বলিউড সেরা ভিলেনদের ছেলেরাও আজ সুপারস্টার, চেনেন কি তাদের

কেউ অভিনেতা, কেউ পরিচালক, বলিউড সেরা ভিলেনদের ছেলেরা কে কি করে দেখুন

বলিউডের (Bollywood) সেরা ভিলেন বললেই চোখের সামনে ভেসে ওঠে অমরেশ পুরি, আমজাদ খান, শক্তি কাপুরদের চেহারা। ৯০ এর দশক পর্যন্ত বলিউডে দাপটের সঙ্গে কাজ করে গিয়েছেন তারা। আজ তাদের মধ্যে বেশিরভাগই আর অভিনয় জগতের সঙ্গে যুক্ত নয়। তাদের বদলে বলিউডে এসেছেন তাদের সুযোগ্য সন্তানরা। বলিউডের সেরা সেই ভিলেনদের ছেলেদের মধ্যে আজ কেউ অভিনেতা হয়েছেন, কেউ পরিচালক। এক নজরে দেখে নিন বলিউডের সেরা ১০ ভিলেনের ছেলেদের প্রকৃত পরিচয়।

আমজাদ খান (Amzad Khan) : ‘শোলে’ অভিনেতা আমজাদ খানকে আলাদা করে চিনিয়ে দিতে হয় না। গব্বর সিং হিসেবে তাকে এখনও সবাই মনে রেখেছেন। তার ছেলে শাদাব খান একজন অভিনেতা হিসেবে বলিউডে পা রেখেছিলেন। তার প্রথম ছবি ছিল ‘রাজা কি আয়েগি বারাত’। তবে তিনি বলিউডে অভিনেতা হিসেবে সফল হতে পারেননি। তাই অভিনয় ছেড়ে দিয়ে ভয়েস আর্টিস্ট হিসেবে তিনি কাজ শুরু করেন।

শক্তি কাপুর (Shakti Kapoor) : বলিউডের আরেক নামি ভিলেন শক্তি কাপুরের মেয়ে শ্রদ্ধা কাপুরকে তো সকলেই চেনেন। তিনি এখন বলিউডের একজন নামী অভিনেত্রী। তবে তার যে একজন ছেলেও রয়েছেন সে কথা জানতেন কি? শক্তি কাপুরের ছেলের নাম সিদ্ধার্থ কাপুর। তিনি বেশ কিছু ছবিতে কাজও করেছেন। তবে বাবা কিংবা বোনের মত সাফল্য তার কপালে জোটেনি।

ড্যানি ডেনজাংপা (Danny Denzongpa) : বলিউডের বহু সুপারহিট ছবিতে তিনি ভিলেনের চরিত্রে অভিনয় করেন। সেই সঙ্গে হাতে গোনা কিছু ছবিতে নায়ক হিসেবেও তার অভিনয় প্রশংসা পেয়েছে। ড্যানি ডেনজাংপা ছেলের নাম রিজিং ডেনজাংপা। তিনি এখনও বাবার পেশাকে নিজের পেশা করে নেননি। তবে শোনা যাচ্ছে শীঘ্রই নাকি তিনি বলিউডে প্রবেশ করবেন।

গুলশন গ্রোভার (Gulshan Grover) : গুলশান গ্রোভার ছিলেন বলিউডের ‘ব্যাড ম্যান’। পর্দাতে তার যতই ব্যাড বয় ইমেজ থাকুক না কেন, বাস্তবে তিনি ছিলেন বেশ সৎ চরিত্রের মানুষ। তার ছেলে সঞ্জয় গ্রোভারও অভিনয় জগতে নাম লিখিয়েছেন। তিনি একটি আন্তর্জাতিক প্রজেক্টে কাজ করছেন।

রাজা মুরাদ (Raja Murad) : ৯০ এর দশকের বহু সুপারহিট হিন্দি ছবিতে তিনি ছিলেন ভিলেন। তার ছেলে আলি মুরাদ বলিউডে পা রাখার প্রস্তুতি নিচ্ছেন। এখন আলি লন্ডনে থিয়েটারের ট্রেনিং নেন। শীঘ্রই বলিউডে প্রবেশ করবেন তিনিও।

সুরেশ ওবেরয় (Suresh Oberoi) : সুরেশ ওবেরয় হলেন বলিউডের আরেক নামী ভিলেন। তার ছেলেও বলিউডের একজন নামী প্রতিভা। বাবা ভিলেন হলেও ছেলে বিবেক অভিনয় কিন্তু বলিউডের বহু ছবিতে নায়কের ভূমিকায় অভিনয় করেছেন। সেই সঙ্গে ভিলেন হিসেবেও পর্দাতে নিজেকে উপস্থাপন করেছেন বিবেক।

কবীর বেদী (Kabir Bedi) : কবীর বেদীও বলিউডের একজন নামকরা সুপারস্টার। কুখ্যাত ভিলেন বলা যেতে পারে তাকে। তার ছেলেও বিনোদনের জগতের সঙ্গে যুক্ত হয়েছেন বহু আগেই। তবে তিনি অভিনেতা নন, কবিরের ছেলে অ্যাডাম বেদী আন্তর্জাতিক মডেল হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

দলীপ তাহিল (Dalip Tahil) : এই অভিনেতা বলিউডের পর্দাতে নেগেটিভ এবং পজেটিভ উভয় চরিত্রেই সাধুবাদ পেয়েছেন। তার ছেলে ধ্রুবও বলিউডে পা রাখার জন্য প্রস্তুতি নিচ্ছেন। আপাতত তিনি রয়েছেন লন্ডনে। তিনি সেখানে মডেলিং করেন।

ম্যাক মোহন (Mac Mohan) : ম্যাক মোহনকে ‘শোলে’র সাম্বা চরিত্রটির জন্য আজীবন মনে রাখবেন দর্শকরা। তার দুই মেয়ে মিনতি এবং মঞ্জরী। অভিনেতার বড় মেয়ে একজন লেখিকা এবং প্রযোজক। অভিনেতার ছেলে বিক্রান্ত মোহন বলিউডে পা রাখার তোড়জোড় করছেন।

এম বি শেট্টি (M.B. Shetty) : ইনিও একজন নামকরা ভিলেন। পর্দাতে যার উপস্থিতি হাড়ে হিম ধরাতো। তার ছেলেও কিন্তু বলিউডের পরিচিত মুখ। বাবার মত অভিনয় নয়, রোহিত শেট্টি বেছে নিয়েছেন পরিচালনার পেশা। তিনি এই পেশায় কতটা সফল তা আলাদা করে বলে দিতে হয় না।