সলমানের নায়িকা হয়ে বলিউডে ঢুকলেও আজ ধুয়েমুছে সাফ হয়ে গেছে এই অভিনেত্রীদের কেরিয়ার

সলমানের বিপরীতে ডেবিউ করেও বলিউডে টিকতে পারলেন না এই সুন্দরীরা

Debuted with Salman Khan These Actressess are Now Lost From the Bollywood Industry

সালমান খান (Salman Khan), আমির খান, শাহরুখ খানের বিপরীতে অভিনয় করে বলিউডে ডেবিউ করা যে কোনও নায়িকার কাছে স্বপ্নের মতো। সেই সৌভাগ্য যাদের হয়েছে তাদের এক কথায় ফিরে তাকাতে হয়নি। কিন্তু বলিউড সবাইকে সমান নজরে দেখেনি। সালমানের বিপরীতে ডেবিউ করেও কার্যত শেষমেষ বলিউড থেকে ছিটকে গিয়েছেন বেশ কয়েকদিন সুন্দরী। আজকের এই প্রতিবেদনে দেখে নিন বলিউডের কোন কোন সুন্দরী সালমানের নায়িকা হয়েও বলিউড থেকে ছিটকে গিয়েছেন।

ভাগ্যশ্রী (Bhagyashree) : ‘ম্যায়নে পেয়ার কিয়া’তে সালমানের বিপরীতে অভিনয় করেছিলেন এক সুন্দরী নায়িকা। এই ছবিটি বক্স-অফিসে সুপার হিট হয়েছিল। একইসঙ্গে সুন্দরী নায়িকার গুণগান করেছিল বলিউড। তবে এই ছবির মুক্তির পর ভাগ্যশ্রী বলিউড থেকে হারিয়েই যান। বিয়ে করে ঘোরতর সংসারী হয়ে পড়েন তিনি। স্বামী ছাড়া আর কারও সঙ্গে অভিনয় না করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভাগ্যশ্রী।

চাঁদনি (Chandni) : ‘সনম বেওয়াফা’ ছবিতে সালমানের বিপরীতে নায়িকা হিসেবে উপস্থিত ছিলেন চাঁদনি। প্রথম ছবি সুপারহিট হলেও পরে চাঁদনি ধীরে ধীরে বলিউড থেকে হারিয়ে যান। একদিকে সালমানের খ্যাতি যখন আকাশছোঁয়া, অন্যদিকে চাঁদনির অভিনীত ‘আ যা সনম’, ‘মিস্টার আজাদ’, ‘জয় কিষণ’ একের পর এক বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছিল। ক্রমে তার গায়ে বলিউডের ‘ব্যর্থ নায়িকা’র তকমা লেগে যায়। বর্তমানে তিনি বিদেশে রয়েছেন। সেখানে তিনি নৃত্যের প্রশিক্ষণ দেন।

নাগমা (Nagma) : দক্ষিণের অভিনেত্রীদের মধ্যে থেকে অনেকেই বলিউডেও কেরিয়ার শুরু করতে চেয়েছেন। মাত্র ১৫ বছর বয়সেই ‘বাগী, দ্য রেবেল’ ছবিতে সালমানের বিপরীতে অভিনয় করেছেন তিনি। তবে এই ছবির নায়ক সালমান পরে অনেক জনপ্রিয়তা পেলেও নাগমা ক্রমশ বলিউড থেকে হারিয়ে যায়।

রেবতী মেনন (Revathi Menon) : সালমান খান এবং রেবতী মেনন অভিনীত ‘লভ’ ছবিতে ‘ম্যাগি’র ভূমিকায় অভিনয় করেছিলেন এই নায়িকা। পরে তিনি দক্ষিণের সুপারস্টার হয়েছেন। তবে বলিউডে ওই একটি ছবিতে তিনি অভিনয় করে দাগ কাটতে পেরেছিলেন। তিনি ভেবেছিলেন সালমানের বিপরীতে বলিউডে অভিনয় শুরু করলে তা তার কেরিয়ারের পক্ষে সুবিধা হবে। তবে হয়েছিল ঠিক তার উল্টোটা। তবে ২০১৪ সালে বলিউডে ‘টু স্টেটস’ ছবিতে তিনি আলিয়া ভাটের মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন।

শিবা (Shiva) : ‘সূর্যবংশী’ ছবিতে সালমানের বিপরীতে অভিনয় করেছিলেন এই সুন্দরী। সেই সময় তিনি টেলিভিশনের পরিচিত নায়িকা ছিলেন। তবে প্রথম ছবিতে তিনি তেমনভাবে দাগ কাটতে পারেননি। পরে কিছু শর্ট ফিল্ম এবং টেলিভিশনে অভিনয় করলেও ছবিতে তিনি আর অভিনয় করতে পারেননি।