”হরলিকস চেটে ‘মহানায়ক’, পিসির চটি চেটে ‘বঙ্গভূষণ’ দেব”, রাজনীতিতে নেই বলেই কি বাদ জিৎ

হরলিক্স চেটে ‘মহানায়ক’ সোহম, কোন অপরাধে বাদ পড়লেন জিৎ

খবর জুড়ে শুধুই এসএসসি দুর্নীতি! তার মাঝেই বিনোদনের দুনিয়ার তারকাদের সম্মানার্থে বঙ্গ সম্মান পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেছিলেন রাজ্য সরকার। বঙ্গ ভূষণ (Bonga Bhushan), বঙ্গবিভূষণ থেকে মহানায়ক পুরস্কারে সম্মানিত হয়েছেন রাজ্যের জ্ঞানীগুণী তারকারা। তবে এক ঝাঁক তারকার মাঝেও বাদ পড়লেন জনপ্রিয় কয়েকজন তারকা যা ভক্তদের নজর এড়ালো না।

এই দফায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে পুরস্কার পেলেন দেব, ঋতুপর্ণা সেনগুপ্ত, সোহম চক্রবর্তী (Soham Chakraborty), নুসরাত জাহানরা (Nusrat Jahan)। দেব, ঋতুপর্ণা পেয়েছেন বঙ্গভূষণ পুরস্কার। ‘মহানায়ক’ সম্মানে ভূষিত হয়েছেন সোহম‍-নুসরাতরা। তবে অদ্ভুতভাবে বাদ পড়েছেন জিৎ (Jeet)।

এই মুহূর্তে টলিউড সুপারস্টারদের মধ্যে জিৎ হলেন অন্যতম। বলতে গেলে সোহম, নুসরাতের থেকেও টলিউডে তিনি ভালো কাজ করছেন। তাহলে তাকে বাদ দেওয়া হল কেন প্রশ্ন তুলছেন ভক্তরা? যদিও কেউ কেউ অভিযোগ করছেন কেবল তৃণমূলের সঙ্গে যুক্ত তারকাদেরই সম্মান দেওয়া হয়েছে। জিৎ যেহেতু রাজনীতির সঙ্গে যোগাযোগ রাখেননি তাই তিনি পুরস্কার থেকে বঞ্চিত।

জিৎকে বাদ দিয়ে সোহম এবং নুসরাতের ‘মহানায়ক’ সম্মান পাওয়াটা মোটেই ভালো চোখে দেখছে না নেটদুনিয়া। তাই তাদের নিয়ে শুরু হয়েছে ট্রোলিং। কেউ কেউ বলছেন সোহম হরলিক্স চেটে চেটেই মহানায়ক হয়ে গেলেন! কেউ বলছেন নিখিল জৈনকে বিয়ে করেও অস্বীকার করাটা ছিল সেরা অভিনয়। নুসরাত তাই এই সম্মান পেয়েছেন!

জিৎকে কোনও পুরস্কার না দেওয়ার কারণে জিতের ভক্তরা বেজায় চটে গিয়েছেন। উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় সোহমের হাতে পুরস্কার তুলে দেওয়ার সময় বলেছিলেন সোহম অনেক ছোট থেকে অভিনয় করছেন। সত্যজিৎ রায়ের মতো পরিচালকের ছবিতে অভিনয় করেছেন তিনি। তাই তাকে এই পুরস্কার দেওয়া হল।

কিন্তু নুসরাত? তিনি তো জিতের থেকে নয় বছর পরে ইন্ডাস্ট্রিতে পা রেখেছেন! জিতের অভিজ্ঞতা তার থেকে অনেক বেশি। তাহলে জিৎ কেন পুরস্কার পেলেন না? পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিচ্ছেন ভক্তরা।