নেপোটিজমের বলি! একাধিক সুপারহিট ছবির প্রথম পছন্দ হলেও সুযোগ হারিয়েছেন কিয়ারা

নেপোটিজমের জন্য একাধিক সুপারহিট ছবির প্রস্তাব হারিয়েছেন কিয়ারা

Movies For Which Kiara Advani Was The First Choice

বর্তমান সময়ে বলিউডের (Bollywood) প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে কিয়ারা আডবাণীর (Kiyara Advani) নাম না নিলেই নয়। বিগত কয়েক বছরে বলিউডের একের পর এক ছবিতে অভিনয় করে সুনাম পেয়েছেন তিনি। শাহিদ কাপুরের সঙ্গে ‘কবীর সিং’, সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে ‘শেরশাহ’ ছবিতে তার অভিনয় দর্শকদের মনে দাগ কেটেছে। তবে জানেন কি বলিউডের এই দক্ষ অভিনেত্রীকে একসময় একাধিক সুপারহিট ছবির জন্য বাছাই করা বাদ দিয়ে দেওয়া হয়েছে? এমনকি এখনও কিয়ারার সঙ্গে এরকমটাই করে চলেছে বলিউড!

বলিউডের কিছু বড় বাজেটের সিনেমাতে পরিচালকদের প্রথম পছন্দ ছিলেন কিয়ারা আডবাণী। কিন্তু কোনও না কোনও কারণ দেখিয়ে তাকে শেষমেষ ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয়। কিয়ারার বদলে ছবিতে জায়গা পেয়েছেন আলিয়া ভাট, সারা আলি খান, অনন্যা পান্ডেদের মত নায়িকারা। দেখে নিন আজ পর্যন্ত কোন কোন সুপারহিট ছবির সুযোগ কিয়ারার হাত ফসকে গিয়েছে।

স্টুডেন্ট অফ দ্য ইয়ার (Student Of The Year) : করণ জোহার পরিচালিত এই ছবিতে একসঙ্গে ডেবিউ করেছিলেন আলিয়া ভাট, সিদ্ধার্থ মালহোত্রা এবং বরুণ ধাওয়ান। ছবিটি ২০১২ সালে মুক্তি পায় এবং সুপার হিট হয়েছিল। এই ছবিতে আলিয়া অভিনীত ‘শানায়া’ চরিত্রটির জন্য প্রথমে কিয়ারাকে মনোনীত করা হয়। চরিত্রটির জন্য অডিশন দিয়েছিলেন তিনি। শেষমেষ তাকে বাদ দিয়ে আলিয়াকেই নায়িকার চরিত্রে চূড়ান্ত করা হয়।

সিম্বা (Simba) : রোহিত শেট্টি পরিচালিত এবং করণ জোহার প্রযোজিত এই ছবিটিতে রণবীর সিংয়ের বিপরীতে অভিনয় করেছেন সারা আলি খান। এই মেগা বাজেটের ছবিতে নায়িকা হিসেবে করণের পছন্দ ছিলেন কিয়ারা। তবে রোহিত শেট্টি কিয়ারার বদলে সারাকেই নিতে চেয়েছিলেন।

হাউসফুল ৪ (Housefull 4) : কমেডি ঘরানার এই ছবিতেও অভিনয় করার কথা ছিল কিয়ারার। অক্ষয় কুমার, কৃতি শ্যানন, ববি দেওল, কৃতি খারবান্দা, রিতেশ দেশমুখ এবং পূজা হেগড়ে অভিনীত এই ছবিতে কৃতি খারবান্দার বদলে কিয়ারাকে নেওয়ার কথা ছিল। কিন্তু শেষমেশ কিয়ারার হাত থেকে ফসকে যায় সুযোগ।

 

লাইগার (Liger) : বিজয় দেবরকোন্ডা এবং অনন্যা পান্ডে অভিনীত এই ছবিটি মুক্তি পাবে শীঘ্রই। এই দক্ষিণী ছবিতে চ্যাঙ্কি পান্ডের কন্যার বদলে নির্মাতারা প্রথমে কিয়ারার দ্বারস্থ হন। তবে সময়ের অভাবে ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন কিয়ারা নিজেই।