এবার টলিউডেও হবে হাজার কোটির ব্যবসা, দেব-জিৎ-কোয়েলদের নিয়ে আসছে টলিউডের ‘ব্রহ্মাস্ত্র’

‘ব্রহ্মাস্ত্র’ এবার বাংলায়, রণবীর-আলিয়ার বদলে দেব-জিৎ-কোয়েলরা, রইল বিস্তারিত আপডেট

বলিউডের ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmastra) কার্যত হিন্দি সিনে ইন্ডাস্ট্রির ভাগ্য ফিরিয়ে দিয়েছেন। বহু বছর বাদে এমন একটি ছবি বলিউডকে উপহার দিলেন অয়ন মুখোপাধ্যায় যার সাফল্য আকাশ ছোঁয়া হয়ে দাঁড়াচ্ছে দিন প্রতিদিন। মাত্র তিন দিনের মধ্যেই ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়ে এই ছবি। বিশ্বব্যাপী‌ ২৫০ কোটি টাকা নাকি পকেটে পুরে ফেলেছেন নির্মাতারা। যদি এই ছবি টলিউড (Tollywood) বানাত, তাহলে ছবির চরিত্রগুলির কাস্টিং কেমন হত? দেখে নিন এক নজরে।

দেব (Dev) : ‘ব্রহ্মাস্ত্র’র প্রথম অধ্যায়ের নায়ক শিবা। এই চরিত্রটিকে পর্দায় ফুটিয়ে তুলেছেন রণবীর কাপুর। যে নিজেই হল অগ্নিঅস্ত্র। আগুন তাকে পোড়ায় না। ‘ব্রহ্মাস্ত্র’ রক্ষা করতে শিবা প্রাণপণ লড়াই চালায় জুনুন এবং তার সাঙ্গোপাঙ্গদের সঙ্গে। এই চরিত্রে যদি টলিউড অভিনেতা দেব অভিনয় করতেন তাহলে কেমন হত? কী মনে হয় আপনার?

কোয়েল মল্লিক (Koel Mallick) : শিবার প্রেমিকা ইশা, সে দেবী পার্বতীর মত শিবার লড়াইয়ে তার পাশে থেকেছে। চরিত্রটিতে অভিনয় করেন আলিয়া ভাট। ছবিতে তার গুরুত্ব কিছু কম নয়। তার উপস্থিতিতেই শিবা নিজের শক্তি উপলব্ধি করতে পারে। প্রেমই হল তার শক্তির উৎস। দর্শকদের বিচারে দেব-কোয়েল জুটির মত শিবা এবং ইশার জুটিতেও যদি তাদের কাস্ট করা হত তাহলে বেশ হত।

পাওলি দাম (Paoli Dam) : অয়ন মুখার্জির এই ছবিতে জুনুন চরিত্রে অভিনয় করেছেন মৌনি রায়। ছবিতে মৌনির লুক ও অভিনয় বেশ পছন্দ করেছেন দর্শকরা। জুনুন হল অন্ধকারের রানী। ‘ব্রহ্মাস্ত্র’ খুঁজে সে খারাপ কাজে ব্যবহার করতে চেয়েছিল। এই চরিত্রে পাওলি দাম একেবারে মানানসই হতেন বলে মনে করছেন দর্শকরা।

টোটা রায় চৌধুরী (Tota Roy Chowdhury) : দর্শকরা টোটা রায় চৌধুরীকেও ব্রহ্মাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ চরিত্রে কাস্ট করে নিয়েছেন। যে চরিত্রটিকে ফুটিয়ে তুলেছেন অমিতাভ বচ্চন, সেই গুরুর চরিত্রই টোটার প্রাপ্য বলে মনে করছেন তারা। গুরুর কাছে রয়েছে প্রভাস্ত্র। প্রস্থেটিক মেকআপ করিয়ে টোটাকে এই চরিত্রে বেশ লাগবে বলেই মত দর্শকদের।

আবীর চ্যাটার্জি (Abir Chatterjee) : ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে ব্রহ্মাংশের একজন সদস্য ছিলেন নাগার্জুন। তিনি একজন আর্টিস্ট, তার কাছে ছিল নন্দী অস্ত্র। এই ক্যামিও চরিত্রের জন্য বাংলার দর্শকরা আবীর চ্যাটার্জীকে যথার্থ বলে মনে করছেন।

জিৎ (Jeet) : ছবির শুরুই হয়েছিল শাহরুখ খানকে দেখিয়ে। শাহরুখ ছবিতে ক্যামিও চরিত্রে থাকলেও তার উপস্থিতি ছবির আকর্ষণ বাড়িয়েছে বলে মনে করছেন দর্শকরা। একজন বৈজ্ঞানিক, বানরাস্ত্রের মালিক কিং খানের এই চরিত্রটিকে জিৎ ভাল করে ফুটিয়ে তুলতে পারতেন, এমনটাই মনে করছেন বাংলার দর্শকরা।