বারবার বিয়ে ভাঙা থেকে বিয়ের পর বিধবা, বাংলা সিরিয়ালের নতুন নায়িকার বাস্তব জীবনটাই যেন সিনেমা

বারবার ভেঙেছে বিয়ে, বিয়ের পর স্বামীর মৃত্যু, রইল বাংলা সিনেমার নতুন নায়িকার আসল পরিচয়

বাংলা সিরিয়ালের (Bengali Mega Serial) গল্পের মাধ্যমে ছক ভাঙ্গা দৃষ্টিভঙ্গি নিয়ে বার্তা এর আগেও বহুবার এসেছে। এবারেও এক মোটা মেয়ের জীবন নিয়ে বাংলা টেলিভিশনের পর্দায় ফুটে উঠবে নতুন একটি ধারাবাহিক। তবে আশ্চর্য ব্যাপার এই ধারাবাহিকের যিনি নায়িকা তার অনস্ক্রিন জীবনের সঙ্গে অফস্ক্রিন বাস্তব জীবনের রয়েছে হুবহু মিল। বাংলা টেলিভিশনের নবাগতা অভিনেত্রী অন্বেষা চক্রবর্তীর (Anwesha Chakraborty) জীবনটাই যেন একটা সিনেমার গল্প।

মেয়েদের জীবনের নানা বাধা-বিপত্তি, সংসার জীবনের উত্থানপতন থেকে শুরু করে ব্যক্তিগত জীবনের টানাপোড়েন নিয়েই কার্যত বাংলা সিরিয়ালের গল্প রচনা করা হয়। এবার সিরিয়াল প্রেমীদের জন্য খুব তাড়াতাড়ি আসছে নতুন সিরিয়াল ‘সোহাগ চাঁদ’ (Sohag Chand)। সেখানে যে নায়িকা রয়েছে তিনি আর পাঁচজন নায়িকার মত স্লিম ফিগারের নন। আসলে সমাজের বদ্ধমূল ধারণাতে আঘাত হানার জন্যই একজন প্লাস সাইজের নায়িকা টেলিভিশনের পর্দায় আসছেন তার জীবনের গল্প শোনাতে।

এই চরিত্রটিতে অভিনয় করছেন অন্বেষা চক্রবর্তী। তিনি ২০১৯ সালে মিস প্লাস সাইজ ইন্ডিয়া প্রতিযোগিতাতে অংশ নিয়ে বিজয়ী হয়েছিলেন। পেশায় তিনি ছিলেন একজন সাংবাদিক। সেই সঙ্গে নারীর ক্ষমতায় নিয়ে তিনি বিভিন্ন কনটেন্ট তৈরি করে সোশ্যাল মিডিয়াতেও প্রচুর জনপ্রিয়তা পেয়েছিলেন। তার বানানো সেই ভিডিও স্টুডিও পাড়ার সিরিয়াল নির্মাতাদের হাতেও এসে পৌঁছায়। ব্যাস, মুহূর্তের মধ্যেই ঘুরে যায় তার ভাগ্য। আনন্দবাজারকে তিনি জানিয়েছেন তার বানানো ভিডিও দেখে সিরিয়াল নির্মাতারা সিরিয়ালের প্রস্তাব নিয়ে নিজে থেকেই তার সঙ্গে যোগাযোগ করেন।

বেশ কিছু অডিশন নেওয়ার পর এবং লুক সেট করে তাকেই নতুন ধারাবাহিকের নায়িকা হিসেবে চূড়ান্ত করে নেওয়া হয়। অন্যদিকে এই সিরিয়ালের গল্পের নায়িকার সঙ্গে তার জীবনের এত মিল রয়েছে যে তিনি আর প্রস্তাবটি ফেরাতে পারেননি। অন্বেষা আনন্দবাজারের কাছে বলেছেন, “আসলে সোহাগ ও আমার মধ্যে অনেকটাই মিল। তাই সংলাপগুলো নিজের মত করেই বলেছি মাত্র।”

প্লাস সাইজের হওয়ার কারণে তাকেও অনেক বডি শেমিং সহ্য করতে হয়েছে। শুধু তাই নয়, চেহারার কারণেই নাকি তার একাধিকবার বিয়ের সম্বন্ধে ভেঙেছে। এরপর যখন তার বিয়ে হয়, তখনও বিবাহিত জীবন সুখের হয়নি। বিয়ের মাত্র কিছু সময় বাদেই তার প্রথম স্বামী গাড়ি দুর্ঘটনায় নিহত হন। এরপরই অন্বেষার জীবনে নতুন মোড় আসে। ভেঙে না পড়ে অন্বেষা এরপর নতুনভাবে শুরু করেন তার জীবন।

জীবনের দ্বিতীয় অধ্যায়ে তিনি মিস প্লাস সাইজ ইন্ডিয়ার মত প্রতিযোগিতা জিতেছেন। সেই সঙ্গে নারীর ক্ষমতায়ন নিয়েও অনেক কাজ করেছেন। পাশাপাশি দ্বিতীয়বার বিবাহও করেছেন অন্বেষা। তিনি বলেছেন তার বর্তমান স্বামী সন্দীপন তার পাশে না থাকলে তিনি এতদূর অব্দি এগোতে পারতেন না। তার প্রথম সিরিয়াল, দিল দরিয়া প্রেমের ওজনদার গল্প নিয়ে ‘সোহাগ চাঁদ’ খুব তাড়াতাড়িই আসছে কালার্স বাংলাতে।

 

View this post on Instagram

 

A post shared by Colors Bangla (@colorsbangla)