শিশুশিল্পী হিসেবে শুরু, আজ বলিউডে সুপারস্টার এই ৯ জনপ্রিয় তারকা

শিশুশিল্পী হিসেবে অভিনয় কেরিয়ার শুরু করেছিলেন এই ৯ সুপারস্টার

9 Child Artist Who Became Superstar in Bollywood

বলিউডে একাধিক সুপারস্টাররা রয়েছেন যাদের সঙ্গে বলিউডের সংযোগ বহু পুরনো। খুব ছোট বয়সে এরা বলিউডের পর্দায় মুখ দেখিয়েছিলেন। তারপর বড় হওয়ার পর বড় ব্যানারের ছবিতে ফিরেছেন নায়ক কিংবা নায়িকা হয়ে। আজ তারা সকলেই সুপারস্টার। এই তালিকাটা কিন্তু নছহাত কিছু ছোট নয়। আজ এই প্রতিবেদন থেকে জেনে নিন বলিউডের কোন কোন সুপারস্টার রয়েছেন যারা ছোটবেলায় শিশু অভিনেতা (9 Child Artist Who Became Superstar in Bollywood) হিসেবে কাজ করে নজর কেড়েছিলেন।

ববি দেওল (Bobby Deol) : ধর্মেন্দ্রর ছেলে ববি এবং সানির মধ্যে ববি খুব ছোট বয়স থেকে অভিনয় করছেন। ধর্মেন্দ্র ছোট ছেলে ১৯৭৭ সালে বাবার ‘ধরমবীর’ ছবিতে শিশু শিল্পীর ভূমিকায় অভিনয় করেছিলেন। তিনি তার বাবার চরিত্র ধরম সিংয়ের শৈশব চরিত্রে ছিলেন।

আমির খান (Aamir Khan) : সেলিম খানের পুত্র আমির খান আজ বলিউডের প্রথম সারির সুপারস্টার। বলিউডে তার ডেবিউ হয়েছিল ১৯৭৩ সালে। ‘ইয়াদো কি বারাত’ ছবিতে তিনি ছিলেন শিশু শিল্পীর ভূমিকায়। অন্যদিকে ১৯৭৪ সালে ‘মাদহোশ’ ছবিতেও শিশু শিল্পী হিসেবে অভিনয় করেন তিনি।

কুনাল খেমু (Kunal Khemu) : পতৌদি নবাব বংশের জামাই কুনাল বলিউডের বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন। শিশু শিল্পী হিসেবে বলিউডে তার প্রথম অভিষেক হয়। পাকাপাকিভাবে বলিউডে কেরিয়ার শুরুর আগে ১৯৯৩ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ‘স্যার’, ‘রাজা হিন্দুস্তানি’ সহ একাধিক ছবিতে তিনি অভিনয় করেছিলেন।

আফতাব শিবদাসানী (Aftab Shivdasani) : সুদর্শন চেহারার জন্য মহিলামহলে বেশ জনপ্রিয় এই অভিনেতা। তিনি অনিল কাপুরের সুপারহিট ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে শিশু শিল্পী হিসেবে অভিষেক ঘটান বলিউডে। এই ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৮৭ সালে।

আলিয়া ভাট (Alia Bhatt) : অনেকেই হয়তো জানেন না ‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার’ আলিয়া ভাটের প্রথম ছবি ছিল না। মাত্র ৬ বছর বয়সে আলিয়া ‘সংগ্রাম’ ছবিতে প্রথমবার অভিনয় করেছিলেন।

সঞ্জয় দত্ত (Sanjay Dutt) : সুনীল দত্তের পুত্র সঞ্জয় দত্তেরও বলিউডে অভিষেক হয়েছিল অতি কম বয়সে। সুনীল দত্ত এবং ওয়াহিদা রহমানের ছবি ‘রেশমা অউর সেরা’ ছবিতে ছোট্ট সঞ্জয়কে কাওয়ালি গায়ক হিসেবে অভিনয় করতে দেখা গিয়েছিল। তখন সালটা ছিল ১৯৭১।

হৃত্বিক রোশন (Hrittik Roshan) : রাকেশ রোশনের ছেলে হৃত্বিক রোশনও অতি কম বয়সে বলিউডে প্রবেশ করেছিলেন। ‘কহ না পেয়ার হে’ ছবির আগে আপকে দিওয়ানে, আশা, আস আস, ‘আসরা পেয়ার দা’, ‘ভগবান দাদা’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

উর্মিলা মাতন্ডকর (Urmila Matondkar) : উর্মিলা মাতন্ডকর। নায়িকা হিসেবে বহু ছবিতে অভিনয় করেছেন। বহু সুপারহিট ছবিতে তার অভিনয় প্রশংসিত হয়েছে। তবে বলিউডে তার অভিষেক হয়েছিল মাত্র তিন বছর বয়সে। ১৯৮৩ সালে ‘মাসুম’ ছবিতে শিশু শিল্পী হিসেবে দেখা মিলেছিল তার।