মিঠাইয়ের আগমনেই বিদায় নেবে ‘সিধাই’! এতদিনে বন্ধের মুখে জি বাংলার সবথেকে জনপ্রিয় ধারাবাহিক

Riya Chatterjee

Published on:

সদ্য ৭০০ পর্ব অতিক্রম করে সেলিব্রেশন সেরেছে মিঠাইয়ের (Mithai) টিম। ভক্তরা তো মিঠাইয়ের এই সাফল্যে দারুণ খুশি। আর তারা খুশি হবেন নাই বা কেন? অন্যান্য ধারাবাহিকগুলো যেখানে খুব কম দিনের মধ্যেই বিদায় নিচ্ছে সেখানে মিঠাই প্রায় দু বছরের কাছাকাছি এই সংগ্রামে টিকে রয়েছে। টিআরপি আগের তুলনায় কমে এলেও বাংলার মানুষের কাছে এই ধারাবাহিকের জনপ্রিয়তা এতটুকু কমেনি আজও।

মিঠাইয়ের টিআরপির ক্রমাগত পতন দেখে বহুবার এই ধারাবাহিক বন্ধ হওয়া নিয়ে সোশ্যাল মিডিয়াতে চর্চা হয়েছে। তবে সমস্ত জল্পনা উড়িয়ে দিয়ে মিঠাই আবার ফিরে এসেছে নতুনভাবে। স্লট বদলের পর নতুন একটা গল্প দর্শকের উপহার দিয়েছে এই ধারাবাহিক। এটা টিআরপি খানিকটা উঠলেও তা মিঠাইকে আগের জায়গা ফিরিয়ে দিতে পারেনি। তাই এবার শোনা যাচ্ছে নাকি খুব তাড়াতাড়িই বন্ধ হয়ে যাবে সিরিয়ালটি।

আনন্দবাজার অনলাইন সূত্রের খবর, মিঠাই বন্ধ হওয়া নিয়ে স্টুডিওপাড়ায় চলছে কানাঘুষো। এখন স্টার জলসা এবং জি বাংলা যেভাবে টিআরপি নিয়ে রেষারেষিতে মেতে উঠেছে তাতে পুরনো ধারাবাহিকগুলোকে একে একে বিদায় নিতে হচ্ছে। মাত্র তিন থেকে ছয় মাসের মধ্যেও বেশ কিছু নতুন ধারাবাহিক বন্ধ হয়েছে। সেখানে বারবার বন্ধের জল্পনা উড়িয়ে দিয়ে প্রতিযোগিতায় টিকে থেকেছে মিঠাই। কিন্তু এবার বুঝি আর শেষ রক্ষা হল না।

আসলে করোনা পরবর্তী সময় থেকেই বাংলা টেলিভিশন চ্যানেলগুলো তাদের পলিসিতে কিছু পরিবর্তন এনেছে। বছরের পর বছর ধরে কোনও সিরিয়াল টেনে নিয়ে যাওয়ার পরিবর্তে টিআরপি কম থাকলেই বন্ধ করে দেওয়া হচ্ছে ধারাবাহিক। মিঠাই এতদিন পর্যন্ত এই ফাঁড়া কাটিয়ে উঠতে পারলেও আর মাত্র অল্প কিছুদিনের মধ্যেই নাকি সিরিয়ালটি বন্ধ হতে বসেছে।

এদিকে আবার গল্পে আসছে একটা নতুন মোড়। আপাতত মিঠিকে নিয়ে গল্প এগোলেও খুব শীঘ্রই ধারাবাহিকে ফিরে আসছে মিঠাই। এবার প্রমাণ হয়ে যাবে মিঠাই এবং মিঠি এক, নাকি তারা আলাদা। জি বাংলার তরফ থেকে স্ক্রল প্রমো শেয়ার করে জানানো হয়েছে মিঠাই বা তার ছেলে শাক্যর কাছে ফিরে আসবে। আসলে মিঠাইকে মৃত দেখানো হলেও সে মরেনি। ধারাবাহিকের নায়িকা যেহেতু মিঠাই তাই তার ফিরে আসার সম্ভাবনা ছিল প্রথম দিন থেকেই।

দর্শকরাও চাইছিলেন মিঠাই যত তাড়াতাড়ি সম্ভব ফিরে আসুক। তাহলে কি মিঠাই ফিরলেই ধারাবাহিক বন্ধ করে দেওয়া হবে? স্টুডিওপাড়ায় শোনা যাচ্ছে, ধারাবাহিকের আয়ু নাকি কমে এসেছে। নতুন বছরের শুরু মুখেই শেষ হয়ে যাবে মিঠাই। যদিও এখন পর্যন্ত চ্যানেল কতৃপক্ষ কিংবা ধারাবাহিকের কলাকুশলীরা এই চরম সত্যিটা নিয়ে মুখ খোলেননি। বাস্তবে কী ঘটতে চলেছে জানা যাবে আর কিছুদিন পরই।