নাচ-গান কম, রোম্যান্সই হয় বেশি, রিয়েলিটি শো নিয়ে বিরক্ত সোনু ফেটে পড়লেন ক্ষোভে

Riya Chatterjee

Published on:

নাচ, গান, রোমান্স আর কমেডি, বাংলা-হিন্দি রিয়ালিটি শো-গুলিতে (Reality Show) এখন সমস্ত উপকরণই ভরপুর মাত্রায় পাবেন। দর্শকদের বিনোদনের জন্য এতটুকু খামতি রাখতে চাইছে না চ্যানেলগুলো। রিয়েলিটি শো গুলি যাতে টিআরপি টপার হয় তার জন্য দর্শকদের চাহিদা বুঝে সেরকমভাবেই উপস্থাপন করা হচ্ছে। কখনও সখনও এতে প্রতিযোগিতার বিষয়বস্তুটাই হয়ে পড়ে গৌণ, টেলিভিশনের পর্দা জুড়ে থেকে যায় শুধুই রোমান্স।

টেলিভিশনের (Telivision)এই ট্রেন্ড নিয়ে বেজায় আপত্তি রয়েছে বলিউডের প্রখ্যাত গায়ক সোনু নিগমের (Sonu Nigam)। তিনিও একাধিক বাংলা এবং হিন্দি রিয়েলিটি শোয়ের বিচারক হয়েছেন। রিয়েলিটি শো গুলোতে প্রতিযোগিতার নামে কী চলে তা ভালমতই জানেন সোনু নিগম। সেই রিয়েলিটি শো নিয়েই তিনি এবার চাঁচাছোলা কথা বললেন।

প্রবাদপ্রতিম গায়ক হওয়া সত্ত্বেও ইন্ডাস্ট্রির প্রতি অনেক অভিমান জমে রয়েছে সোনু নিগমের মনে। বহু আগে তিনি বলিউড থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। এখন আর তিনি সিনেমাতে প্লে-ব্যাক করেন না। কিছু কিছু রিয়েলিটি শো-তে বিচারক হিসেবে তাকে দেখা গিয়েছে বটে কিন্তু রিয়েলিটি শোয়ের নিয়মের সঙ্গে তার নিয়ম খাপ খায় না, সম্প্রতি এমনটাই জানিয়েছেন তিনি।

সোনু নিগম তার সাক্ষাৎকারে বিরক্তি উজাড় করে দিয়ে বলেছেন যুগের পরিবর্তন হওয়ার সঙ্গে সঙ্গে বলিউডে অনেক কিছুই বদলে গিয়েছে। এত বছর ধরে গান করে তিনি বিখ্যাত হয়েছেন। এখনকার সংগীত পরিচালকরা কিনা তাকেই গান গাওয়ার জন্য অডিশন দিতে বলেন! তার পক্ষে এটা বেশ অপমানজনক লেগেছে, তাই তিনি নিজেকে বলিউড থেকে সরিয়ে নিয়েছেন।

SONU NIGAM

সেই সঙ্গে রিয়েলিটি শো নিয়েও বিস্ফোরক হয়েছেন সোনু। তিনি বলেন এখনকার দিনে সংগীত পরিচালকরা রিয়েলিটি শো‍-য়ের টিআরপি বাড়াতে নতুন প্রতিযোগীদের মধ্যে প্রেম টেনে নিয়ে আসছেন। রিয়েলিটি শো-তে প্রতিযোগিতার থেকে মুখ্য হয়ে দাঁড়িয়েছে এই রোমান্টিসিজম! এটা মোটেই পছন্দ নয় সোনু নিগমের। তিনি এই বিষয়ে নিজের ঘোরতর আপত্তি জানিয়েছেন।

সেই সঙ্গে সোনু নিগম সাফ জানিয়ে দিয়েছেন বলিউডের পরিচালকদের পেছনে তিনি ঘুরবেন না। কারণ তারা গায়ক-গায়িকাদের দিয়ে নিজেদের ইচ্ছা অনুযায়ী গান গাওয়াচ্ছেন। এভাবে সম্মানের সঙ্গে আপোষ করে কাজ করতে চান না সোনু। তার বিস্ফোরক বয়ান নিয়ে সোশ্যাল মিডিয়াতে শুরু হয়েছে বিতর্ক। সোনুর সঙ্গে সহমত পোষণ করে অনেকেই বলছেন রিয়েলিটি শো-গুলোতে অপ্রয়োজনে রোমান্সের এত বেশি বাড়াবাড়ি নেওয়া যাচ্ছে না।