দেশের নাম উজ্বল করল আর মাধবনের ছেলে, ন্যাশনাল রেকর্ড গড়ে জিতল সোনা

বাবাকেও ছাপিয়ে গেল ছেলে, ন্যাশনাল রেকর্ড গড়ে সোনা জিতল মাধবনের ছেলে বেদান্ত

সেলিব্রেটিদের সন্তান মানেই তারা সোনার চামচ মুখে নিয়েই জন্মান। ছোট থেকেই তাদের মনের মধ্যে অভিনয়ের বীজ বুনে দেন সেলিব্রিটি বাবা-মায়েরা। স্টারকিডদের পক্ষে বলিউডে (Bollywood) প্রবেশ করাটাও আর পাঁচজনের তুলনায় সোজা। তবে আর মাধবনের (R Madhavan) পুত্র বেদান্ত (Vedaant Madhavan) কিন্তু সেই সহজ পথটা অবলম্বন করেননি। উপরন্তু তিনি নিজের প্রতিভায় বাবার এবং দেশের মুখ উজ্জ্বল করছেন।

অভিনেতা হিসেবে আর মাধবনের জুড়ি মেলা ভার। বলিউড এবং দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির দাপুটে অভিনেতা তিনি। পাশাপাশি আজ তিনি একজন গর্বিত বাবা। তার ছেলে ৪৮ তম জুনিয়র ন্যাশনাল অ্যাকোয়াটিক চ্যাম্পিয়নশিপ ২০২২ এর প্রতিযোগিতায় নতুন রেকর্ড করেছেন।

Vedaant Madhavan

১৭ জুলাই ওড়িশার ভুবনেশ্বরে আয়োজিত ১৫০০ মিটার ফ্রি স্টাইল ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন বেদান্ত। ছেলের সাফল্যের কথা সোশ্যাল মিডিয়াতে জানিয়েছেন অভিনেতা বাবা। এই প্রতিযোগিতায় ১৬ মিনিট ০.৬ সেকেন্ডে রাজ্য স্তরের প্রতিযোগী অদ্বৈত পেজের রেকর্ড ভেঙে ফেললেন বেদান্ত।

কর্নাটকের অমোঘ আনন্দ ভেঙ্কটেশ এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থানে রৌপ্য পদক জিতেছেন। বাংলার ছেলে শুভজিৎ গুপ্তা ব্রোঞ্জ পদক পেয়েছেন। অন্যদিকে ছেলের সাফল্যে তারকা নিজের উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি। প্রতিযোগিতায় জেতার মুহুর্তের ভিডিও শেয়ার করে নিয়েছেন তিনি স্যোশ্যাল মিডিয়াতে।

এই ভিডিও শেয়ার করে তিনি লিখেছেন, ‘‘কখনও না বলো না। ১৫০০ মিটার ফ্রি স্টাইল ন্যাশনাল জুনিয়র রেকর্ড ভাঙল।” সেইসঙ্গে হার্ট ইমোজিও জুড়ে দিয়েছেন তিনি। এই ভিডিওতে ধারাভাষ্যকারকে বেদান্তের প্রশংসা করতে শোনা যাচ্ছে।

ধারাভাষ্যকর বলছেন, “আমি ভাবতে পারিনি উনি এই রেকর্ড ভাঙতে পারবেন। তবে উনি ভীষণ সুন্দরভাবে এটা করে দেখালেন। ১৬ মিনিটের মাথায় তিনি ভেঙেছেন অদ্বৈত পেজের রেকর্ড।” উল্লেখ্য বেদান্ত এর আগে ২০১৮ সালের থাইল্যান্ডে আয়োজিত আন্তর্জাতিক সাঁতার প্রতিযোগিতায় ব্রোঞ্জ জয় করেছিলেন। এছাড়াও একাধিক পদক রয়েছে তার ঝুলিতে।