স্তন ক্যানসারে আক্রান্ত মহিমা চৌধুরী, অভিনেত্রীর বর্তমান ছবি দেখলে চোখে আসবে জল

শরীরে বাসা বেঁধেছে মারণ রোগ, বলিউড অভিনেত্রী মহিমা চৌধুরীর বর্তমান ছবি দেখলে চোখে আসবে জল

Mahima Chaudhry Diagnosed with Breast Cancer

শরীরে বাসা বেঁধেছে মারণ রোগ। স্তন ক্যান্সারে (Breast Cancer) আক্রান্ত বলিউড অভিনেত্রী মহিমা চৌধুরী (Mahima Chaudhry)। ‘পরদেশ’ খ্যাত অভিনেত্রী এই মুহূর্তে হাসপাতালের বেডে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। তবুও অটুট তার মনোবল! মারণ ভাইরাসের বিরুদ্ধে তার এই লড়াকু মনোভাব মুগ্ধ করেছে অনুপম খেরকে (Anupam Kher)। ইনস্টাগ্রামে মহিমার একটি ভিডিও পোস্ট করে তিনি তার এই অবস্থার কথা জানালেন সোশ্যাল মিডিয়াকে। সঙ্গে মহিমার লড়াকু মনোভাব এবং সাহসী মানসিকতার প্রশংসায় পঞ্চমুখ অনুপম খের।

এই মুহূর্তে মহিমার চিকিৎসা চলছে। একদিকে প্রতিনিয়ত মারণ রোগের সঙ্গে লড়াই, অন্যদিকে এর চিকিৎসাও দীর্ঘমেয়াদি। কিন্তু একটুও ভেঙে পড়েননি মহিমা। চিকিৎসা শেষ করে যত দ্রুত সম্ভব তিনি আবার অভিনয়ে ফিরতে চান। জীবনের এই পর্যায়ের গল্প মহিমা এই ভিডিওতে নিজের মুখে শুনিয়েছেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে নিয়েছেন অনুপম। মহিমার অসম্ভব মনের জোর দেখে অভিভূত হয়ে পড়েছেন বলিউডের এই বর্ষীয়ান অভিনেতা।

কেমোথেরাপি নেওয়ার পর মহিমার মাথায় এখন একটু একটু করে চুল গজাচ্ছে। এভাবেই ক্যামেরার সামনে ধরা দিয়ে তিনি বলছেন, ‘‘এক মাস আগে অনুপম যখন ফোন করেন, আমি তখন হাসপাতালে, চিকিৎসা চলছে। ইতিমধ্যে ওয়েব সিরিজ আর ছবির একাধিক প্রস্তাব এসেছে। কিন্তু হ্যাঁ বলতে পারিনি। কারণ মাথায় চুল ছিল না তখন।’’ তিনি প্রশ্ন করেন পরচুলা নিয়ে অভিনয় করতে পারবেন কিনা।

mahima chaudhary

এই ভিডিওটি শেয়ার করে অনুপম ক্যাপশনে লিখেছেন, , ‘মহিমা চৌধুরীর সাহস এবং ক্যানসারের কাহিনি: এক মাস আগে আমেরিকা থেকে ফোন করেছিলাম ওকে। আমার ৫২৫তম ছবি ‘দ্য সিগনেচার’-এ ওকে নিতে চেয়ে। তখনই জানলাম ও স্তন ক্যানসারে আক্রান্ত। কথায় কথায় টের পেলাম ওর মনের জোর সারা বিশ্বের অসংখ্য মহিলাকে আশার আলো দেখাতে পারে। ও চেয়েছিল আমিই এই খবরটা সকলকে জানাই। মহিমা, তুমিই আমার নায়ক। বন্ধুরা, সবাই ওকে ভালবাসা, শুভেচ্ছা, সুস্থতা কামনায় ভরিয়ে দাও। ও ফিরে এসেছে সেটে, আবার কাজের জন্য তৈরি। প্রযোজক-পরিচালকেরা, আবার সময় এসেছে ওর দুর্দান্ত অভিনয়কে কাজে লাগানোর।’

 

View this post on Instagram

 

A post shared by Anupam Kher (@anupampkher)

শরীরে ক্যান্সারের লক্ষণ ছিল না। রুটিন চেকআপ করতে গিয়ে এই রোগ ধরা পড়ে তার শরীরে। শেষবার তাকে দেখা গিয়েছিল ২০১৬, সালে ‘ডার্ক চকলেট’ ছবিতে। ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করে যত দ্রুত সম্ভব মৃত্যুকে হারিয়ে তিনি আবার সেটে ফিরতে চান। অভিনেত্রী অসুস্থতার খবর পেয়ে তার জন্য শুভকামনা এবং প্রার্থনা করছেন নেটিজেনরা।