কোটিপতি হয়েও নেই কোনও অহংকার! কত টাকার মালিক অরিজিৎ সিং? শুনলে চোখ কপালে উঠবে

দেশের সবথেকে ধনী গায়ক, কত টাকার মালিক অরিজিৎ সিং?

Pinki Banerjee

Published on:

ভারত কেন সারা বিশ্বে তার জয়জয়কার শোনা যায় সর্বত্র। বলিউড সিনেমায় হিরো যেই থাকুক না কেন, অরিজিতের গান মানেই সেই সিনেমা হিট। অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান, প্রায় প্রত্যেককেই অরিজিতের গান নিজের সিনেমায় রাখতে পছন্দ করেন। সালমান খানের সঙ্গেও মনোমালিন্য মুছে গিয়ে সম্পতি টাইগার থ্রি সিনেমাতে গান গেয়েছেন তিনি। এই মুহূর্তে ভারতের সবথেকে ধনী গায়ক হলেন অরিজিৎ। জানেন ঠিক কত টাকার মালিক তিনি?

কুমার শানু বা সোনু নিগম যখন কিছুটা পিছিয়ে পড়েন জনপ্রিয়তার দিক থেকে, যখন হিন্দি গান মানেই মানুষ বুঝত লাউড মিউজিক, ঠিক তখনই আবির্ভাব হয় অরিজিতের। গুরুকুল নামক একটি জনপ্রিয় রিয়ালিটি শো-এর হাত ধরে প্রথম পর্দায় আসেন তিনি, যদিও এই অনুষ্ঠানটি জিততে পারেননি অরিজিৎ কিন্তু ততদিনে সকলের মনে জায়গা করে নিয়েছিলেন তিনি।

Arijit Singh

অরিজিতের গান যতটা মানুষের প্রিয়, ঠিক ততটাই প্রিয় এই মানুষটি। দেশে-বিদেশে কনসার্ট করে বেড়ানো এই মানুষটির ব্যবহার এতটাই নম্র যে আপনার মনে হবে না আপনি কোন সেলিব্রেটির সঙ্গে কথা বলছেন। নিজের গ্রাম জিয়াগঞ্জকে উন্নতির শিখরে পৌঁছে দেওয়ার জন্য নিজের পারিশ্রমিকের প্রায় অর্ধেক দান করে দেন এই গ্রামের উন্নতির স্বার্থে। হাসপাতাল থেকে শুরু করে স্কুল, গ্রামের একাধিক উন্নতি হয়েছে এই সংগীত শিল্পীর হাত ধরে।

শোনা যায়, পারিশ্রমিকের দিক থেকে এই মুহূর্তে যে কোন গায়ককে পেছনে ফেলে দিয়ে এগিয়ে রয়েছেন তিনি। এক একটি গানের জন্য তিনি নিয়ে থাকেন ১৮ থেকে ২০ লক্ষ টাকা। তবে সিনেমার গানের থেকে স্টেজ শো-এর কদর আরো বেশি। অরিজিতের এক একটি কনসার্টের টিকিট বিক্রি হয় লাখ টাকার বিনিময়ে। এক একটি কনসার্টে মাত্র ৪৫ মিনিটের অনুষ্ঠানের জন্য তিনি নিয়ে থাকেন প্রায় ১.৫ কোটি টাকা। শুধু কনসার্ট থেকেই সংগীত শিল্পীর বাৎসরিক আয় প্রায় ৮ কোটি টাকা।

Arijit Singh

আরও পড়ুন : অরিজিত থেকে শ্রেয়া, গান গেয়ে কে কত পারিশ্রমিক পান? কার পারিশ্রমিক বেশি

অরিজিৎ মুম্বাইয়ের যে বিলাসবহুল ফ্ল্যাটে থাকেন তার মূল্য প্রায় ৮ কোটি টাকা। এছাড়াও ১ থেকে ২ কোটি টাকা মূল্যের একাধিক গাড়ি রয়েছে অরিজিৎ-এর কাছে। কিন্তু মজার বিষয় হল, দামী দামী গাড়ি থাকলেও অরিজিৎ বেশিরভাগ সময় স্কুটিতে ঘোরাঘুরি করতেই পছন্দ করেন। সময় পেলেই তিনি চলে যান নিজের জিয়াগঞ্জের বাড়িতে। যেখানে অভিনেতা অভিনেত্রীদের সন্তানরা নামি দামি স্কুলে পড়ে, সেখানে অরিজিতের সন্তান পড়ে খুব সাধারণ একটি স্কুলে।

আরও পড়ুন : ভারতের সবথেকে ধনী গায়িকা কে? তার মোট সম্পত্তির পরিমাণ কত?

Arijit Singh

আরও পড়ুন : বলিউড গায়িকারা ফেল! মৈথিলী ঠাকুরের রোজগার শুনলে শ্রেয়া-অরিজিতও লজ্জা পাবে

ক্যানবি লাইফ স্টাইলের রিপোর্ট অনুযায়ী, ২০২৩ সালে অরিজিতের সম্পত্তির পরিমাণ ১৪৯ কোটি টাকা। বছরে তিনি আয় করে থাকেন ৭২ কোটি টাকা। মাসিক আয় ৬ কোটি টাকা। ভারতের সবথেকে ধনী গায়ক শ্রেয়া ঘোষাল হলেও প্রথম তিনে রয়েছেন ৩৬ বছর বয়সী অরিজিৎ সিং।

আরও পড়ুন : অরিজিৎ সিংয়ের লাইভ কনসার্টের টিকিটের দাম কত? জানলে আপনি আঁতকে উঠবেন