দুর্দান্ত টিআরপি সত্ত্বেও কেন আচমকাই বন্ধ হচ্ছে ধূলোকণা? উঠে এল আসল কারণ

কেন আচমকাই বন্ধ হয়ে যাচ্ছে ধূলোকণা? প্রকাশ্যে এল আসল কারণ

Why Star Jalsha Dhulokona serial is going to stop suddenly

বুধবার আচমকাই দর্শকদের জন্য একটি খারাপ সংবাদ শোনান বাংলা টেলিভিশনের গল্প লেখিকা লীনা গাঙ্গুলী (Leena Ganguly)। তার একটি সিরিয়াল নাকি খুব তাড়াতাড়ি বন্ধ হয়ে যেতে চলেছেন। তাও আবার যেমন তেমন সিরিয়াল নয়, স্টার জলসার টিআরপি টপার ধূলোকণা (Dhulokona)! এই খবর শুনে নিজের কানকেও বিশ্বাস করতে পারছিলেন না দর্শকরা। হঠাৎ এইভাবে সিরিয়ালটি বন্ধ হয়ে যেতে পারে এমনটা তারা ভাবতেও পারেননি।

তবে বাংলা টেলিভিশন চ্যানেলের মতিগতি এখন বোঝাই দায়। কোনও কোনও সিরিয়াল তিন মাসের মাথাতেও বন্ধ হয়ে যাচ্ছে, আবার কোনও সিরিয়াল দুর্দান্ত টিআরপি দেওয়া সত্ত্বেও মাঝপথে গল্প থামিয়ে দেওয়া হচ্ছে। এমনই দুর্ভাগ্যের শিকার হতে হল ধূলোকণাকে। যেমনটা জানা যাচ্ছে, ধূলোকণার শুটিং নাকি বন্ধ হয়ে গিয়েছে। ডিসেম্বর মাসের মাঝামাঝি এই সিরিয়ালের শেষ সম্প্রচার হবে।

কাউকে কিছু ঘুণাক্ষরেও টের পেতে না দিয়ে হঠাৎই পাততাড়ি গুটিয়ে ফেলল জনপ্রিয় এই বাংলা সিরিয়াল। যদিও এর পেছনে অবশ্য অনেকগুলি সম্ভাব্য কারণ উঠে আসছে। এর একটি বড় কারণ হল স্টার জলসার হাতে এখন নতুন অনেকগুলি সিরিয়াল রয়েছে। তাই স্বাভাবিকভাবেই পুরনো সিরিয়াল বন্ধ হতে বাধ্য। তবে ধুলোকণার থেকে কম টিআরপি নিয়েও বহাল তবিয়তে থেকে যাচ্ছে অনেক সিরিয়াল, ধুলোকণাকেই কেন টার্গেট বানাচ্ছে চ্যানেল?

এই সপ্তাহের টিআরপি তালিকাটা কিন্তু লক্ষ্য করলে দেখা যাবে ধূলোকণা বেশ ভালই রেজাল্ট করেছে। সেরা দশের তালিকাতে ধুলোকণা রয়েছে তৃতীয় স্থানে। শেষ সপ্তাহেও ধূলোকণা ভালই টিআরপি পাবে, এমনটাই আশা রাখছেন ভক্তরা। তবে মাঝপথেই সিরিয়ালটি বন্ধ হয়ে যাওয়ার পেছনে দর্শকদের অসন্তোষের দিকটাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

সিরিয়ালের টিআরপি যত বেড়েছে ততই এই সিরিয়ালটিকে নিয়ে বিতর্ক বৃদ্ধি পেয়েছে। নায়ক এবং নায়িকার বারবার বিয়ে, অন্য মেয়ের সঙ্গে নায়কের পরকীয়া দেখতে দেখতে বিরক্ত হয়ে পড়ছিলেন দর্শকরা। বিশেষত এইবারে তিতিরকে নিয়ে অতিরিক্ত বেশি বাড়াবাড়ি করে ফেলেছে লালন। তিতিরের জন্য ফুলঝুরিকে ডিভোর্স দিয়েছে সে। দর্শকদের নজরে এই ধারাবাহিকের নায়ক এখন ‘বেইমান’।

বারবার বিয়ে দেখে দর্শকরা কখনও ধারাবাহিকের নাম পাল্টে ‘বিয়েকণা’ রাখার পরামর্শ দিয়েছেন লীনা গাঙ্গুলীকে। কখনও আবার বিয়ে আর পরকীয়া ছাড়া গল্প না থাকলে ধারাবাহিক বন্ধ করে দেওয়ার দাবিতে সরব হয়েছেন দর্শকরা। শেষমেষ বন্ধই হয়ে গেল সিরিয়ালটি। সিরিয়াল বন্ধের কারণ প্রসঙ্গে সংবাদমাধ্যমের কাছে কিছুই বলতে চাননি লীনা গাঙ্গুলী।