‘রামসেতু’র জন্য অক্ষয় জ্যাকলিনরা কত পারিশ্রমিক নিলেন, জানলে চোখ কপালে উঠবে

অক্ষয় থেকে জ্যাকলিন ফার্নান্ডেজ, রাম সেতুর জন্য কত পারিশ্রমিক নিলেন তারকারা

এই বছর দিওয়ালিতে মুক্তি পায় অক্ষয় কুমার (Akshay Kumar), নুসরাত ভারুচা (Nusrat Bharucha), জ্যাকলিন ফার্নান্ডেজ (Jacqueline Fernandez) অভিনীত বড় বাজেটের ছবি রাম সেতু (Ram Setu)। ছবিটি পৌরাণিক মহাকাব্য রামায়ণে উল্লেখিত রামসেতুর খোঁজ নিয়ে বানিয়েছেন পরিচালক অভিষেক শর্মা। অ্যাকশন-অ্যাডভেঞ্চার ঘরানার এই ছবিটি বক্স অফিসে ভালই ব্যবসা করেছেন। প্রায় ১৫০ কোটি টাকা বাজেটের এই ছবি থেকে পকেট বেশ ভালই ভরে নিয়েছেন অভিনেতা-অভিনেত্রীরাও।

রামসেতু ছবির জন্য কত পারিশ্রমিক নিলেন অক্ষয় কুমার, নুসরাত ভারুচা, জ্যাকলিন ফার্নান্ডেজ এবং অন্যান্যরা? একা অক্ষয় যতটা পরিশ্রমিক নিলেন সেই অংকটা শুনলেই চোখ কপালে উঠবে। ২০০৭ সালের প্রেক্ষাপটে ভারত-শ্রীলংকার মধ্যবর্তী জলভাগে অবস্থিত ‘রাম সেতু’র পৌরাণিক ভিত্তির সত্যি-মিথ্যা প্রমাণে নেমেছিলেন অক্ষয়। রাম সেতু সত্যিই রামায়ণের যুগে তৈরি নাকি তা স্রেফ কল্পকাহিনী, তা প্রমাণ করার জন্য পরীক্ষার দায়িত্ব গিয়ে পড়ে প্রত্নতাত্ত্বিক আরিয়ান ওরফে অক্ষয়ের উপর।

এরপরই শুরু হয় আসল গল্প। গল্পের প্রতি পরতে পরতে রয়েছে টুইস্ট। অক্ষয়ের সঙ্গে টক্কর দিয়ে অভিনয় করেছেন বাকি সদস্যরাও। পারিশ্রমিকের বিচারে সবার থেকে এগিয়ে রইলেন অক্ষয়ই। শোনা যাচ্ছে ছবিটির জন্য তিনি নাকি প্রায় ৫০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন। অক্ষয়ের পরে পারিশ্রমিকের বিচারে কার নাম উঠে এসেছে জানেন? তিনি আর কেউ নন জ্যাকলিন ফার্নান্ডেজ।

জ্যাকলিন এই ছবিতে অক্ষয়ের সহকারী হিসেবে কাজ করেছেন। তিনি রাম-সেতুর সত্য-মিথ্যা যাচাইয়ে সহযোগিতা করেছেন। এরজন্য তিনি পেয়েছেন প্রায় ৪ কোটি টাকা। এই ছবিতে অক্ষয়ের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন নুসরত ভারুচা। তিনি এই ছবির জন্য পেয়েছেন ৩ কোটি টাকা। এই ছবিতে আরও একটি বিশেষ গুরুত্বপূর্ণ চরিত্র ছিল আঞ্জনিয়ান, সেই চরিত্রে অভিনয় করেন তেলেগু অভিনেতা সত্যদেব কাঞ্চরন।

আঞ্জনিয়ান চরিত্রটি আসলে ভগবান শ্রী রামের ভক্ত হনুমানের চরিত্র ছিল যিনি রামসেতুর এই বিশেষ খোঁজে প্রতি মুহূর্তে অক্ষয় কুমারদের সহায়তা করে গিয়েছেন। চরিত্রটির জন্য এক কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন সত্যদেব। বাদবাকি অন্যান্য সদস্যরা লক্ষ টাকার গুণিতকে পারিশ্রমিক পকেটে পুরেছেন। তাদের মধ্যে রয়েছেন মডেল অভিনেত্রী জেনিফার পিক্কিনাটো। তিনি ৭৫ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়েছেন।

এছাড়াও ছবিতে ছিলেন দক্ষিণী তারকা নাসার। তিনি অভিনয়ের জন্য ৪৫ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়েছেন। ছবিতে তিনি ছিলেন প্রধান ভিলেন যিনি তার জাহাজের ব্যবসার সুবিধার জন্য রামসেতু ভেঙে ফেলতে চেয়েছিলেন। অক্ষয় কুমারকে তিনিই দায়িত্ব দেন এই সেতু প্রাকৃতিকভাবে সৃষ্ট তা প্রমাণ করতে হবে। তাহলে তা ভেঙ্গে ফেলতে সুবিধা হবে। শেষ পর্যন্ত কী ঘটেছিল তা জানার জন্য দেখতে হবে ছবিটি।