‘উঁ আন্তওয়া’ থেকে ‘দিলবর দিলবর’, আইটেম গানে নেচেই কোটিপতি এই ৬ সুন্দরী

বলিউড (Bollywood) হোক বা দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি, একটি ছবির আইটেম ডান্স ছবির জন্য বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। নায়ক-নায়িকা খলনায়ক এবং চরিত্রাভিনেতা বাদে বলিউডে আইটেম ড্যান্সারও (Item Dance) একটি গুরুত্বপূর্ণ পেশা। ইদানিং বলি সুন্দরীরা বিভিন্ন ছবিতে আইটেম নাচ নেচে তাক লাগাচ্ছেন। আইটেম নাচ বাবদ মোটা অঙ্কের পারিশ্রমিক নিয়ে থাকেন তারা। আজকের এই প্রতিবেদনে জেনে নিন আইটেম নাচের জন্য বলিউড সুন্দরীদের কত পারিশ্রমিক দিতে হয়।

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) : তার সেক্সি অ্যাটায়ার এবং কিলার লুকে ঘায়েল ভক্তরা। তিনি যখন ‘অগ্নিপথ’ ছবিতে ‘চিকনি চামেলী’ নাচে কোমর দুলিয়ে ছিলেন, তখন ক্যাটরিনাকে নতুন রূপে দেখেছিলেন ভক্তরা। তার নাচের স্টেপ ফলো করা বড় মাপের নৃত্য শিল্পীদের কাছেও কঠিন ঠেকেছে। বলিউড সূত্রে খবর, এই নাচের জন্য ক্যাটরিনা ২-৩ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন।

সানি লিওনি (Sunny Leone) : বলিউড আইটেম নাচ নাচের জন্য পরিচিত মুখ সানি লিওনি। অভিনয়ের পাশাপাশি আইটেম নেচে বলিউডে ভিত শক্ত করছেন প্রাক্তন পর্ন স্টার। ‘লায়লা মে লায়লা’, ‘দেশি লুক’ এর মতো একাধিক আইটেম নাচে বাজিমাত করেছেন তিনি। আইটেম নাচের জন্য তিনি ৩ কোটি টাকা নেন বলে শোনা গিয়েছে।

সামান্থা রুথ প্রভু (Samantha Ruth Prabhu) : অল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা’ ছবিতেই প্রথমবার আইটেম নাচ নাচলেন সামান্থা। যদিও তিনি প্রথমে রাজি হচ্ছিলেন না। তবে শেষমেষ ‘উঁ আন্তওয়া’ দর্শকের মন জিতে নিয়েছে। মাত্র ৩ মিনিটের এই নাচের জন্য ৫ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন সামান্থা।

নোরা ফাতেহি (Nora Fatehi) : ‘ডান্স মেরি রানি’, ‘সাকি সাকি’, ‘দিলবার’, ‘কুসু কুসু’সহ একাধিক আইটেম ডান্সে নেচেছেন তিনি। নাচের জন্য তিনি ৫০ লক্ষ টাকা থেকে ১ কোটি টাকা পর্যন্ত পারিশ্রমিক নিচ্ছেন।

চিত্রাঙ্গদা সিং (Chitrangada Singh) : বলিউডের সুন্দরী অভিনেত্রী চিত্রাঙ্গদাও বেশকিছু সুপার হিট আইটেম গানে নেচেছেন। এরমধ্যে ‘ক্যারেক্টার ঢিলা হে’ থেকে শুরু করে ‘আও রাজা’ উল্লেখযোগ্য। এই সুপার হট অভিনেত্রী নাচের জন্য ৬০ লক্ষ থেকে ১ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন।

জ্যাকলিন ফার্নান্ডেজ (Jacqueline Fernandes) : এই শ্রীলঙ্কান সুন্দরী বলিউডে কাজ করছেন দীর্ঘদিন যাবত। বলিউডের এই মোহময়ী অভিনেত্রী আইটেম নাচের জন্য ৩-৪ কোটি টাকা পারিশ্রমিক নিচ্ছেন।