এই ৬ অভিনেত্রীকে দেবীর মর্যাদা দিয়েছেন ভক্তরা, মন্দির গড়ে পূজো দেন রোজ

এই ৬ দক্ষিণী অভিনেত্রীর নামে রয়েছে মন্দির, দেবী হিসেবে রোজ পূজো দেন ভক্তরা

রুপোলি পর্দার সেলিব্রেটিদের ফ্যান ফলোয়ার সম্পর্কে আমরা প্রায় সকলেই জানি। কখনও তাদের ভক্তকে দেখা যায় কয়েক শো কিলোমিটার অতিক্রম করে শুধু তার প্রিয় তারকাকে এক পলক দেখার জন্য দূর-দূরান্ত থেকে চলে আসে, আবার কখনো তাদের নাম ছবি দিয়ে ট্যাটু করায়। কিন্তু আপনি কী জানেন দক্ষিন ভারতীয় ফিল্ম (South Indian Film) দুনিয়াতে এমন অনেক তারকা আছেন যাদের নামে মন্দির তৈরি হয়েছে। চলুন জেনে নিই এই তালিকায় কে কে আছেন।

কাজল আগরওয়াল (Kajal Aggarwal) : ২০০৪ সালে ‘কিউ…! হো গয়া না’ ছবিতে আত্মপ্রকাশ করেছিলেন কাজল। পরবর্তী সময় দক্ষিণী ইন্ডাস্ট্রিতেও সাফল্য পান অভিনেত্রী। এর পরে বলিউডেও একাধিক কাজ করেন তিনি। ‘সিংহম’, ‘স্পেশ্যাল ২৬’-এর মতো সফল ছবিতে অভিনয় করেছেন তিনি। দক্ষিণ ভারতের তামিলনাড়ুতে কাজলের নামে একটি মন্দির রয়েছে।

samantha ruth prabhu

সামান্থা রুথ প্রভু (Samantha Ruth Prabhu) : ‘ও আন্থাভা গার্ল’ নামে খ্যাত সামান্থার নামও এই তালিকায় রয়েছে। দক্ষিণ ভারতে সামান্থার ক্রেজ দেখার মতো। অগণিত অনুরাগী রয়েছে তার। সম্প্রতি এই দক্ষিণী সুন্দরীর নামেই একটি মন্দির প্রতিষ্ঠিত হয়েছে।

হংসিকা মোতওয়ানি (Hansika Motwani) : ‘শাকা লাকা বুম বুম’ থেকে শুরু করে হৃতিক রোশনের সঙ্গে ‘কই মিল গ্যায়া’তে অভিনয়— ছোট থেকেই জনপ্রিয় হয়েছিলেন হংসিকা মতওয়ানি। এখন তিনি দক্ষিণ ভারতের নামী অভিনেত্রী। এই হংসিকার নামেই মাদুরাইয়ে একটি মন্দির রয়েছে।

NAGMA

নাগমা (Nagma) : নব্বই দশকের শীর্ষ অভিনেত্রীদের মধ্যে অন্যতম নাগমা। নিজের যুগের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী ছিলেন তিনি। যদিও একটা সময় পর অভিনয় জগতকে বিদায় জানিয়ে রাজনীতিতে পা রাখেন তিনি। তবে বহু সুপারহিট ছবিতে অভিনয় করেছেন তিনি। আদায় করেছেন দর্শকদের ভালোবাসা। এই নাগমার নামে তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় মন্দির স্থাপিত হয়েছে।

নিধি আগরওয়াল (Nidhi Agarwal) : তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে রীতিমতো জনপ্রিয় এই নায়িকার বলিউডে ডেবিউ হয় ‘মুন্না মাইকেল’ ছবিটি দিয়ে। ছবিতে নিধি আগরওয়াল অভিনয় করেছিলেন টাইগার শ্রফের সঙ্গে। এই নায়িকার ভক্তরা চেন্নাইয়ে তার নামে একটি মন্দির প্রতিষ্ঠা করেছেন। সেখানে দক্ষিণী সুন্দরীর একটি বিরাট মূর্তিও রয়েছে।

nayanthara movies

আরও পড়ুন : বলিউডের সঙ্গে দক্ষিণের তারকাদের পারিশ্রমিকের তফাৎ কত, তালিকা দেখলে চমকে যাবেন

নয়নতারা (Nayanthara) : দক্ষিণী সুন্দরী নয়নতারা শীঘ্রই শাহরুখ খানের ‘জওয়ান’এর মাধ্যমে বলিউডে পা রাখতে চলেছেন। সাউথের ‘লেডি সুপারস্টার’ নামে খ্যাত এই অভিনেত্রী এবার বলিউডে নিজের রাজ্যপাট বিস্তার করতে চলেছেন। ২০১৪ সালে নয়নতারার অনুরাগীরা ঠিক করেছিলেন তাকে সম্মান জানানোর জন্য তার নামে একটি মন্দির প্রতিষ্ঠা করবে। কিন্তু অভিনেত্রী এই বিষয়ে জানার পর তাদের অনুরোধ করেন যেন তারা একাজ না করেন।

আরও পড়ুন : ১০০ কোটি দিলেও বলিউডে কাজ করবেন না! মুখের উপর অফার ফিরিয়েছেন এই ৬ দক্ষিণী তারকা