‘শাহরুখকে নিয়ে অনেক বড় ভবিষ্যৎবাণী করেছিলেন আমার গুরু মা’ : হেমা মালিনী

শাহরুখের ভবিষ্যত নিয়ে অনেক বড় ভবিষ্যৎবাণী করেছিলেন হেমার গুরুমা

Avatar

Published on:

Hema Malini`s Guru Maa Predicted Shah Rukh khan`s Future : বলিউড (Bollywood) -র বাদশা শাহরুখ খান (Shah Rukh Khan)। তার এই লম্বা ক্যারিয়ারে একের পর এক হিট ছবি তিনি দর্শকদের দিয়েছেন। কিন্তু কিং খানের অভিনয় জীবন শুরুর পথটা মোটেও মসৃণ ছিল না। যদিও বর্তমানে তিনি বলিউডের নং ১ সুপারস্টার। কিন্তু জানেন কি ক্যারিয়ারের শুরুতে তরুণ অভিনেতা শাহরুখকে নিয়ে দারুণ এক ভবিষ্যদ্বাণী করেছিলেন হেমা মালিনী (Hema Malini) -র গুরুমা (Guru Maa)

সালটা ১৯৯২। এই বছরটা বলিউডে শাহরুখের জন্য ছিল খুবই গুরুত্বপূর্ণ। কারণ ১৯৯২-তে ‘দিওয়ানা’ (Diwana) ছবির হাত ধরে বলিউডে পা রাখেন ‘বাদশা’। আর ওই বছরই কিং খানের ঝুলিতে ছিল আরও ৪টি ছবি। যার একটি ছিল ‘ড্রিম গার্ল’ হেমা মালিনী পরিচালিত ও প্রযোজিত। এই ছবির নাম ছিল ‘দিল আশনা হ্যায়’ (Dil Aashna Hai)। আর তখনই শাহরুখকে নিয়ে দারুণ এক ভবিষ্যদ্বাণী করেছিলেন হেমা মালিনীর গুরুমা (Guru Maa)। সম্প্রতি সেই পুরনো দিনের কথা এক সাক্ষাৎকারে জানালেন হেমা।

dil ashna hai

হেমা বলেন, “শ্যুটিং শুরুর কয়েকদিন আগে আমি গুরুমা’র সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। তাকে জানাই যে আমি নতুন একটি ছবি পরিচালনা শুরু করতে চলেছি। তখন তিনিই সিনেমার নামকরণ করে দেন। বলেন, ‘দিল আশনা হ্যায়’। এরপর গুরুমা বলেন, বড় হিরো রয়েছে আমার ছবিতে। সে কথা শুনে আমি বলি যে, ছেলেটা বড় কোনও হিরো না। একেবারে নতুন। তখন তিনি আবার বলেন, ‘না না না… তুমি বড় হিরো পেয়েছ।পরে আমি সেই কথার অর্থ বুঝতে পেরেছিলাম। সত্যিই তো শাহরুখ বড় স্টার হল ভবিষ্যতে।”

এরপর হেমা আরও বলেন, “আমি তখন সবে ছবির স্ক্রিপ্ট লেখা শুরু করেছিলাম। প্রথম থেকেই ঠিক করেছিলাম যে, একেবারে নতুন হিরোকে নিয়ে আমার ছবিটা বানাব। সেসময় টিভিতে ‘ফৌজি’ হতো। সেখানেই শাহরুখকে দেখে পছন্দ হয় আমার। ঠিক করি যে, ওকে নিয়েই আমি ছবি বানাব। আমার সিদ্ধান্ত যে ভুল ছিল না, তা শাহরুখ নিজেই প্রমাণ করে দিয়েছে।”

DHARMENDRA AND HEMA

আরো পড়ুন : ধর্মেন্দ্রকে লুকিয়ে জিতেন্দ্রকে বিয়ে করতে যাচ্ছিলেন হেমা, বিয়ের মণ্ডপে ধর্মেন্দ্র কী করেছিলেন জানেন?

হেমা মালিনী তার নিজের প্রতিষ্ঠিত হওয়ার কৃতিত্বও তাঁর গুরু মাকে দেন। তিনি বলেন, “আমার গুরুমা আমাকে সবার প্রথম ধর্মেন্দ্রকে বিয়ের কথা বলেছিলেন । আর যেই ছবিতে অভিনয় করে আমি এত সফলতা পেয়েছি সেই ‘বাগবান’ ছবিতে অভিনয়ের পরামর্শ আমাকে গুরুমাই দিয়েছিল।

আরো পড়ুন : অন্তরঙ্গ দৃশ্যে কিশোরী হেমার সঙ্গে করেন এই কাজ, রাজ কাপুরের কীর্তি ফাঁস করে দেন হেমা মালিনী