‘অহংকার পতনের মূল’! অবশেষে বিদায় নিচ্ছে সুদীপার ‘রান্নাঘর’, আসছে নতুন সিরিয়াল

সুদীপার অহংকারে নাম ডুবেছে জি বাংলার, অবশেষে বিদায় নিচ্ছে সুদীপার 'রান্নাঘর'

বাংলা টেলিভিশনের নন ফিকশন শো অর্থাৎ রিয়েলিটি শো গুলোর মধ্যে বহু পুরনো এবং জনপ্রিয় রান্নার শো হল জি বাংলার (Zee Bangla) রান্নাঘর (Rannaghor)। গত প্রায় ১৭ বছর ধরে সুদীপা চ্যাটার্জীর (Sudipa Chatterjee) সঞ্চালনায় রান্নাঘর চলছে রমরমিয়ে। সুদীপার সঞ্চালনায় ক্রমশ জনপ্রিয়তা পেয়েছে এই শো। শুধু বাংলাতে নয়, সারা এশিয়ার মধ্যে সব থেকে পুরনো টিভি শো হিসেবে রান্নাঘরের নাম রয়েছে সবার আগে।

তবে এবার নাকি শোনা যাচ্ছে রান্নাঘর তার জায়গা হারাতে চলেছে। দীর্ঘ ১৭ বছর পর এই প্রথম জি বাংলার রান্নাঘরের আসন টালমাটাল করছে। এতদিন সোম থেকে শনিবার প্রতিদিন বিকেল সাড়ে চারটের সময় সম্প্রচারিত হয়ে এসেছে রান্নাঘর। সদ্যই ৫০০০ পর্ব পার করে ফেলেছে এই কুকিং রিয়েলিটি শো। এখন নাকি চ্যানেলের কোপের মুখে পড়তে হচ্ছে সুদীপার রান্নাঘরকে।

সোশ্যাল মিডিয়াতে এমনিতেই সুদীপা চ্যাটার্জীকে নিয়ে নানারকমের ট্রোল হতেই থাকে। কখনও শাড়ি-গয়না নিয়ে তার দেখনদারী, কখনও আবার সুইগি ডেলিভারি বয়দের প্রকাশ্যে অপমান করা নিয়ে বারবার ‘অহংকারী’ সুদীপাকে সোশ্যাল মিডিয়াতে ধুয়ে দিয়েছেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ার মানুষদের কাছে সুদীপা যেন ক্রমশই নিজের সুনাম হারাচ্ছিলেন। এতকিছুর মধ্যেও রান্নাঘর টিকে থাকার সংগ্রাম চালিয়ে যাচ্ছে। কিন্তু এবার বুঝি সেই আশা আর রইল না।

ইদানিং স্টুডিওপাড়াতে রান্নাঘরকে নিয়ে তুমুল জল্পনা চলছে। শোনা যাচ্ছে সুদীপার রান্নাঘরের স্লটে উপর নাকি কোপ বসাতে চলেছে চ্যানেল। অর্থাৎ রান্নাঘরের টাইম স্লট পরিবর্তন হয়ে যেতে পারে। এখন বিকেল সাড়ে চারটে থেকে রান্নাঘর যেমন দেখানো হচ্ছে, আর কিছুদিন পর থেকে রান্নাঘর দেখতে পাবেন অন্য সময়ে। বিকেল থেকে সরিয়ে দুপুরের স্লটে দেওয়া হতে পারে রান্নাঘরকে।

২০০৫ সালে যখন জি বাংলার রান্নাঘরের পথ চলা প্রথম শুরু হয়েছিল তখন বিকেল ৫.০০ টার সময় এর সম্প্রচার হত। মাঝে কিছু সময়ের জন্য সময় পরিবর্তন করে বিকেল ৪.০০ টা-তেও এই শোয়ের সম্প্রচার হয়েছে। বারবার টাইম স্লট পরিবর্তন হলেও দর্শকদের কাছে কিন্তু জনপ্রিয়তা হারায়নি রান্নাঘর। তবে দুপুরের স্লটে এলে রান্নাঘরের জনপ্রিয়তা একই থাকবে কিনা সেটাই এখন দেখার।

জি বাংলাতে বেশ কিছু নতুন ধারাবাহিক আসছে। এরমধ্যে নিম ফুলের মধু, সোহাগ জল, এই দুটি ধারাবাহিকের ঘোষণা হয়ে গিয়েছে। ইতিমধ্যেই নিম ফুলের মধুর জন্য মিঠাই স্লট হারিয়ে সন্ধে ছটার স্লটে জায়গা পেয়েছে। এবার নতুন ধারাবাহিক সোহাগ জলের কারণে আরেকটি সিরিয়ালকে বিকেলের স্লটে নামিয়ে আনা হতে পারে। শেষমেষ চ্যানেল কী সিদ্ধান্ত নেবে তা আর কিছুদিন পরেই জানা যাবে।