অমুসলিমকে বিয়ে করেছ কেন, নুসরাত দিলেন পাল্টা জবাব

মুসলিম হয়ে হিন্দু ছেলেদের বিয়ে করলেন কেন, জবাব দিলেন নুসরাত

টলিউড (Tollywood) অভিনেত্রী নুসরাত জাহানের (Nusrat Jahan) ব্যক্তিগত জীবনে বিতর্ক কিছু কম নেই। বিশেষত তার বিবাহিত জীবন, দাম্পত্য সঙ্গী, সন্তান নিয়ে সোশ্যাল মিডিয়াতে আজও জোর জল্পনা চলে। টলিউডের এই সুন্দরীর ব্যক্তিগত জীবন খোলা ডায়েরির মত। বিয়ে থেকে বিবাহ বিচ্ছেদ, লিভ ইন থেকে সন্তানধারণ, সন্তানের জন্ম, কোনও কিছুই গোপন রাখেননি তিনি।

নুসরাতকে নিয়ে বিতর্ক শুরু হয় যখন তিনি নিখিল জৈনকে (Nikhil Jain)  বিয়ে করেন। জাত-ধর্মের বেড়া টপকে তুরস্কের বোদরুম শহরে রূপকথার মত বিয়ে সেরেছিলেন টলিউডের এই অভিনেত্রী। পরে অবশ্য সেই বিয়ে অস্বীকার করে যশ দাশগুপ্তের (Yash Dasgupta) প্রেমে ধরা দেন তিনি। বর্তমানে তিনি যশের ঘরণী। একমাত্র সন্তান ঈশানকে নিয়ে ‘স্বামী’ যশের সঙ্গে সুখেই কাটছে তার দিন।

তবে রবিবার রাতে ইনস্টাগ্রামে অনুগামীদের সঙ্গে আড্ডা দিতে বসে মেজাজ হারালেন অভিনেত্রী। #Askmeanything সেশনের আয়োজন করে ভক্তদের জন্য প্রশ্নের অবারিত দ্বার খুলে দিয়েছিলেন তিনি। সেখানেই এক ব্যক্তি তাকে আক্রমণ করে বসলেন ব্যক্তিগত জীবন নিয়ে। তিনি নুসরাতকে প্রশ্ন করেন, “তুমি অমুসলিমদের বিয়ে করেছে কেন?”

বসিরহাটের তৃণমূল তারকা সংসদ কিন্তু প্রশ্নটা এড়িয়ে যাননি। সেই প্রশ্নের স্ক্রিনশট তুলে ধরে তিনি প্রশ্নকারীকে সপাটে জবাব দিলেন। নুসরাত ট্রোলারকে পাল্টা প্রশ্ন করে লিখলেন, ‘‘তুমি ঠিক কোন গ্রহের প্রাণী? তুমি কি মানুষ…!” উল্লেখ্য, নিখিলের সঙ্গে নুসরাতের বিবাহ বহু ধুমধাম করে অনুষ্ঠানের আয়োজন করে হলেও কিন্তু স্পেশাল ম্যারেজ অ্যাক্ট ১৯৫৪ ধারা অনুসারে হয়নি।

Nusrat Jahan Ex-Husband Nikhil Jain Started His Modeling Career for his own Brand

আবার নিখিলের সঙ্গে বিচ্ছেদের পর যশের সঙ্গে থাকাকালীন সিঁথিতে সিঁদুর পরে ও যশকে স্বামী হিসেবে উল্লেখ করলেও আইন অনুসারে তাদের বিয়ে হয়েছে কিনা তা জানা যায়নি। যশকে বিয়ে করার ব্যাপারে নুসরাত কখনও প্রকাশ্যে কিছু জানাননি। তবে দুই পৃথক ধর্মের মানুষ স্পেশাল ম্যারেজ অ্যাক্ট ১৯৫৪ অনুসারে বিয়ে করলে তবেই সেটিকে ভারতে বৈধ বলে ধরা হয়।

নিখিলের সঙ্গে বিয়ের পর মাত্র এক বছরের মাথায় সেই সম্পর্কের ইতি ঘটান নুসরাত। ততদিনে যশের সঙ্গে তার আলাপ-পরিচয় হয়ে যায়। তারা দুজনে একসঙ্গে থাকতেও শুরু করে দেন। নিখিল-নুসরাত বিচ্ছেদ বিতর্কের মাঝেই জানা যায় নুসরাত সন্তানসম্ভবা। সেই সন্তানের পিতৃত্ব অস্বীকার করেন নিখিল। তবে যশ কঠিন সময়ে নুসরাতের পাশে থেকেছেন। আজ বিতর্কের মাঝেও সন্তানকে নিয়ে সুখী গৃহকোণ পেতেছেন তারা দুটিতে।