অভিনয় ছেড়ে বহু দূরে, কোথায় হারিয়ে গেলেন প্রসেনজিত-মিঠুনের এই সুপারহিট নায়িকা

অবসাদে নষ্ট হতে বসেছিল কেরিয়ার, কোথায় হারিয়ে গেলেন বিজয়েতা পন্ডিত

All you need to know about Vijayta Pandit

বলিউড (Bollywood) থেকে টলিউড, কেরিয়ারের গুরুত্বপূর্ণ সময়টাতে চুটিয়ে অভিনয় করেছেন তিনি। বলিউডের সুন্দরী নায়িকা বিজয়েতা পন্ডিত (Vijayta Pandit) টলিউড সুপারস্টার প্রসেনজিতের সঙ্গে জুটি বেঁধে যে সিনেমাতে অভিনয় করেছিলেন সেই সিনেমার গান আজও সকলের মুখে মুখে ফেরে। ‘অমর সঙ্গী’ ছবির সেই সুন্দরী নায়িকা আচমকা কোথায় গায়েব হয়ে গেলেন?

হরিয়ানার একটি রক্ষণশীল পরিবারে জন্ম হয়েছিল বিজয়েতার। তবে তারা চার ভাই-বোনই পরবর্তী দিনে বলিউডে নিজেদের প্রতিষ্ঠিত করেন। পন্ডিত যশরাজের ভাইঝি বিজয়েতা পন্ডিত এবং তার দিদি সুলক্ষণা পণ্ডিত দুজনেই গায়িকা এবং নায়িকা হিসেবে নিজেদের পরিচয় গড়ে তুলেছেন। তাদের দুই ভাই প্রখ্যাত সুরকার যতীন-ললিত।

বিজয়েতার কেরিয়ার শুরু হয়েছিল রাজেন্দ্র কুমারের প্রযোজনা সংস্থার তৈরি ‘লাভ স্টোরি’ ছবি দিয়ে। এই ছবিতে রাজেন্দ্র কুমারের ছেলে কুমার গৌরব ছিলেন তার বিপরীতে। ছবি হয়েছিল সুপারহিট। তুমুল জনপ্রিয়তা পেয়েছিল এই জুটি। কুমার গৌরবের প্রেমে পড়ে গিয়েছিলেন বিজয়েতা। তবে রাজেন্দ্র কুমারের বাঁধার সামনে পড়ে ভেঙ্গে যায় তাদের সম্পর্ক।

এই সময় অবসাদ ঘিরে ধরে তাকে। তবে ১৯৮৫ সালে মহাব্বাতে ছবি সুপার হিট হওয়ায় ফলে তিনি আবার অভিনয়ে মন দেন। ‘জিতে হ্যায় শান সে’ (১৯৮৬), ‘দিওয়ানা তেরে নাম কা’ (১৯৮৭), ‘জলজলা’ (১৯৮৮), ‘পেয়ার কা তুফান’ (১৯৯০) এর মত একাধিক ছবিতে তার অভিনয় প্রশংসা পেয়েছিল। আবার টলিউডের প্রসেনজিতের সঙ্গে অমর সঙ্গী ছবিতেও তিনি অভিনয় করে বাঙালি দর্শকদের মন জয় করে নেন।

কুমার গৌরবের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর আবার বলিউড পরিচালক সমীর মালকিনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দুজনে বিয়েও করেছিলেন। কিন্তু সেই সম্পর্ক ভেঙে যায় মাত্র কয়েক মাসের মাথায়। এরপর অভিনয় ছেড়ে গানে মনোনিবেশ করেন বিজয়েতা।

গানের জগতেও বেশ ভালই সুনাম পেয়েছেন তিনি। বেশ কিছু ছবিতেও প্লেব্যাক গেয়েছেন। এরপর সংগীত পরিচালক ও সুরকার আদেশ শ্রীবাস্তবকে বিয়ে করেন তিনি। আজ নিজের পরিবার এবং দিদি সুলক্ষণা পন্ডিতের সঙ্গে দিন কাটছে এই অভিনেত্রীর।