মেয়েরা নগ্ন হলেই নোংরা, ছেলেদের বেলায় প্রশংসা কেন, গর্জে উঠলেন মিমি

মেয়েরা নগ্ন হলে তো নোংরা বলতেন, দোষ দেখতেন, রণবীরের ছবিতে চাঁচাছোলা মন্তব্য মিমির

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে নগ্ন হয়ে ছবি আপলোড করেছেন রণবীর সিং (Ranveer Singh)। সগর্বে বলেছেন, একবার নয় তিনি চাইলে বারবার নগ্ন হয়ে ধরা দিতে পারেন ক্যামেরার সামনে! রণবীর সিংয়ের পক্ষে না পারার মতো কিছুই নেই। এর আগে উদ্ভট পোশাক পরে সামনে এসেছেন, আর এবার গায়ে একটা সুতো না রেখেও স্বাচ্ছন্দ্য তিনি।

ক্যামেরার সামনে নগ্ন হয়ে রণবীরের এমন অনায়াস ভাবভঙ্গি কিন্তু সোশ্যাল মিডিয়া থেকে দারুণ প্রশংসা পাচ্ছে। রণবীরের সাহসী মানসিকতাকে কুর্নিশ জানাচ্ছেন সকলে। কিন্তু এই বিষয় নিয়ে বিতর্কের ইস্যু খুঁজে পেয়েছেন নারীবাদীরা। সেই বহু পুরনো ইস্যুই উস্কে দিয়ে আরও একবার গর্জে উঠলেন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)।

Mimi Chakraborty

সকাল সকাল রণবীরের নগ্ন ছবি বলিউড থেকে টলিউড নাড়িয়ে দিয়েছে রীতিমতো। তবে সেই ছবিতে কোনও নিন্দা বা সমালোচনা নেই বরং শুধুই প্রশংসা উপচে পড়ছে। এতেই আপত্তির বহিঃপ্রকাশ ঘটিয়েছেন মিমি। লিঙ্গ বৈষম্য নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

মিমির কথায় পুরুষ এবং মহিলার মধ্যে পোশাক নিয়ে এই বিভেদ আর কতদিন চলবে? রীতিমত চাঁচাছোলা ভাষায় নারী-পুরুষের সাম্য নিয়ে কথা বলেছেন মিমি। প্রশ্ন তুলেছেন, নারী যদি স্বেচ্ছায় নগ্ন হয় তাহলে তা নিন্দার! অথচ পুরুষ নগ্ন হলে তা প্রশংসার?

একদিকে যেখানে নারী-পুরুষের সাম্য নিয়ে কথা বলা হয়, সেখানে নগ্নতা নিয়ে ভিন্ন ধারণা পোষণ করে সমাজ। এইভাবে কখনও নারীর ক্ষমতায়ন সম্ভব নয়। সাফ বক্তব্য পেশ করেছেন মিমি।

 

View this post on Instagram

 

A post shared by Ranveer Singh (@ranveersingh)

নারীদের ক্ষেত্রে তো নগ্নতা দূরে থাক, পছন্দমত পোশাক পড়ে ছবি দিলেই সমালোচনার বন্যা ধেয়ে আসে। আর রণবীরের মতো পুরুষরা নগ্ন হয়ে ঘুরে বেড়ালেও চারদিকে শুধুই প্রশংসা আর মুগ্ধতা ছড়ায়! এতে কি নারীর ক্ষমতায়ন পূর্ণতা পাচ্ছে? নাকি সেটা শুধুই মুখে বলার? প্রশ্ন রেখেছেন মিমি।