উপার্জন করেছেন অভিনেতা। এছাড়াও অভিনেতার রয়েছে পূর্বপুরুষের বিশাল সম্পত্তি। কিন্তু এত বিশাল সম্পত্তির মালিক হয়েও সাইফ তা তার সন্তানদের দিতে পারছেন না।

সাইফ আলি খান অভিনেত্রী শর্মিলা ঠাকুর (Sharmila Thakur) এবং ক্রিকেটার মনসুর আলী খানের (Cricketer Monsoon Ali Khan) পুত্র। তিনি প্রথমে অমৃতা সিংকে (Amrita Singh) বিয়ে করেছিলেন। পরে তাদের ডিভোর্স হয়ে যায়। অমৃতা সিং আর সাইফ আলি খানের দুই সন্তান সারা আলি খান( Sara Ali Khan) এবং ইব্রাহিম আলি খান (Ibrahim Ali Khan)। এদিকে অমৃতার সঙ্গে বিয়ে ভাঙার পর সাইফ আলি খান কারিনা কাপুর খানকে (Kareena Kapoor Khan) দ্বিতীয় বিয়ে করেছিলেন। আর তাদেরও তৈমুর আলি খান (Taimur Ali Khan) ও জেহ আলি খান (Jeh Ali Khan)) নামে দুই ছেলে রয়েছে।

saif ali khan net worth

দুটো প্রযোজনা সংস্থার মালিক সাইফ আলি খান। সাইফ আলি খানের মোট সম্পত্তির পরিমাণ ১১৮০ কোটি টাকা। রিপোর্ট অনুযায়ী, হরিয়ানার পতৌদি প্যালেস (Pataudi Palace) এবং ভোপালে পৈতৃক সম্পত্তি-সহ অভিনেতার ৫০০০ কোটি টাকার সম্পত্তি রয়েছে।

সাইফ আলি খানের প্রপিতামহ হামিদুল্লাহ খান ব্রিটিশ আমলে নবাব ছিলেন। কিন্তু তিনি তার সম্পত্তির কোনো উইল করেননি। আর এই কারণে পাকিস্তানে বসবাসকারী সইফের গ্র্যান্ড আন্টির পরিবারের সঙ্গে সাইফের পরিবারে কিছুটা অশান্তি রয়েছে।

saif ali khan net worth

আরও পড়ুন : কেমন দেখতে পতৌদি নবাব প্যালেসের অন্দরমহল? ঘুরে দেখালেন সেইফ আলি খান

সাইফের সমস্ত পৈতৃক সম্পত্তি ভারত সরকারের শত্রু বিরোধ ( Enemy Dispute Act) আইনের আওতায় আসে। এ আইন অনুযায়ী কোনো ব্যক্তি সম্পত্তির ওপর  দাবি করতে পারবেন না। আর সেই কারনেই এসব সম্পত্তি সন্তানদের হাতে তুলে দিতে পারছেন না বলিউডের নবাব সাইফ আলি খান।

আরও পড়ুন : করিশ্মা-করিনা নন, কাপুর বংশের প্রথম মহিলা সুপারস্টার ছিলেন শশী কাপুরের মেয়ে, চেনেন তাকে?