বিনোদন জগতের এই তারকারা বিয়ে করেছেন নিজের বোনকেই

লজ্জার মাথা খেয়ে নিজের বোনকেই বিয়ে করেছেন এই তারকারা

Celebrities Who Married their Cousins

বেশকিছু সম্প্রদায়ের মধ্যে পরিবারের মধ্যেই বিয়ে বা তুতো ভাইবোনের মধ্যে বিয়ের বিধান রয়েছে। বলিউডের বেশ কিছু তারকাও কিন্তু এর ব্যতিক্রম নন। বিনোদিনেয দুনিয়াতে এমন বেশ কয়েকজন তারকার নাম রয়েছে যারা তাদের নিজেদের ভাইবোনকেই বিয়ে করেছেন (Celebrities Married Their Cousins)। এই তালিকায় রয়েছেন একজন বাঙালিও। এক নজরে দেখে নিন সেই তালিকা।

বাবর খান (Babar Khan) : তিনি পাকিস্তানের জনপ্রিয় টেলিভিশন অভিনেতা। তার প্রথম স্ত্রী সানা খানের মৃত্যুর পর তিনি তার এক তুতো‌ বোন বিসমাকে বিয়ে করেন। সেই সময় তার স্ত্রী কেবল নবম শ্রেণিতে পড়তেন। এই বিয়ে নিয়ে তোলপাড় হয়েছিল পাকিস্তানের সংবাদ মাধ্যম। বর্তমানে এক পুত্র এবং এক কন্যা সন্তানকে নিয়ে সুখে সংসার করছেন তারা।

শাইস্তা লোদী (Shaista Lodhi) : ইনিও পাকিস্তানের একজন জনপ্রিয় তারকা। পাকিস্তানের টেলিভিশনের সঞ্চালিকা হিসেবে কর্মরত ছিলেন শাইস্তা। প্রথম স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর তিনি তার তুতো ভাই আদনান লোদীকে বিয়ে করেন।

নুসরাত ফতেহ আলি খান (Nusrat Fateh Ali Khan) : জনপ্রিয় কাওয়ালী গায়ক নুসরাত ফতেহ আলী খানের দারুণ জনপ্রিয় সংগীত মহলে। তিনি তার তুতো বোন নাহিদ নুসরাতকে বিয়ে করেছিলেন।

সনম মারভি (Sanam Marvi) : পাকিস্তানের জনপ্রিয় লোকসংগীত গায়িকা সনম। তিনি তার তুতো ভাই হামিদ আলি খানকে বিয়ে করেছেন। তিন সন্তানের জন্ম দিয়েছেন তারা।

সামি খান (Sami Khan) : তিনি পাকিস্তানের বিনোদনের দুনিয়ার প্রথম সারির অভিনেতা। প্রথম বিয়ে ভেঙে যাওয়ার পর তিনি তার তুতো বোনকে বিয়ে করেন।

আলি খান (Ali Khan) : আলির জন্ম হয়েছিল পাকিস্তানে। তবে তার পরিবার ভারতে বসবাস করতেন। শাহরুখের ডন ছবিতে তিনি অভিনয় করেছিলেন। কয়েক বছর আগেই করাচিতে ফিরে গিয়েছে তার পরিবার। তার স্ত্রী হলেন তার তুতো বোন।

অতুলপ্রসাদ সেন (Atul Prasad Sen) : বাংলার সঙ্গীত জগতের অবিস্মরণীয় এই ব্যক্তিত্ব তার মামাতো বোন হেমকুসুমকে বিয়ে করেছিলেন। ভারতের আইনে এই বিয়ে সিদ্ধ ছিল না। বিয়ের কথা উঠতেই পরিবারের তরফ থেকেও প্রবল বাধার সম্মুখীন হতে হয়েছিল তাদের। অতুলপ্রসাদ স্কটল্যান্ডে গিয়ে ১৯০০ সালে বিয়ে করেন হেমকুসুমকে। যদিও তাদের এই বিয়ের মেয়াদ বেশি দিনের ছিল না। হেমকুসুম তাকে ছেড়ে চলে যান।