সোহম, নুসরাত নয়, দর্শকদের বিচারে এই ৭ অভিনেতাই ‘মহানায়ক’ সম্মান পাওয়ার প্রকৃত দাবিদার

কারও পা চাটেন না, কপালে জোটে না একটাও পুরস্কার, দর্শকদের বিচারে এই অভিনেতারাই বাংলার গর্ব

সদ্য বাংলাতে অনুষ্ঠিত হয়েছে বঙ্গ সম্মাননা পুরস্কার। এই পুরস্কার পেয়েছেন টলিউডের নামিদামি ব্যক্তিত্বরা। বঙ্গভূষণ, বঙ্গবিভূষণ, মহানায়ক সম্মান পেয়েছেন অনেক তারকা। তবে বাদ পড়ে গিয়েছেন অনেক গুরুত্বপূর্ণ অভিনেতারা যারা প্রকৃত অর্থেই টলিউডকে সমৃদ্ধ করেছেন। পুরস্কার না পাওয়া নিয়ে সোশ্যাল মিডিয়া জিতের হয়ে সওয়াল করেছিল। আজ এই প্রতিবেদনে রইল সেই সমস্ত তারকাদের নাম যারা দর্শকদের বিচারে মহানায়ক পাওয়ার দাবিদার ছিলেন (Award Worthy Actors In Tollywood)।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee) : ৩০ টা বছর টলিউডের এর জন্য নিজেকে সমর্পণ করেছিলেন প্রসেনজিৎ। আজও টলিউডে তার ম্যাজিক অব্যাহত। বাংলার মানুষ ইন্ডাস্ট্রি বলতে তাকেই চেনেন। অথচ তার ভাগ্যে জোটে না কোনও পুরস্কার। ভক্তরা বলছেন রাজনীতির সঙ্গে নিজেকে না জড়ানোর কারণেই পুরস্কার থেকে বঞ্চিত প্রসেনজিৎ।

জিৎ (Jeet) : এই অবাঙালি অভিনেতাকেও পুরস্কার পাওয়ার দাবিদার বলে মনে করছেন নেটিজেনরা। জিৎ কখনও রাজনীতির ধারেপাশেও ঘেঁসেন না। তিনি নিজের অভিনয় নিয়ে ব্যস্ত। রাজনীতিতে না আসার কারণেই কি বাদ পড়ে গেলেন জিৎ? প্রশ্ন তুলছেন জিতের ভক্তরা।

অনির্বাণ ভট্টাচার্য্য (Anirban Bhattacharya) : অনির্বাণ ভট্টাচার্য্যও নিজেকে প্রমাণ করেছেন ইন্ডাস্ট্রিতে। থিয়েটার থেকে যাত্রা শুরু করার পর ওয়েব সিরিজ এবং ছবিতে তার অভিনয় দর্শকদের মনে দাগ কেটেছে। পুরস্কার পাওয়ার যোগ্য ছিলেন তিনিও। অনির্বাণকেও সতর্কতার সঙ্গে এড়িয়ে যাওয়া হয়েছে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে।

আবির চ্যাটার্জি (Abir Chatterjee) : রাজনীতি থেকে শত হস্ত দূরে থাকেন আবির। মনপ্রাণ দিয়ে শুধু অভিনয়টাই করে যাচ্ছেন। জনপ্রিয়তার বিচারে সোহম বা দেবের তুলনায় কোনও অংশে কম নন তিনি। তাকে কেন পুরস্কার দেওয়া হল না ভেবে পাচ্ছেন না নেটিজেনরা।

যীশু সেনগুপ্ত (Jishu Sengupta) : কেরিয়ারের শুরুতে সেভাবে ইন্ডাস্ট্রিতে পাত্তা না পেলেও আজ যীশুকে এক ডাকে গোটা ভারতবর্ষ চেনে। টলিউড বলিউড এবং সাউথ ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রিতেও চুটিয়ে কাজ করছেন যীশু। বাংলাকে বারংবার নিজের কাজের মাধ্যমে গর্বিত করেছেন তিনি। তবুও তার নাম পুরস্কার প্রাপকের তালিকায় থাকে না।

পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee) : পরমব্রত টলিউডের নামী অভিনেতার পাশাপাশি পরিচালকও বটে। বিগত ২ দশক ধরে তিনি ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত। অনেক ভাল ভাল সিনেমা উঠে এসেছে তার হাত ধরে। তবুও পুরস্কার বিতরণী মঞ্চগুলোতে তিনি ব্রাত্যই থেকে যান।

ঋত্বিক চক্রবর্তী (Writtick Chakraborty) : ঋত্বিক চক্রবর্তী গুনাগুন নিয়ে আলাদা করে কিছু বলার তো নেই। এই অভিনেতা তার অভিনয়ের মাধ্যমে দর্শকদের মন জয় করেছেন প্রত্যেকবার। প্রতিবার বড় পর্দাতে এলেই নিজের জাত চিনিয়েছেন ঋত্বিক। তবে তাকেও সম্মান পাওয়ার যোগ্য মনে করেনি রাজ্য সরকার।