ভাগ্যশ্রী থেকে অদিতি, ২ বাঙালি নায়িকাসহ এই ৯ অভিনেত্রী বাস্তবে রাজকন্যা

Riya Chatterjee

Published on:

9 Bollywood Actresses Belongs To Royal Family : বলিউড ইন্ডাস্ট্রিতে এমন অনেক অভিনেত্রী রয়েছেন যারা বাস্তব জীবনে কঠোর পরিশ্রম করে নায়িকা হয়েছেন। এদের মধ্যে কেউ কেউ আছেন যারা মুখে সোনার চামচ নিয়েই জন্মেছিলেন। প্রকৃতপক্ষে এরা ছিলেন ভারতের বিভিন্ন প্রদেশের রাজকন্যা। বলিউডে এমন ৯ অভিনেত্রী রয়েছেন যাদের শরীরে বইছে রাজরক্ত। আজকের এই প্রতিবেদনে রইল সেই সুন্দরীদের তালিকা।

সোহা আলি খান (Soha Ali Khan) : সকলেই জানেন বলিউড অভিনেত্রী সোহা আলী খান পতৌদি নবাব বংশের রাজকন্যা। শর্মিলা ঠাকুর এবং মনসুর আলি খান পতৌদির কন্যা সোহা মায়ের পথ অনুসরণ করে বলিউডে পা রেখেছিলেন। এখন অবশ্য অভিনয় ছেড়ে তিনি অনেক দূরে রয়েছেন।

Sonal Chauhan

সোনাল চৌহান (Sonal Chauhan) : বলিউডের এই অভিনেত্রীও রাজ পরিবারের কন্যা। তার জন্ম হয়েছিল উত্তরপ্রদেশের ময়নপুরী রাজপুত পরিবারে। সোনালকে ‘জান্নাত’ ছবিতে অভিনয় করতে দেখেছেন দর্শকরা। তার সৌন্দর্য মুগ্ধ করেছে দর্শকদের।

মনীষা কৈরালা (Manisha Koirala) : বলিউডের এই জনপ্রিয় অভিনেত্রীও রাজ পরিবারের বংশধর। তার জন্ম হয়েছিল নেপালের রাজপরিবারে। তার দাদা এবং ভাই দুজনেই নেপালের প্রধানমন্ত্রী হয়েছিলেন। তার বাবা ছিলেন নেপালের পরিবেশমন্ত্রী। মনীষা বলিউডে পা রেখে অনেক জনপ্রিয়তা পেয়েছেন।

Aditi Rao Hydari

অদিতি রাও হায়দারী (Aditi Rao Hydari) : অদিতি হায়দারি একটি নয়, ২টি রাজ পরিবারের সঙ্গে যুক্ত। তিনি আসামের গভর্নর মোহাম্মদ সালেহ আকবর হায়দারী এবং তেলেঙ্গানার ওয়ার্নাপট্টি বংশের রাজা রামেশ্বর রাওয়ের নাতনি। বর্তমানে বলিউডে সুনামের সঙ্গে কাজ করে চলেছেন অদিতি।

কিরণ রাও (Kiran Rao) : বলিউডের জনপ্রিয় প্রযোজক পরিচালক তথা চিত্রনাট্যকার হলেন কিরণ রাও। এছাড়া তার আরেকটি পরিচয় হল তিনি আমির খানের প্রাক্তন স্ত্রী। কিরণ তেলেঙ্গানার ওয়ার্নাপট্টি বংশের রাজা রামেশ্বর রাওয়ের নাতনি। তিনি এবং অদিতি সম্পর্কে দুই বোন।

Sagarika Ghatge

আরও পড়ুন – সলমানের নায়িকা হয়ে বলিউডে ঢুকলেও আজ ধুয়েমুছে সাফ হয়ে গেছে এই অভিনেত্রীদের কেরিয়ার

সাগরিকা ঘাটগে (Sagarika Ghatge) : চক দে ইন্ডিয়া খেত অভিনেত্রী সাগরিকা কোলহাপুরের রাজা শাহো মহারাজের পরিবারের একজন সদস্য। তার বাবার নাম বিজয় সিংহ ঘাটগে। কোলহাপুরের কাহার রাজ পরিবারের সঙ্গে রক্তের সম্পর্ক রয়েছে সাগরিকার।

Bhagyashree

আরও পড়ুন – ঐশ্বর্য ছেড়ে দেওয়া ছবি করেই করিশমা, দীপিকারা আজ সুপারস্টার, আফসোসের শেষ নেই বিশ্বসুন্দরীর

ভাগ্যশ্রী (Bhagyashree) : সালমান খানের ‘ম্যায়নে পেয়ার কিয়া’ নায়িকা ভাগ্যশ্রীও এক রাজ পরিবারের রাজকন্যা। মহারাষ্ট্রের সাঙ্গলীর পাটবর্ধন রাজ পরিবারের জন্ম হয়েছে তার। তিনি রাজা বিজয় মাধবরাও পাটবর্ধনের কন্যা।

Riya Sen And Raima Sen

আরও পড়ুন – কেউ ৫ম শ্রেণি পাশ, কেউ মাধ্যমিকে ফেল! বলিউডের সবথেকে অশিক্ষিত পরিবার কাপুর পরিবার

রিয়া সেন এবং রাইমা সেন (Riya Sen And Raima Sen) : রিয়া এবং রাইমা দুজনেই টলিউড এবং বলিউডের অভিনেত্রী। তাদের দিদিমা সুচিত্রা সেন হলেন বাংলার মহানায়িকা। জন্মগতভাবে এই দুই বোন ত্রিপুরার রাজ পরিবারের সদস্য। তাদের বাবার শরীরে রাজ পরিবারের রক্ত বইছে।