বলিউডের সঙ্গে দক্ষিণের তারকাদের পারিশ্রমিকের তফাৎ কত, তালিকা দেখলে চমকে যাবেন

Riya Chatterjee

Updated on:

দক্ষিণের সিনেমার জয়জয়কার চলছে গোটা বিশ্ব জুড়ে। বর্তমান পরিস্থিতিতে দক্ষিণী সিনেমাকে টেক্কা দেওয়া কার্যত হলিউডের কাছেও যেন অসাধ্য ঠেকছে। আন্তর্জাতিক বাজারের আন্তর্জাতিক ছবিকে চ্যালেঞ্জ জানানোর ক্ষমতা রাখে কলিউড। দক্ষিণের সুপারস্টারদের কাঁধে ভর দিয়ে রমরমিয়ে কোটি কোটি টাকার ব্যবসা করছে সাউথ ইন্ডিয়ান সিনেমা ইন্ডাস্ট্রি।

দক্ষিণের এই নায়করা কত টাকা করে পারিশ্রমিক নিচ্ছেন? বলিউড নায়কদের সঙ্গে তাদের পারিশ্রমিকের পার্থক্য কত? আজ জেনে নিন এই বলিউড এবং দক্ষিণের ইন্ডাস্ট্রির হালহকিকত।

বলিউড তারকাদের পারিশ্রমিক (Bollywood Superstars Remuneration) : বলিউড তারকাদের মধ্যে শাহরুখ (Shah Rukh Khan), সালমান (Salman Khan) এবং আমির খানরা (Aamir Khan) পারিশ্রমিক নেন না। তারা ছবি পিছু লভ্যাংশের বিনিময়ে চুক্তি স্বাক্ষর করেন। বলিউডের তিন খানের মতো হৃত্বিক রোশনও (Hrithik Roshan) এমনটাই করে থাকেন। বলিউডের বাকি তারকাদের কী খবর? জেনে নিন

অক্ষয় কুমার (Akshay Kumar) : অক্ষয় কুমার সম্প্রতি তার একটি ছবির জন্য ১৩৫ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন।

রণবীর কাপুর (Ranbir Kapoor) : বলিউডের সর্বাধিক পারিশ্রমিকপ্রাপ্ত তারকাদের তালিকায় অক্ষয় কুমারের পরের জায়গাটা রণবীর কাপুরের। তিনি ছবি পিছু ৭০ কোটি টাকা নিচ্ছেন।

রণবীর সিং (Ranveer Singh) : রণবীর সিং ছবি পিছু ৫০ কোটি টাকা পারিশ্রমিক নেন। যদিও তার হালফিলে মুক্তি পাওয়া যায় ‘জয়েশভাই জোরদার’ ছবিটি তেমন চলেনি।

টাইগার শ্রফ (Tiger Shroff) : অ্যাকশন সুপারস্টার টাইগার শ্রফ ছবি পিছু ৫০ কোটি টাকা নিয়ে থাকেন বলে জানা যায়।

বরুণ ধাওয়ান (Varun Dhawan) : বরুণ ধাওয়ান ছবি পিছু ৩৫ কোটি টাকা করে পান।

শাহিদ কাপুর (Shahid Kapoor) : শাহিদ কাপুর তার ছবির জন্য ৩০ কোটি টাকা পারিশ্রমিক পান।

কলিউড তারকাদের পারিশ্রমিক (Kollywood Superstars Remuneration) : বর্তমানে প্যান ইন্ডিয়া ছবি রিলিজ হওয়ার কারণে দক্ষিণ ভারতীয় সুপারস্টারদের পারিশ্রমিকের অংকটা এক ধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে। প্রভাস, রামচরণ, জুনিয়র এনটিআর, যশদের ছবি পিছু আয় অনেক বেড়েছে।

রজনীকান্ত (Rajnikant) : দক্ষিণ ভারতের এই সুপারস্টার ছবি পিছু ১০০ কোটি টাকা করে পারিশ্রমিক নিচ্ছেন।

প্রভাস (Prabhas) : বাহুবলি ছবির আগে প্রভাসের পারিশ্রমিক ছিল ছবি পিছু ৭ কোটি টাকা। এখন তিনি একটি ছবির জন্য রজনীকান্তের সমান অর্থাৎ ১০০ কোটি টাকা পারিশ্রমিক নিচ্ছেন।

মহেশ বাবু (Mahesh Babu) : সম্প্রতি তার একটি সাক্ষাৎকারে মহেশ বাবু বলেছিলেন তাকে দিয়ে অভিনয় করানোর অউকাদ নেই বলিউডের। আগে প্রত্যেকটি ছবির জন্য তিনি ৪৫ কোটি টাকা পারিশ্রমিক নিতেন। এখন সেই অঙ্কটা হয়েছে ৮০ কোটি টাকা।

মোহনলাল (Mohanlal) : দক্ষিণের এই সুপারস্টার ছবি পিছু ৬৪ কোটি টাকা নিচ্ছেন।

জুনিয়র এনটিআর এবং রামচরণ (Junior NTR And Ram Charan) : হালফিলে মুক্তি পাওয়া ব্লকবাস্টার ছবি ‘আর আর আর’ এর জন্য এই দুই অভিনেতা পেয়েছেন ৩৩ কোটি টাকা।

অল্লু অর্জুন (Allu Arjun) : ‚পুষ্পা’ ছবিতে কেরামতি দেখিয়ে অল্লু অর্জুন পেয়ে গিয়েছেন ‌৩৫ কোটি টাকা।

যশ (Yash) : ‘কেজিএফ’ ছবির দ্বিতীয় সিক্যুয়েলের জন্য যশের হাতে ২৭-৩০ কোটি টাকা এসেছে বলে জানা যায়।