টিআরপির লোভে বেআইনি কাজ, দিদি নাম্বার ওয়ানের বিরুদ্ধে উঠলো মারাত্মক অভিযোগ

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় রিয়েলিটি শোয়ের মধ্যে দিদি নাম্বার ওয়ান (Didi Number One) অন্যতম। বিগত প্রায় ১০ বছরেরও বেশি সময় ধরে একের পর এক সিজন এনে এই রিয়েলিটি শো’কে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছেন রচনা ব্যানার্জি (Rachana Banerjee)। রচনা ব্যানার্জিই বলতে গেলে এই শোয়ের অন্যতম প্রধান ইউএসপি। তার সঞ্চালনায় নতুন মাত্রা পেয়েছে দিদি নাম্বার ওয়ান।

বছরের পর বছর ধরে রাজ্যের বিভিন্ন প্রান্তের সর্বস্তরের মহিলাদের অনুপ্রেরণা হয়ে উঠেছে দিদি নাম্বার ওয়ান। এবার সেই দিদি নাম্বার ওয়ানের বিরুদ্ধে উঠল মারাত্মক অভিযোগ। নেটিজেনদের একাংশের অভিযোগ টিআরপির লোভে দিদি নাম্বার ওয়ানে বেআইনি কার্যকলাপ করা হচ্ছে! কেন এমন অভিযোগ আনলেন নেটিজেনরা?

এর পেছনে রয়েছে দিদি নাম্বার ওয়ানের একটি নতুন পর্বের ভিডিও ক্লিপিংস। যেখানে দেখা যাচ্ছে একজন ডিম্বাণুদাতা মহিলার সঙ্গে কথা বলছেন রচনা ব্যানার্জি। ওই মহিলা জানাচ্ছেন তিনি একজন ডিম্বাণু ডোনার। তিনি কীভাবে ডিম্বাণু ডোনার হিসেবে কাজ করছেন তার বিস্তারিত বর্ণনাও দিতে শোনা গেল তাকে। আর এরপরই কার্যত নেটিজেনদের একাংশ আপত্তি তুলেছেন।

এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই নেটিজেনরা ক্ষোভে ফেটে পড়েছেন শোয়ের নির্মাতাদের বিরুদ্ধে। তাদের দাবি এভাবে কখনও প্রকাশ্যে একজন ডিম্বাণু ডোনারের পরিচয় ফাঁস করে দেওয়া যায় না। এর থেকে নানা আইনি জটিলতা সৃষ্টি হতে পারে। তাই অবিলম্বে এই ভিডিও সোশ্যাল মিডিয়া থেকে তুলে নেওয়ার দাবি জানাচ্ছেন নেটিজেনরা।

উল্লেখ্য টিআরপির জন্য মিথ্যে এবং অতিনাটকীয়তার আশ্রয় নেওয়ার অভিযোগ দিদি নাম্বার ওয়ানের বিরুদ্ধে এর আগেও বহুবার উঠেছে। কিন্তু এইভাবে আইনি জটিলতা সৃষ্টি হওয়ার কথা কখনও ওঠেনি। এর প্রভাবে চ্যানেল কর্তৃপক্ষ ভিডিওটি সরিয়ে নেবে কিনা সেটাই এখন দেখার।