পকেটে ৩০০ টাকা নিয়ে বাড়ি ছেড়েছিলেন, সেই ছেলেটাই আজ দক্ষিণী সুপারস্টার যশ

কেজিএফ সুপারস্টার যশের জীবন সিনেমার গল্পের থেকে কম নয়

বলিউড হোক বা কলিউড (Kollywood), নেপোটিজম থাকে সর্বত্রই। বিশেষ করে বলিউডের থেকে দক্ষিণেই কিন্তু স্টারকিডদের বেশি দাপট রয়েছে যারা নিজেরাও আজকে সুপারস্টারে পরিণত হয়েছেন। তাদের মধ্যে থেকেও একজন বহিরাগত হিসেবে ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা গড়ে নেওয়াটা মুখের কথা নয়। সেই চ্যালেঞ্জ নিয়েছিলেন যশ (Yash)

যশকে আজ কে না চেনেন? ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ছবি কেজিএফ (KGF)কেজিএফ ২ (KGF 2) এর দৌলতে রাতারাতি সুপারস্টার বনে গিয়েছিলেন তিনি। একটা সময় ছিল যখন অভাব এবং অনটন ঘিরে ধরেছিল তাকে। মাত্র ৩০০ টাকা পকেটে নিয়ে বাড়ি থেকে পালিয়ে তিনি চলে এসেছিলেন অভিনেতা হবেন বলে। সেই স্বপ্নটাকে তিনি পূরণ করতে পেরেছেন।

KGF YASH

হাসান নামের একটি গ্রামে একেবারেই নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন যশ। তার বাবা ছিলেন একজন বাস কন্ডাক্টর। মা ছিলেন গৃহবধূ। যশের আসল নাম হল নবীন কুমার গৌঢ়া। তাদের পরিবারে সবসময় অভাব লেগেই থাকত। অথচ তার মধ্যেও তিনি অভিনেতা হওয়ার স্বপ্ন দেখেছেন। বাবা-মায়ের অমতে গিয়ে একপ্রকার বাড়ি থেকে পালিয়েই তিনি তার স্বপ্ন পূরণের চেষ্টা করেন।

যশ তার একটি সাক্ষাৎকারে বলেন ছোটবেলা থেকেই তার স্বপ্ন ছিল অভিনেতা হওয়া। তার কারণ একজন অভিনেতার উপরে সকলের নজর থাকে। তিনি বাড়ির সামনে ‘যেমন খুশি সাজো’ প্রতিযোগিতায় অংশ নিতেন। নিয়মিত নাচ করতেন। এগুলো তার খুবই ভাল লাগত। এভাবেই বলতে গেলে তিনি ছোটখাট সফর শুরু করে দিয়েছিলেন খুদে বয়সেই।

KGF YASH

তিনি আরও বলেন যখন ছোটবেলায় স্কুলে ক্লাসে সকলকে প্রশ্ন করা হতো তারা বড় হয়ে কী হতে চায়, তখন কেউ বলতো মহাকাশচারী, কেউ বলতো অন্য কিছু হবে। যশ বলতেন তিনি অভিনেতা হতে চান। তার কথা শুনে সকলে হাসাহাসি করলেও তিনি কিন্তু নিজেকে নিয়ে আত্মবিশ্বাসী ছিলেন। তার বাবা-মাও তার অভিনেতা হওয়ার ইচ্ছের কথা জেনে আপত্তি জানিয়েছিলেন।

KGF YASH

আরও পড়ুন : Yash Vs Prabhas: যশ বনাম প্রভাস, সম্পত্তির নিরিখে এগিয়ে কে?

শেষে একদিন বাড়িতে কাউকে কিছু না বলে ৩০০ টাকা নিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন যশ। তার কোনদিনই কোনও গডফাদার ছিল না। প্রায় দশ বছর কাজ করার পর কেজিএফ তার ভাগ্য বদলে দেয়। কেজিএফ এবং কেজিএফ ২ কয়েক হাজার কোটি টাকার ব্যবসা করেছে। দক্ষিণী সিনে দুনিয়ায় তার অভিনীত ‘রকি ভাই’ চরিত্রটি এখন খুবই জনপ্রিয়।

আরও পড়ুন : বেড়েই চলেছে জনপ্রিয়তা, এই ৫টি কারণে সাউথের সিনেমাকে টেক্কা দিতে পারছে না বলিউড