‘প্রসেনজিৎ থেকে দেব কেউই অভিনয় করতে পারে না!’ সোজা-সাপটাই বলে দিলেন বিপ্লব চ্যাটার্জী

এখনকার অভিনেতারা কেউ অভিনয় পারে না, নাম না নিয়েই দেব, প্রসেনজিতকে ধুয়ে দিলেন বিপ্লব চ্যাটার্জী

Biplab Chatterjee opens up About New age Tollywood Actors

টলিউড (Tollywood) ইন্ডাস্ট্রি ঠোঁটকাটা বিপ্লব চ্যাটার্জীকে (Biplab Chatterjee) বেশ সমীহ করেই চলে। তিনি কখন কার সম্পর্কে মুখ ফসকে কী বলে বসবেন তা আন্দাজ করা বেশ কঠিন। আসলে টলিউডের এই বর্ষীয়ান অভিনেতা খোদ ‘ইন্ডাস্ট্রি’ প্রসেনজিৎ চ্যাটার্জিকেও (Prasenjit Chatterjee) ভয় পান না। তাই তো তাকে নিয়ে ভয়টা যেন আরও বেশি!

৯০ এর দশকের বাংলা ছবির দাপুটে খলনায়ককে ছবির পর্দায় দেখলে ভয় পেতেন দর্শকরা। আর এখন তো তাকে কোনও সংবাদমাধ্যমের ক্যামেরার পর্দায় দেখলে কিংবা ছোট পর্দায় রিয়েলিটি শোতে উপস্থিত থাকতে দেখলেও প্রমাদ গোণেন তারকারা। এই যেমন কয়েক বছর আগে জি বাংলার ‘অপুর সংসার’-এ হাজির হয়ে বিপ্লব চ্যাটার্জী ইন্ডাস্ট্রি সম্পর্কে কিছু আলটপকা মন্তব্য করে বিতর্ক বাড়িয়েছিলেন।

Biplab-Chatterjee

এই রিয়েলিটি শো’তে সঞ্চালক শাশ্বত চ্যাটার্জীর প্রত্যেকটি প্রশ্নের জবাবে চাঁচাছোলা উত্তর দিয়েছিলেন বিপ্লব চ্যাটার্জী। এই প্রজন্মের অভিনেতাদের নিয়েও প্রসঙ্গে উঠেছিল। সেই নিয়ে কথা বলতে গিয়ে তিনি সরাসরিই বলে দেন এখনকার অভিনেতারা কেউই অভিনয় জানে না।

তিনি সরাসরি বলেন, “বর্তমানে যারা অভিনয় করছেন তাদের কোন যোগ্যতা নেই। ভেতরে ব্যথা না থাকলে চরিত্রকে ফুটিয়ে তোলা যায় না।” তার এই মন্তব্য শুনে দেব, জিৎ এবং প্রসেনজিতদের ভক্তরা তার বিরুদ্ধে ক্ষোভে ফুঁসে উঠেছিলেন। কিন্তু বরাবরই অকুতোভয় বিপ্লব চ্যাটার্জী। সঞ্চালক তাকে তার তিন সহ-অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী, প্রসেনজিৎ চ্যাটার্জী এবং তাপস পাল সম্পর্কে এক কথায় কিছু বলতে বলেছিলেন। একদণ্ড না ভেবে তিনি বলে দেন চিরঞ্জিত হলেন বেশি পাকা, তাপস পাল গর্ধভ এবং প্রসেনজিৎ ধূর্ত।

হালফিলের বাংলা ইন্ডাস্ট্রি নিয়েও ভীষণ হতাশ টলিউডের এই বর্ষীয়ান অভিনেতা। এখনকার যুগে বাংলা টেলিভিশনের কোনও শিক্ষামূলক ধারাবাহিক দেখানো হয় না। তিনি একবার নিজের লেখা একটি শিক্ষামূলক চিত্রনাট্য পাঠিয়েছিলেন ধারাবাহিকের নির্মাতাদের কাছে। প্রযোজক সাফ জানিয়ে দেন কোনও শিক্ষামূলক ধারাবাহিক সম্প্রচার করা হবে না বাংলা চ্যানেলে!