নাতি-নাতনীদের সামনেই ললিতার সঙ্গে নাচছে দাদাই, বুড়োর ভীমরতি দেখে রেগে লাল ঠাম্মি

MITHAI

জি বাংলার (Zee Bangla) মিঠাই (Mithai) ধারাবাহিকে এখন বেশ মজার মজার পর্ব চলছে। মোদক পরিবারের হল্লা বাড়িয়ে দিয়েছেন দাদাইয়ের প্রাক্তন বান্ধবী ললিতা। বিলেত ফেরত ললিতা আধুনিক মনষ্কা। বহুদিন বাদে পুরনো বন্ধুকে ফিরে পেয়ে আনন্দে মেতে উঠেছেন তিনি। তবে দাদাইয়ের সঙ্গে ললিতার মাখামাখি আবার পছন্দ হচ্ছে না ঠাম্মির। মনে মনে রেগে আগুন হয়ে রয়েছেন তিনি।

এমনিতেই মনোহরাতে হল্লা পার্টির আমোদপ্রমোদ চলতেই থাকে। সদ্য মোদকবাড়িতে পা রেখেছেন ললিতা। বয়স বাড়লেও তার মনে কিংবা চেহারাতে মোটেও তার ছাপ পড়েনি। এই বয়সেও দারুণ স্টাইলিশ ও মর্ডান দাদাইয়ের প্রাক্তন ক্রাশ ললিতা। তবে এই সব দেখে প্রকাশ্যে মুখে কিছু না বললেও কিন্তু হাড়ে হাড়ে জ্বলছে ঠাম্মি।

MITHAI

ধারাবাহিকের সাম্প্রতিকতম পর্বে দেখানো হয় ললিতার হাত ধরে নাচছেন দাদাই। একঘর নাতি-নাতনি সামনে দাদাইয়ের এই কীর্তিকলাপ দেখে ঠাম্মি আরও রেগে যায়। ঘর ছেড়ে সোজা ছাদে চলে যান তিনি। এদিকে ইতিমধ্যেই আবার ললিতা ডাই হার্ড ফ্যান হয়ে গিয়েছে রাজিব, রাতুল, সিদ্ধার্থরা। নাতি-নাতনীদেরও ললিতার পক্ষ নিতে দেখে ঠাম্মির মনের ব্যথা বাড়ছে!

সিদ্ধার্থ মনে করে, ললিতা ম্যাম যাই করেন না কেন তার মধ্যে আলাদাই একটা চার্ম কাজ করে। অন্যদিকে মিঠাইও মেম ঠাম্মার দেখভাল করতে ব্যস্ত। তার উপর আবার সিদ্ধেশ্বর মোদক বুড়ো বয়সে পুরনো ক্রাশকে পেয়ে একেকটা যা কান্ড ঘটাচ্ছেন তাতে ঠাম্মির মাথা ঠান্ডা রাখাই মুশকিল। আজীবন ধুতি, পাঞ্জাবি-পাজামা পরে থাকা দাদু নাকি সাবেকি পোশাক ছেড়ে টি-শার্ট আর জিন্স পরছেন! ললিতার কোমরে হাত রেখে নাচছেন! এসব দেখে ঠাম্মিই বা কতদিন মাথা ঠান্ডা রাখতে পারে?

সব দেখেশুনে সিধু ময়রাকে মনে মনে কঠিন শাস্তি দেওয়ার কথাই ভাবছিলেন ঠাম্মি। ঠিক তখনই তোর্সা এসে খবর দেয় ললিতা নাকি রাতে ডিনার করার পর মনোহরাতেই রাতটুকু কাটাবেন! এটা শুনেই ঠাম্মির রাগ দ্বিগুণ বেড়ে যায়! এখন ঠাম্মিকে শান্ত করবে কে? দাদাইয়ের কপালেই বা কী দুঃখ আছে? জানতে ইচ্ছুক দর্শকরা। তবে ধারাবাহিকের এই সাম্প্রতিক ট্র্যাক কার্যত দর্শকদের বেশ মজা দিচ্ছে।