কেন আর অভিনয় করে না অরিত্র, সেই ছোট্ট অরিত্র আজ কত বড় হয়েছে দেখুন

কেন আর সিনেমায় দেখা যায় না অরিত্র কে, জনপ্রিয় এই শিশুশিল্পী এখন কী করছেন জানেন

বাংলা ছবিতে (Bengali Movie) বড় বড় তারকাদের পাশে শিশু অভিনেতারাও (Child Artist) দর্শকদের মনে ছাপ ফেলেছেন। এদের মধ্যে একজন ছিলেন অরিত্র দত্ত বনিক। তার আসল নামের তুলনায় দর্শকরা তাকে ভালোবেসে যে নামে ডাকেন তাতেই তিনি ইন্ডাস্ট্রিতে পরিচিত। সেই নামটি ছিল ‘পাকা ছেলে’। গত কয়েক বছরে ‘পাকা ছেলে’কে আর টলিউডের কোনও ছবিতে অভিনয় করতে দেখা যায়নি। কোথায় হারিয়ে গেলেন অরিত্র?

২০০৩ সালে বাংলা ছবিতে তার ডেবিউ হয়েছিল। দেব, জিৎ, মিঠুন চক্রবর্তীর সঙ্গে অনায়াসে পর্দায় টক্কর দিয়ে অভিনয় করেছিলেন তিনি। শিশুর অভিনেতা হিসেবে দেবের ছবিতে তিনি ছিলেন অবিচ্ছেদ্য। ‘চিরদিনই তুমি যে আমার’, ‘পরাণ যায় জ্বলিয়া রে’, ‘চ্যালেঞ্জ’, ‘লে ছক্কা’, ‘খোকাবাবু’র মত ছবিতে তাকে রাখা হত দর্শকদের সামনে মজার মজার দৃশ্য উপস্থাপন করার জন্য। এরপর তিনি ‘তিথির অতিথি’, ‘সুখ’, ‘এই ঘর এই সংসার’ ধারাবাহিকেও অভিনয় করেন।

ছবি এবং সিরিয়ালের পাশাপাশি ‘ডান্স ডান্স জুনিয়র’ রিয়েলিটি শোয়ের সঞ্চালনাও করেছিলেন অরিত্র। কিন্তু বড় হওয়ার পর বেশ কয়েক বছর তিনি ইন্ডাস্ট্রি থেকে নিজেকে গুটিয়ে ফেলেন। এতদিনে তিনি এই বিষয়ে মুখ খুললেন। সম্প্রতি ফেসবুকে নিজের বিধ্বস্ত চেহারার একটি ছবি শেয়ার করে অরিত্র লিখেছেন, “শিশু শিল্পী হিসেবে একটা সময় আমি বাংলা ছবি ও টেলিভিশনের অবিচ্ছেদ্য মুখ ছিলাম।

কিন্তু একদিন হঠাৎই গায়েব হয়ে গেলাম। আমি চেয়েছিলাম, মানুষ যাতে আমাকে পর্দা থেকে পুরোপুরি ভুলে যান।” কেন তিনি চেয়েছিলেন মানুষ তাকে ভুলে যান? কেন দর্শকদের চোখের আড়ালে চলে যেতে চেয়েছিলেন তিনি? এর কারণ হিসেবে তিনি লিখেছেন, “কমেডি অভিনেতা হিসেবে একঘেয়ে হয়ে গিয়েছিলাম আমি।” অরিত্রর এই পোস্ট অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। দর্শকরা আশঙ্কা করছেন তাহলে কি অভিনয় ছেড়ে দিলেন তিনি?

এর জবাবও দিয়েছেন অরিত্র। লিখেছেন, “নতুনের মতো শুরু করছি। একেবারে শূন্য থেকে। নতুন চরিত্র, নতুন অবতারে ফিরতে চাই। কাজ করতে চাই কলকাতা ও মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রিতে। দেখুন আমার নতুন লুক। ছবিটার নাম ‘ওয়েভলেন্থ’। ছবির পরিচালক রুদ্রজিৎ রায়। লিখেছেন রাহুল রায়…”।