ভারতের সবথেকে দামি স্কুলে পড়ে অভিষেক-ঐশ্বর্যের মেয়ে! মাসের খরচই আপনার এক বছরের রোজগার

Aaradhya Bachchan School Fee : অভিষেক-ঐশ্বর্য্যের মেয়ের স্কুলের এক মাসের মাইনে শুনলে ঘুরে যাবে মাথা

বলিউড (Bollywood) তারকাদের সন্তানরা উচ্চশিক্ষিত হন অথবা না হন, তাদের পিতা-মাতা প্রতিমাসে শিক্ষার পেছনে খরচ করেন কয়েক কোটি টাকা। কেউ কেউ উচ্চ শিক্ষার জন্য লন্ডনে চলে যান কেউ আবার মুম্বাইতেই প্রতিমাসে কয়েক লক্ষ টাকা ব্যয় করে পড়াশোনা করেন সন্তানদের। এমনই একজন তারকা সন্তান হলেন অভিষেক বচ্চন (Abhishek Bachchan) এবং ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan) -র সন্তান আরাধ্যা বচ্চন (Aaradhya Bachchan)।

অভিষেক এবং ঐশ্বর্যের সন্তান হওয়ার পাশাপাশি তিনি অমিতাভ বচ্চনের নাতনি। এর থেকে বড় পরিচয় আর কি হতে পারে। অন্যান্য তারকা সন্তানদের মতো আরাধ্যাও ধীরুভাই আম্বানি আন্তর্জাতিক স্কুল থেকে পড়াশোনা করেন। মোটামুটি বলিউড তারকা এবং শিল্পপতিদের সন্তানদের একটি লম্বা তালিকা রয়েছে এই স্কুলের ছাত্র-ছাত্রীদের নামের মধ্যে।

Aaradhya Bachchan

শাহরুখ, কারিশমা কাপুর, কারিনা কাপুর খান, শ্রীদেবী সহ বহু তারকা সন্তানরা পড়াশোনা করেছেন ধীরুভাই আম্বানি আন্তর্জাতিক স্কুল থেকে। যেহেতু তারকা সন্তানরা এই স্কুলে পড়ে এবং এটি আমাদের ভারতবর্ষের অন্যতম ধনী শিল্পপতি মুকেশ আম্বানির স্কুল, তাই এই স্কুলের মাসিক ফি যে আকাশ ছোঁয়া হবে তারপর এই বাহুল্য।

জানা গেছে, এই স্কুলের মাসিক বেতন ১,৭০ লক্ষ টাকা। পড়াশোনার পাশাপাশি বিভিন্ন অ্যাক্টিভিটিতে পারদর্শী করানো হয় স্কুলের ছাত্র-ছাত্রীদের। এই স্কুলে পড়াশোনা করে বেশিরভাগ পড়ুয়ারা বিদেশে চলে যান উচ্চ শিক্ষার জন্য। অমিতাভ বচ্চনের নাতনিও এই স্কুলের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গে যুক্ত থাকেন।

Aaradhya Bachchan

প্রায়শই স্কুলের অন্দরমহলের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ঐশ্বর্য সহ আরো বেশ কিছু তারকাকে দেখা যায় সন্তানদের স্কুল থেকে নিয়ে আসতে। আমাদের মতো সাধারণ মানুষের কাছে এটি একটি চমৎপদ বিষয় হলেও যে স্কুলে প্রায় প্রত্যেকেই তারকা, সেখানে এই দৃশ্য রোজই দেখা যায়।

আরও পড়ুন : বচ্চনপরিবারের সদস্যরা কে কতদূর পড়াশোনা করেছেন? জানলে আপনি চমকে যাবেন

Aaradhya Bachchan

আরও পড়ুন : বচ্চন পরিবারের সদস্যদের কার রোজগার কত? অমিতাভ, অভিষেক না ঐশ্বর্য কার সম্পত্তি বেশি?

ছোটবেলা থেকেই আরাধ্যাকে নিজের কাছে রেখেই বড় করেন ঐশ্বর্য রাই বচ্চন। পড়াশোনার পাশাপাশি আরাধ্যার সমস্ত খেয়াল তিনি নিজেই রাখতে পছন্দ করেন। কোন কাজে যদি ব্যস্ত না থাকেন তাহলে সর্বসময় ঐশ্বর্য শুধুমাত্র নিজের মেয়ের যত্নে ব্যস্ত থাকেন। শুধু তাই নয়, ইন্টারন্যাশনাল যে কোনো অনুষ্ঠানে ঐশ্বর্য যখন বিদেশে যান তখন তিনি সবসময় নিজের সন্তানকে সঙ্গে নিয়ে যান।

আরও পড়ুন : ঐশ্বর্যর দ্বিতীয় স্বামী অভিষেক বচ্চন, প্রথম স্বামী কে? পরিচয় জানলে চমকে যাবেন