শিক্ষিকার পায়ে হাত দিয়ে আশীর্বাদ নিল পুলিশ অফিসার ছাত্র, মিষ্টি ভিডিও জিতে নিল নেটিজেনদের মন

স্কুলে এসে শিক্ষিকার পায়ে হাত দিয়ে প্রণাম করে গেলেন পুলিশ অফিসার, ছাত্র-শিক্ষিকার মিষ্টি মুহূর্তের ভিডিও ভাইরাল

TEACHER POLICE

ছাত্র এবং শিক্ষকের সম্পর্ক হয় শ্রদ্ধা, ভালোবাসা এবং স্নেহভরা। শালীনতা এবং বন্ধুত্বপূর্ণ আচরণের মিশেলে যে শিক্ষক বা শিক্ষিকা ছাত্র-ছাত্রীদের যত বেশি আপন করে নিতে পারেন, তাকে ঠিক ততটাই ভালোবাসে পড়ুয়ারাও। ইদানিং বড় বড় বিশ্ববিদ্যালয়গুলোতে মাঝেমধ্যেই ছাত্র এবং শিক্ষকের মধ্যে যে অশান্তি নজরে পড়ে তাতে কার্যত ছাত্র-শিক্ষক সম্পর্ক কলুষিত হয়। সেই জায়গায় মন জয় করে নেয় ছোট ছোট স্কুল থেকে ভাইরাল (Viral Video On Internet) হওয়া কিছু ভিডিও।

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল একটি ভিডিও ছাত্র এবং শিক্ষিকা সেই সম্পর্কের মাধুর্যকে আরও একবার তুলে ধরলো নেটিজেনদের সামনে। ভিডিওতে দেখা যাচ্ছে একজন পুলিশ অফিসার এসে উপস্থিত হয়েছেন স্কুলে তার শিক্ষিকার কাছে। এত বছর বাদে শিক্ষিকাকে দেখে নতমস্তকে তার কাছ থেকে আশীর্বাদ নিলেন ওই অফিসার।

জীবনের অনেকগুলো বছর স্কুলেই কাটিয়ে থাকি আমরা। শৈশব, কৈশোর থেকে যৌবন প্রারম্ভের মুহূর্ত পর্যন্ত অনেক স্মৃতি জড়িয়ে থাকে স্কুলের সঙ্গে। স্কুলের সেই ছোট ছোট পড়ুয়ারাই হয়ে ওঠে ডাক্তার, শিক্ষক, ইঞ্জিনিয়ার কিংবা পুলিশ অফিসার বা চলে যায় অন্যান্য পেশায়। শুধু স্মৃতিটুকু থেকে যায় ছাত্র এবং শিক্ষকের মনের মধ্যে।

আজ এত বছরের ব্যবধানে প্রশাসনিক কর্মকর্তা হয়ে উঠেছেন একসময়ের সেই খুদে পড়ুয়া। তবে শিক্ষিকার প্রতি তার মনের শ্রদ্ধাভাব আজও সেই আগের মতই আছে। শিক্ষিকাকে সামনে খানে দেখলে মাথা নিচু করে তার পায়ে হাত রেখে যে প্রণাম জানাতে হয় এই সংস্কার তিনি ভোলেননি।

TEACHER STUDENT

এই ভিডিও দেখে নেটিজেনরা মুগ্ধ। শিক্ষিকার প্রতি পুলিশ অফিসারের এমন সুন্দর ব্যবহারের প্রশংসায় পঞ্চমুখ সকলে। যত বড় প্রশাসনিক কর্মকর্তাই হোন না কেন, তার মাথা কেবল যেন অভিভাবকসমান শিক্ষকের সামনেই ঝোঁকে, ওই পুলিশ অফিসারের প্রশংসা করে লিখছেন নেটিজেনরা।