বাড়ি কিনতেই দেউলিয়া, সাজানোর খরচ আরও বেশি! কীভাবে ’মন্নত’ তৈরি করেন শাহরুখ খান?

‘মন্নত’ কিনতে গিয়ে দেউলিয়া হওয়ার জোগাড় , শাহরুখের মুশকিল আসান করে দেন স্ত্রী গৌরী

Avatar

Published on:

How Shah Rukh Khan And Gauri Khan Made Their House Mannat : মুম্বইয়ের অন্যতম বড় ইন্টেরিয়র ডিজাইনার গৌরী খান (Gauri Khan)শাহরুখ খান (Shah Rukh Khan) -র স্ত্রী হলেও নিজের স্বতন্ত্র পরিচয় তৈরি করেছেন একার কৃতিত্বে। বলিউড (Bollywood) -র বহু তারকারই বাড়ি কিংবা ফ্ল্যাটের অন্দরসজ্জা (Interior Design) করেছেন তিনি। এমনকী জানেন কি শাহরুখের নিজের স্বপ্নের বাড়ি ‘মন্নত’ (Mannat) ও নিজের হাতে সাজান গৌরী।

শাহরুখ খানের হৃদয়ের খুব কাছের ‘মন্নত’। শুধু শাহরুখ নয়, তার স্ত্রী গৌরী খানও মান্নাতকে খুব ভালোবাসেন। গৌরীকে জন্মদিনে মান্নাত উপহার দিয়েছিলেন শাহরুখ। কিন্তু ‘মন্নত’ কেনা শাহরুখের জন্য সহজ ছিল না। নব্বইয়ের দশকেও সেই সময় অনুযায়ী মন্নতের দাম ছিল অনেক বেশি।

SHAH RUKH KHAN AND GAURI KHAN

কিন্তু মন্নত কিনে উঠতে পারলেও ‘মন্নত’-কে সাজিয়ে তোলার মত তখন সামর্থ ছিল না কিং খানের। তাই সেই দায়িত্ব নিয়েছিলেন গৌরী খান। স্ত্রীর বই প্রকাশ অনুষ্ঠানে এসে এদিন মন্নত কেনার আগে থেকে মন্নত কিভাবে নিজেদের মনের মত সাজিয়ে তুললেন সেই প্রসঙ্গে বিস্তারিত বললেন কিং খান।

গৌরী খানের লেখা ‘মাই লাইফ ইন ডিজাইন’ বইটি প্রকাশের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘বাদশা’৷ সেখানেই গৌরী কী ভাবে মান্নাত সাজিয়ে তোলেন সেই গল্প বলেন তিনি। বলিউডের কিং খান বললেন, ‘‘আমরা প্রথম দিকে বুঝতেই পারিনি যে মুম্বইয়ের অ্যাপার্টমেন্টগুলোর দাম এত বেশি৷ আমরা আগে তাজের পাশে একটি বাড়িতে থাকতাম৷ সেটা আসলে আমার ডিরেক্টরের বাড়ি ছিল৷ তিনি বলেছিলেন যত দিন সিনেমা চলবে, তত দিন থাকতে পারব৷ এরপর যখনই একটু টাকা জমিয়েছি, মনে হয়েছে নিজের একটা বাড়ি কিনি৷”

SHAH RUKH KHAN`S MANNAT HOUSE

এরপরেই তিনি বলেন,” আমরা এরপর মন্নত কিনি। তবে এই বাড়িটা আমাদের সাধ্যের বাইরেই ছিল বলা যায়৷ তার চেয়েও বড় কথা এই বাড়িটা অনেকখানি ভাঙা ছিল৷ সেইসব সারিয়ে তুলতেও অনেক খরচ হয়ে যায়। তারপর বাড়িটি সাজিয়ে তোলার মত আর সামর্থ্য আমাদের ছিল না’’।

SHAH RUKH KHAN`S MANNAT HOUSE

আরো পড়ুন : একটা ছবি পোস্ট করলেই কোটিপতি! ইনস্টাগ্রামে পোস্ট পিছু কত টাকা নেন শাহরুখ?

“যদিও মন্নত কেনার পরে আমরা ডিজ়াইনারদের সঙ্গে যোগাযোগ করি। তিনি যেভাবে বাড়িটা ডিজাইন করবেন বললেন তাতে যা টাকা লাগবে তা আমি এক মাসে যে বেতন পাই তার চেয়ে বেশি।’’ শেষ পর্যন্ত যদিও আর ওই ব্যক্তিকে মন্নত সাজানোর দায়িত্ব দেননি শাহরুখ। তিনি বলেন, ‘‘আমি গৌরীকে বললাম, ‘তোমার মধ্যে তো একটা শিল্পীসত্তা আছে, তুমি কেন আমাদের বাড়ি সাজাচ্ছ না!’ এই ভাবেই মন্নত সেজে উঠেছিল।’’

আরো পড়ুন : ‘শাহরুখকে নিয়ে অনেক বড় ভবিষ্যৎবাণী করেছিলেন আমার গুরু মা’ : হেমা মালিনী