আদৃত-কৌশাম্বীর বিয়ের মেনুতে কী কী খাবার ছিল? প্রকাশ্যে এল মেনু কার্ড

আদৃত-কৌশাম্বীর বিয়ের মেনুতে কী কী ছিল? কত হল বিয়ের এক রাতের খরচ?

Riya Chatterjee

Published on:

অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে বিয়েটা হয়েই গেল আদৃত রায় এবং কৌশাম্বী চক্রবর্তীর। ‘মিঠাই’ সিরিয়ালের উচ্ছেবাবু এবং দিদিয়া এখন থেকে স্বামী-স্ত্রী। গত ৯ই মে হাওড়ার একটি ব্যাঙ্কোয়েট হলে বিয়ের আসর বসেছিল তাদের। বিয়েতে উপস্থিত ছিলেন টেলিভিশন দুনিয়ার তারকারা। বিয়ের এক গুচ্ছ ছবির পাশাপাশি মেনু কার্ডও এল প্রকাশ্যে।

আদৃত এবং কৌশাম্বী তাদের বিয়েতে মিডিয়াকে আমন্ত্রণ জানাননি। তবে তাদের বিয়ের নানা মুহূর্তের ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়াতে এসেছে। বিয়ের দিন লাল রঙের বেনারসী এবং এক গা সোনার গয়না পরে বাঙালিয়ানা বজায় রেখে সেজেছিলেন কৌশাম্বী। আর তসরের দুটি এবং হলুদ রঙের পাঞ্জাবী পরে বাঙালি বরের সাজে সেজে বিয়ে করতে আসেন আদৃত।

Adrit-Kaushambi Marriage

আদৃত এবং কৌশাম্বীর বিয়ের সাজে তো সম্পূর্ণ সাবেকিয়ানা এবং বাঙালিয়ানা বজায় ছিল। তাদের বিয়ের মেনুতেও হরেক রকমের খাবার দাবার ছিল। অতিথিদের জন্য ওয়েলকাম ড্রিঙ্কসে নানা ধরনের মকটেল, কফি এবং চা ছিল। সেই সঙ্গে নানা ধরনের স্ন্যাকস ছিল। মেইন কোর্সে ফিশ ফ্রাই, চিংড়ি মাছের মালাইকারি, মাটন বিরিয়ানি, মুর্গ লাহোরি ছিল।

মাছ আদৃতের খুব একটা পছন্দ নয়। তবে কৌশাম্বী ফিস ফ্রাই এবং বিরিয়ানি খুব পছন্দ করেন। ডেজার্টের মধ্যে নানা ধরনের মিষ্টি রাখা হয়েছিল। ফিরনি, ম্যাংগো সুফলে, কেশর রসমালাই ছিল।‌ নিরামিষ যারা খাবেন তাদের জন্য পোলাও এবং পনীর রাখা হয়েছিল।

Kaushambi-Adrit Wedding

যতদূর জানা যাচ্ছে, আমিষ প্লেটের খরচ মাথাপিছু ১০০০ টাকা থেকে ১২০০ টাকা পড়েছে। নিরামিষ খাবারের প্লেটের খরচ মাথাপিছু ১৫০০ টাকা থেকে ১৮০০ টাকা পড়েছে। অতিথিদের খাবার-দাবারের খরচ তো রয়েইছে। হাওড়ার রাজারামতলার যে নামি ব্যাঙ্কোয়েটে তাদের বিয়ের আসর বসেছিল তার ভাড়াও কিন্তু কিছু কম নয়।

আরও পড়ুন : সহ-অভিনেত্রীর সঙ্গে ঝামেলা, প্রকাশ্যে কাদা ছোঁড়াছুঁড়ি! কটাক্ষের জবাব দিলেন সৌমিতৃষা

Kaushambi-Adrit Wedding

আরও পড়ুন : সৌমিতৃষা কি বাস্তবে আদৃতকে ভালবাসে, খোলাখুলি মনের কথা জানিয়ে দিল মিঠাই

হাওড়ার রাজারামতলার ওই নামী ব্যাঙ্কোয়েট এক রাতের জন্য ভাড়া করতে কয়েক লক্ষ টাকা পর্যন্ত খরচ করতে হয়। ৩০০ জনের জন্য ভেন্যু, ডেকোরেশন এবং মেনুর পেছনে সাড়ে ৫ লক্ষ টাকার কাছাকাছি খরচ হয়। ভেনুর ভেতরে ফুলের সাজের ডেকোরেশন আপনি আপনার পছন্দমত পাবেন। তবে তার জন্য বাড়তি টাকা খরচ করতে হবে।