শ্রাবণ মাসে ভুলেও এই কাজগুলো করবেন না, রুষ্ট হবেন মহাদেব

শ্রাবণ মাসে কোন কোন কাজ করলে রুষ্ট হন মহাদেব, কীভাবে মিলবে মহাদেবের কৃপা

Why Every Girl wants Husband like Shiva

শ্রাবণ মাস দেবাদিদেব মহাদেবের (Lord Shiva) অত্যন্ত প্রিয় মাস। এই মাসে ভক্তিভরে পূজা করলে মিলবে তার কৃপা। অন্যথায় যদি কাজেকর্মে কোনও অসঙ্গতি থেকে যায় তাহলেই জীবনে ঘনিয়ে আসতে পারে ঘোর বিপদ। শ্রাবণ মাসে শিবের আরাধনা করার আগে জেনে নিন এই মাসে কোন কাজগুলো করবেন, আর কোনগুলো ভুলেও করবেন না (Never Do These On Sawan Makes Mahadev Angry)।

শ্রাবণ মাসে কোন কোন কাজ করতে হবে : এই মাসে মহাদেবকে পঞ্চামৃত অর্পণ করে অভিষেক করতে হবে। এদের শরীর এবং মনের শান্তি লাভ করেন সাধক। শ্রাবণ মাসে উপবাস করলে ভালো। উপবাস রাখা স্বাস্থ্যের জন্যেও উপকারী। শ্রাবণ মাসে মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে শিব প্রসন্ন হন এবং ভক্তের সমস্ত কষ্ট দূর করেন। মন্ত্রটি হল, ‘ওম ত্রয়ম্বকম যজামহে সুগন্ধিং পুষ্টিবর্ধনম্ উর্বারুকমিব বন্ধনান্ মৃত্যোর্মুক্ষীয় মামৃতাৎ’।

shivalinga-abhishek-on-mahashivratri-according-to-zodiac

শ্রাবণ মাসের সোমবার ব্রতকথা পাঠ এবং রুদ্রাক্ষ ধারণ করাকে অত্যন্ত পবিত্র এবং শুভ বলে মনে করা হয়। এই মাসে শিবের গায়ে ভস্ম লাগানো শুভ। সে সঙ্গে নিজেও ভস্মের টিপ পরবেন। এই মাসের শিব চালিশা পাঠ করে আরতি করলে শিবের আশীর্বাদ সবসময় সঙ্গে থাকবে।

শ্রাবণ মাসে কোন কোন কাজ করা যাবে না : এই মাসে যারা উপবাস রাখছেন তারা তামসিক ভোজন গ্রহণ করবেন না। খাবারে পেঁয়াজ-রসুন এড়িয়ে যাওয়াই ভালো। এই মাসে উপবাস করার কথা চিন্তা করলে প্রতি সোমবার উপবাস করতে হয়। শ্রাবণ মাসে মাছ, মাংস খাওয়া এবং মদ্যপান করাও উচিত নয়।

শ্রাবণ মাসে মহাদেবের কৃপা পাওয়ার বিধান : যদি পরিবারে বহুদিন ধরে আর্থিক সংকট চলে তাহলে শ্রাবণ মাসের যেকোনও সোমবার বেদানার রস দিয়ে শিবলিঙ্গের অভিষেক করুন। এতে আর্থিক অনটন থেকে মুক্তি পাবেন।

পরিবারে কেউ অসুস্থ হলে জলের মধ্যে কালো তিল মিশিয়ে প্রতিদিন শিবলিঙ্গে অভিষেক করুন। জীবনে সমস্যা কাটাতে স্বামী-স্ত্রী মিলে শিব-পার্বতীর পূজা করুন। তারপর পায়েসের ভোগ অর্পণ করতে হবে। স্ত্রী এবং পরিবারের সঙ্গে বিবাদ চললে পঞ্চামৃত দিয়ে শিবলিঙ্গের অভিষেক করুন। এতে জীবনে আনন্দ আসে। দাম্পত্য সুখের হয়।